সিবিআই জেরা থেকে পালাতে পারবেন না রাজীব কুমার, মমতা বললেন ‘নৈতিক জয়’

370
সুপ্রিম নির্দেশে সিবিআই জেরার মুখে রাজীব কুমার, মমতা বললেন 'মরাল ভিক্টরি'
সুপ্রিম নির্দেশে সিবিআই জেরার মুখে রাজীব কুমার, মমতা বললেন 'মরাল ভিক্টরি'/The News বাংলা
Simple Custom Content Adder

‘মরাল ভিক্টরি’, ‘আমাদের জয় হয়েছে’। সুপ্রিম কোর্টের নির্দেশ শুনে ধর্মতলার সত্যাগ্রহ মঞ্চ থেকে এমন কথাই বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজীব কুমারকে এখনই গ্রেফতার করা যাবে না, এই নির্দেশ শুনেই একথা বললেন তিনি। তবে তাঁর আর পালাবার পথ নেই, রাজীব কুমারকে সিবিআই দফতরে হাজিরার নির্দেশ দিল সুপ্রিম কোর্ট।

আরও পড়ুনঃ রাজীব কুমারকে সিবিআই দফতরে হাজিরার নির্দেশ দিল সুপ্রিম কোর্ট

রাজীব কুমারকে মেঘালয়ের শিলংয়ে একটি নিউট্রাল জায়গায় হাজিরা দিয়ে সিবিআই জেরার মুখোমুখি হবার নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। তবে এখনই গ্রেফতার করা যাবে না তাঁকে, জানিয়ে দিল দেশের শীর্ষ আদালত। সারদা মামলায় সুদীপ্ত সেনের ল্যাপটপ, মোবাইল পরীক্ষাই করাননি রাজীব কুমার, অভিযোগ করেন সিবিআই আইনজীবী। সওয়াল জবাব শুনে মঙ্গলবার এই রায় জানিয়ে দিলেন সুপ্রিম কোর্ট এর প্রধান বিচারপতি রঞ্জন গগৈ এর বেঞ্চ।

আরও পড়ুনঃ তথ্যপ্রমাণ নষ্টের প্রমাণ পেলে পুলিশ কমিশনারকে উচিত শিক্ষা দেওয়া হবে হুঁশিয়ারি সুপ্রিম কোর্টের

সারদা চিট ফান্ড তদন্তে অসহযোগিতা ও আদালত অবমাননার অভিযোগে সোমবারই কলকাতার পুলিস কমিশনারের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় সিবিআই। সোমবার সকালে আদালত শুরু হতেই রাজীব কুমারের বিরুদ্ধে মামলা দায়ের করেছিলেন সিবিআইয়ের আইনজীবী। সিবিআইয়ের আইনজীবী তুষার মেহতা এই মামলা লড়ছেন। মামলাটি সরাসরি করা হয় সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ এর বেঞ্চে।

আরও পড়ুনঃ মমতার নির্দেশে সিবিআই অফিসারদের আটক করে বাংলার আইপিএসরা বিপদে

সারদা মামলায় সুদীপ্ত সেনের ল্যাপটপ, মোবাইল পরীক্ষাই করাননি রাজীব কুমার, অভিযোগ করেন সিবিআই আইনজীবী। সুদিপ্ত সেনের সব মোবাইল পরীক্ষাই করাননি রাজীব গান্ধীর নেতৃত্বে সিট। মোবাইল কল রেকর্ড নষ্টও করা হয়েছে বলে অভিযোগ করেন সিবিআইয়ের আইনজীবী তুষার মেহতা। বাজেয়াপ্ত ল্যাপটপ, মোবাইল কিছুতেই জমা করছে না সিবিআই এর কাছে, অভিযোগ সিবিআইয়ের আইনজীবীর।

আরও পড়ুনঃ সারদা কেলেঙ্কারির পাল্টা এবার সিবিআইকেই প্রতারণা মামলার নোটিশ মমতার পুলিশের

তবে সব অভিযোগ খণ্ডন করেন রাজ্যের আইনজীবী অভিষেক মনু সিংভি। বলেন কলকাতা পুলিশ সবসময় সিবিআই কে সাহায্য করতে প্রস্তুত। এরপরেই সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ এর বেঞ্চ জানিয়ে দেন, রাজীব কুমারকে একটি নিউট্রাল জায়গায়, মেঘালয়ের শিলংয়ে একটি নিউট্রাল জায়গায় হাজিরা দিতে হবে জিজ্ঞাসাবাদের জন্য। তবে এখনই কলকাতার পুলিশ কমিশনারকে গ্রেফতার করতে পারবে না সিবিআই।

আরও পড়ুনঃ সম্পর্কের খাতিরে চাকরি দুর্নীতি, রাজ্যের দফতরে কর্মীদের মুখরোচক গল্প

এই খবর ধর্মতলার সত্যাগ্রহ মঞ্চ এ এসে পৌঁছতেই খুশি হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সাংবাদিকদের তিনি বলেন, ‘মরাল ভিক্টরি’, ‘আমাদের জয় হয়েছে’। এই রায়কে স্বাগত জানান তিনি। তবে রাজীব কুমারকে একটি নিউট্রাল জায়গায়, মেঘালয়ের শিলংয়ে হাজিরার নির্দেশও দিয়েছে সুপ্রিম কোর্ট। তাঁকে জেরা করতে পারবে সিবিআই আধিকারিকরা।

রাজীব কুমারকে জেরা করতে পারবে সিবিআই আধিকারিকরা। এতদিন বারবার ডেকেও রাজীব কুমারকে জেরা করতে পারেনি সিবিআই। তারপরেও মমতা বললেন, ‘মরাল ভিক্টরি’, ‘আমাদের জয় হয়েছে’। অন্যদিকে, বিজেপির তরফ থেকেও এটাকে ‘মরাল ভিক্টরি অফ সিবিআই’ বলে উল্লেখ করা হয়েছে।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন