চৌকিদারকে চোর বলে ভোটের মুখে সুপ্রিম কোর্টের নোটিশ পেলেন রাহুল

478
ক্ষমা চেয়েও আবার এক ভুল, রাহুলকে আদালত অবমাননার নোটিশ ধরাল সুপ্রিম কোর্ট/The News বাংলা
ক্ষমা চেয়েও আবার এক ভুল, রাহুলকে আদালত অবমাননার নোটিশ ধরাল সুপ্রিম কোর্ট/The News বাংলা

চৌকিদারকে চোর বলে ভোটের মুখে সুপ্রিম কোর্টের নোটিশ পেলেন রাহুল। ২২ শে এপ্রিলের মধ্যে জবাব দিতে হবে কংগ্রেস সভাপতিকে। ২৩ শে এপ্রিল দেশের শীর্ষ আদালত এই নিয়ে নিজেদের সিদ্ধান্ত জানাবে। আর এই নিয়েই ফের কংগ্রেস বিজেপি তরজা তুঙ্গে।

রাফালে চুক্তি নিয়ে তৈরি হওয়া বিতর্কে নানা সময়ে অযৌক্তিক ও বিতর্কিত মন্তব্য করে সকলকে বিভ্রান্ত করেছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী, এমনটাই অভিযোগ ছিল বিজেপির। সুপ্রিম কোর্ট রাফাল নিয়ে রায় দেওয়ার পরও তা ভুল উদ্ধৃত করে বলেছেন, “সুপ্রিম কোর্ট বলেছে, চৌকিদার চোর হ্যায়”। এরই বিরুদ্ধে আদালতে আবেদন করেছিলেন বিজেপি নেত্রী মীনাক্ষী লেখি। তারই শুনানিতে রাহুল গান্ধীকে নোটিশ পাঠিয়েছে শীর্ষ আদালত।

আরও পড়ুনঃ সরকারী কর্মীদের বদলির হুমকি দিয়ে ভোটের মধ্যেই বিতর্কে তৃণমূল নেতা

সুপ্রিম কোর্ট জানিয়েছে, আদালত নরেন্দ্র মোদীকে নিয়ে কোনও মন্তব্য করেনি বা নির্দেশ দেয়নি। ফলে রাহুলের মন্তব্য করা সঠিক হয়নি। আগামী ২২ এপ্রিলের মধ্যে রাহুলকে জবাব দিতে হবে। মানুষকে কেন ভুল বোঝাচ্ছেন রাহুল? ভোটের মুখে জবাব তলব করে সুপ্রিম কোর্টের নোটিশ কংগ্রেস সভাপতিকে।

আরও পড়ুনঃ কোটি কোটি কালো টাকা উদ্ধারের পর ভোট বাতিলের সিদ্ধান্ত নিল নির্বাচন কমিশন

চৌকিদার চোর হ্যায়। যা সুপ্রিম কোর্ট সরাসরি নাকচ করেছে। এর আগেও কংগ্রেস বারবার দাবি করেছে, রাফালে চুক্তির টাকা নিয়ে মোদী অনিল আম্বানিকে দিয়ে দিয়েছেন। যা শীর্ষ আদালত কখনও বলেনি। তাই সেই নিয়েই জবাব চাওয়া হয়েছে। কেন সুপ্রিম কোর্টের মুখে কথা বসাচ্ছেন রাহুল? জবাব দিতে হবে আগামী ২২ তারিখের মধ্যে।

আরও পড়ুনঃ কেজরীর অনুরোধে কংগ্রেসের তরফে আসন ছাড়ার প্রস্তাব আপকে

রাহুলের বিরুদ্ধে রাফাল মামলায় অবমাননার অভিযোগ বিজেপি নেত্রী মীনাক্ষী লেখির হয়ে দায়ের করেন সিনিয়র অ্যাডভোকেট মুকুল রোহতগি। সুপ্রিম কোর্টের বক্তব্য বিকৃত করে রাজনৈতিক ফায়দা তোলার চেষ্টা করেছেন রাহুল, এমন অভিযোগই করা হয়েছে। যার প্রেক্ষিতেই মুখ্য বিচারপতি রঞ্জন গগৈ এর বেঞ্চ রাহুলকে নোটিশ পাঠিয়েছে।

আরও পড়ুনঃ কাশ্মীরে মেহবুবার গাড়ি লক্ষ্য করে পাথরবাজদের হামলা

প্রধানমন্ত্রী নরেন্দ মোদীর নেতৃত্বাধীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) করা আদালত অবমাননার মামলায় কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকে নোটিশ পাঠিয়েছেন সুপ্রিম কোর্ট। আগামী ২২ এপ্রিলের মধ্যে ওই নোটিশের জবাব দিতে হবে রাহুলকে। আর এটাকেই এই মুহূর্তে ভোটের ইস্যু করেছে বিজেপি।

আরও পড়ুনঃ উর্মিলার সভায় মোদীর হয়ে শ্লোগান দিয়ে কংগ্রেসের হাতে প্রহৃত বিজেপি সমর্থকরা

গত শুক্রবার ওই অভিযোগ নিয়ে সুপ্রিম কোর্টে যান বিজেপি নেত্রী মীনাক্ষী। তিনি বলেন, “আদালতের নামে রাহুলের মিথ্যা মন্তব্য ফৌজদারি অপরাধের সামিল”। অতএব তাকে এর জবাব দিতে আদালতের শরণাপন্ন হয়েছেন তিনি। প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের বেঞ্চের কাছে মীনাক্ষীর বক্তব্য, “তাঁর নিজের মন্তব্য সুপ্রিম কোর্টের নামে চালিয়েছেন রাহুল”। এটা ভয়ঙ্কর অপরাধ।

আরও পড়ুনঃ তৃণমূলের ভোট প্রচারে বাংলাদেশী নায়ক, সমালোচনায় সরব বিরোধীরা

গত সপ্তাহে রাফালের ‘চুরি যাওয়া’ নথিকে প্রামাণ্য বলে স্বীকৃতি দেয় আদালত। তারপরই বিজেপির বিরুদ্ধে অভিযোগ তুলে রাহুল গান্ধী বলেন, “এতদিন দেশ বলছিল চৌকিদার চোর। সুপ্রিম কোর্টও এখন সেই কথাই বলছে। প্রমাণ হয়ে গেল চৌকিদারই চোর”।

আরও পড়ুনঃ কংগ্রেস সমর্থকদের হাতে খুন ৭৫ বছরের বৃদ্ধ মোদী সমর্থক

সোমবার সেই মামলার শুনানি হয় সুপ্রিম কোর্টে। প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের নেতৃত্ব তিন সদস্যের একটি বেঞ্চ মামলাটি পরিচালনা করেন। সুপ্রিম কোর্টের ওই বেঞ্চের পক্ষ থেকে মন্তব্য করা হয়, “একটা কথা স্পষ্ট করে বলা হচ্ছে, রাহুল গান্ধী গণমাধ্যম ও জনসভায় আদালতের নামে যে কথা বলেছেন তা ঠিক নয়। আদালত এ ধরনের কোনও মন্তব্য করেনি”।

আরও পড়ুনঃ ভিন্ন জাতে বিয়ে করার শাস্তি, স্বামীকে কাঁধে তুলে স্ত্রীকে ঘুরতে হল গোটা গ্রাম

এই মন্তব্যের সঙ্গেই, আদালত অবমাননার মামলায় কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকে নোটিশ পাঠায় সুপ্রিম কোর্ট। রাফাল নিয়ে তাঁর মন্তব্যের জন্য রাহুলের কাছ থেকে ২২ এপ্রিলের মধ্যে ব্যাখ্যা চাওয়া হয়েছে। ২৩ এপ্রিল পরবর্তী শুনানি। ভোটের মধ্যেই যে রাহুল গান্ধী সমস্যায় পড়লেন সেটাই মনে করছে রাজনৈতিক মহল।

আরও পড়ুনঃনির্বাচনবিধি লঙ্ঘনের দায়ে দেশের বিখ্যাত দুই নেতা ও দুই নেত্রীর ওপর নিষেধাজ্ঞা

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন