সরকারী কর্মীদের বদলির হুমকি দিয়ে ভোটের মধ্যেই বিতর্কে তৃণমূল নেতা

477
সরকারী কর্মীদের বদলির হুমকি দিয়ে ভোটের মধ্যেই বিতর্কে তৃণমূল নেতা/The News বাংলা
সরকারী কর্মীদের বদলির হুমকি দিয়ে ভোটের মধ্যেই বিতর্কে তৃণমূল নেতা/The News বাংলা

আগামী বৃহস্পতিবার লোকসভা ভোটের দ্বিতীয় পর্বের ভোটগ্রহণ। এরই মধ্যে সোশাল মিডিয়ায় একটি বিতর্কিত পোস্ট করলেন তৃনমূল বিধায়ক উদয়ন গুহ। দিনহাটার তৃণমূল নেতা ও বিধায়ক উদয়ন গুহর এই পোস্টকে ঘিরে বিতর্ক শুরু হয়েছে। বিরোধীরা এই ইস্যুতে নির্বাচন কমিশনের দারস্থ হচ্ছে।

আরও পড়ুনঃ কোটি কোটি কালো টাকা উদ্ধারের পর ভোট বাতিলের সিদ্ধান্ত নিল নির্বাচন কমিশন

অভিযোগ উঠেছে, পোস্টটিতে সরকারি চাকরিজীবীদের একাংশকে বদলির হুমকি দিয়েছেন বিধায়ক। বিষয়টি নিয়ে কমিশনের দ্বারস্থ হওয়ার চিন্তাভাবনা করছে বিজেপি। বিজেপি-র অভিযোগ, ওই পোস্টের মাধ্যমে বিধায়ক উদয়ন গুহ চাকুরীজীবী যাঁরা অন্য কোনও রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত তাঁদের বদলির হুমকি দিচ্ছেন।

আরও পড়ুনঃ কেজরীর অনুরোধে কংগ্রেসের তরফে আসন ছাড়ার প্রস্তাব আপকে

যদিও বিধায়ক দাবি করেছেন, তিনি কাউকে হুমকি দেননি। তিনি ওই পোস্টের মধ্যে দিয়ে বলতে চেয়েছেন, আমাদের কাজ মানুষকে পরিষেবা দেওয়া। তাই তাঁদের পরিষেবা দেওয়া হবে।

আরও পড়ুনঃ কাশ্মীরে মেহবুবার গাড়ি লক্ষ্য করে পাথরবাজদের হামলা

১১ এপ্রিল প্রথম দফায় ভোটগ্রহণ হয়েছে কোচবিহার ও আলিপুরদুয়ার লোকসভা কেন্দ্রে। ইতিমধ্যেই ভোটের ফলাফল নিয়ে চুলচেরা বিশ্লেষণ চলছে বিভিন্ন মহলে। এই বিশ্লেষণে উঠে আসছে যে শাসকদলের অনেকেই এবারের ভোটে সেভাবে সক্রিয় ছিল না। বিশেষ করে সরকারি চাকরিজীবীদের একাংশ শাসকদলের পক্ষে সেভাবে ভোটে নামেনি।

আরও পড়ুনঃ উর্মিলার সভায় মোদীর হয়ে শ্লোগান দিয়ে কংগ্রেসের হাতে প্রহৃত বিজেপি সমর্থকরা

তাছাড়া ভোট পরিচালনা করতে গিয়ে সরকারি চাকরিজীবীরা পথে নেমেছেন। বিক্ষোভ দেখিয়েছেন। কেন্দ্রীয় বাহিনী ছাড়া ভোট এর কাজ করতে যেতে সরাসরি অস্বীকার করেন সরকারী কর্মীরা।

আরও পড়ুনঃ তৃণমূলের ভোট প্রচারে বাংলাদেশী নায়ক, সমালোচনায় সরব বিরোধীরা

আর এই বিষয়টিকে ভালোভাবে নেননি শাসকদলের নেতারা। প্রথম দফার ভোট শেষ। কেন্দ্রীয় বাহিনী ইতিমধ্যেই ফিরতে শুরু করেছে। আর তারই মধ্যে বিধায়ক উদয়ন গুহর এই পোস্ট। পোস্টটিতে লেখা, “অনেকেরই বাড়িতে খেয়ে চাকরি করতে ভালো লাগছে না। এবার তাদের সমস্যার সমাধান হবে”।

আরও পড়ুনঃ কংগ্রেস সমর্থকদের হাতে খুন ৭৫ বছরের বৃদ্ধ মোদী সমর্থক

বিজেপির-র কোচবিহার জেলা সভানেত্রী মালতি রাভা বলেন, “বিধায়ক উদয়ন গুহ এই পোস্টের মাধ্যমে সরকারি চাকরিজীবীদের বদলির হুমকি দিচ্ছেন। এই নিয়ে অভিযোগ জানানো হবে”।

আরও পড়ুনঃ ভিন্ন জাতে বিয়ে করার শাস্তি, স্বামীকে কাঁধে তুলে স্ত্রীকে ঘুরতে হল গোটা গ্রাম

যদিও বিধায়ক উদয়ন গুহ বলেন, “আমি তো বলিনি কাউকে বদলি করা হবে। আমাদের কাজ মানুষকে পরিষেবা দেওয়া। সেই পরিষেবা দেওয়া হবে, এটাই বলতে চেয়েছি”।

আরও পড়ুনঃ মোদীকে ভোট দিতে চাকুরী ছেড়ে ভারতে এলেন এই প্রবাসী ভারতীয়

বিজেপির অভিযোগ জমা পড়ছে নির্বাচন কমিশনের কাছে। নির্বাচন কমিশন সিদ্ধান্ত নেবে এর মাধ্যমে নির্বাচনী বিধি ভাঙা হয়েছে কিনা। তবে এর মাধ্যমে সরকারী কর্মীদের যে ছোট্ট করে হুমকি দিয়ে রাখলেন তৃণমূল নেতা, তা নিয়ে কোন সন্দেহ নেই রাজনৈতিক মহলের।

আরও পড়ুনঃনির্বাচনবিধি লঙ্ঘনের দায়ে দেশের বিখ্যাত দুই নেতা ও দুই নেত্রীর ওপর নিষেধাজ্ঞা

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন