সম্পত্তি বৃদ্ধির তালিকার শীর্ষে বিজেপির বিক্ষুব্ধ সাংসদ শত্রুঘ্ন সিনহা

360
সম্পত্তি বৃদ্ধির তালিকায় শীর্ষে বিজেপির বিক্ষুব্ধ সাংসদ শত্রুঘ্ন সিনহা/The News বাংলা
সম্পত্তি বৃদ্ধির তালিকায় শীর্ষে বিজেপির বিক্ষুব্ধ সাংসদ শত্রুঘ্ন সিনহা/The News বাংলা
Simple Custom Content Adder

সামনেই লোকসভা নির্বাচন। তার আগেই নতুন মনোনয়ন পত্রে প্রার্থীর স্থাবর অস্থাবর সম্পত্তির পরিমান জানান দিতে হচ্ছে। এরই মধ্যে প্রকাশ্যে এলো অ্যাসোসিয়েশন অফ ডেমোক্রেটিক রিফর্মস (ADR) এর একটি রিপোর্ট, যাকে ঘিরে বাড়ছে বিতর্ক।

আরও পড়ুনঃ সন্তানকে চৌকিদার বানাতে চাইলে মোদীকে ভোট দিন, কটাক্ষ কেজরীওয়ালের

এডিআর বা অ্যাসোসিয়েশন অফ ডেমোক্রেটিক রিফর্মস (ADR) গত ৫ বছরে সাংসদদের সম্পত্তির পরিমান বৃদ্ধি নিয়ে একটি রিপোর্ট প্রকাশ করেছে, যার জেরে শুরু হয়েছে বিতর্ক। এডিআরের রিপোর্টে বলা হয়েছে, গত ৫ বছরে ১৫৩ জন সাংসদের সম্পত্তির পরিমান বেড়েছে ১৪২% হারে। সার্বিকভাবে সাংসদদের সম্পত্তি বৃদ্ধির পরিমান গড়ে ১৩.৩২ কোটি টাকা।

আরও পড়ুনঃ বিজেপিকে বয়কট করতে জনসাধারণের প্র‍তি অনুরোধ মাওবাদীদের

উল্লেখযোগ্য ভাবে সম্পত্তি বৃদ্ধির তালিকায় সবার প্রথমে নাম রয়েছে সদ্য বিজেপি থেকে বহিষ্কৃত এবং বিক্ষুব্ধ সাংসদ শত্রুঘ্ন সিনহার নাম। ২০০৯ সালে শত্রুঘ্ন সিনহার দেখানো হিসেব অনুযায়ী তার সম্পত্তির পরিমান ছিল ১৫ কোটি টাকা, যা ৫ বছর পরে এই মুহূর্তে এক লাফে তা বেড়ে হয়েছে ১৫১ কোটি টাকা, যা ঘিরে শুরু হয়েছে বিতর্ক।

আরও পড়ুনঃ ভোটের মুখে কংগ্রেসের চমক, রাজ্যে বড়সড় ভাঙন বিজেপিতে

প্রতিবেদনে বলা হয়েছে, ২০০৯ সালে এই সাংসদের গড় সম্পদ ৫ দশমিক ৫০ কোটি ছিল। যার গড় দ্বিগুণ বেড়ে হয়েছে ১৩.৩২ কোটি টাকা।
বিজেপির এমপি শত্রুঘন সিংহের সম্পত্তি বেড়েছে 778 শতাংশ। ২০০৯ সালে তার সম্পত্তি প্রায় ১৫ কোটি টাকা ছিল। ২০১৪ সালে এই পরিমাণে ১৩১ কোটি টাকা বৃদ্ধি পেয়েছে।

আরও পড়ুনঃ যৌবন ধরে রাখতে প্রত্যহ ফেসিয়াল ও চুল রং করেন মায়াবতী, দাবি বিধায়কের

এর আগে প্রায়শই বিহারের এই সাংসদকে অসহিষ্ণুতা বা দুর্নীতি ইস্যুতে কেন্দ্রের সরকারের বিরুদ্ধে সরব হতে দেখা গিয়েছে। দুর্নীতির বিরুদ্ধে সরব হওয়া সাংসদের এই বিপুল পরিমাণ সম্পত্তি বৃদ্ধিতে ইতিমধ্যেই প্রশ্ন তুলেছেন অনেকে।

সম্পত্তি বৃদ্ধির তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন বিজেডি সাংসদ পিনাকী চন্দ্র, যার সম্পত্তির পরিমান ১০৭ কোটি থেকে বৃদ্ধি হয়ে দাঁড়িয়েছে ১৩৭ কোটি টাকা। তৃতীয় স্থানে এনসিপি সাংসদ সুপ্রিয়া সুলের সম্পত্তির পরিমান ৫১ কোটি থেকে বেড়ে হয়েছে ১১৩ কোটি টাকা।

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন