তৃণমূলের হারের প্রথম বলি, দল থেকে বহিষ্কার মুকুল রায়ের ছেলে শুভ্রাংশু রায়

2148
তৃণমূলের হারের প্রথম বলি, দল থেকে বহিষ্কার মুকুল রায়ের ছেলে শুভ্রাংশু রায়/The News বাংলা
তৃণমূলের হারের প্রথম বলি, দল থেকে বহিষ্কার মুকুল রায়ের ছেলে শুভ্রাংশু রায়/The News বাংলা

তৃণমূলের হারের প্রথম বলি; দল থেকে বহিষ্কার মুকুল রায়ের ছেলে শুভ্রাংশু রায়। তৃণমূল থেকে বহিষ্কার মুকুল রায়ের ছেলে শুভ্রাংশু রায়। মমতার নির্দেশে ৬ বছরের জন্য সাসপেন্ড মুকুলের ছেলে।

ব্যারাকপুরে হারের পিছনে মুকুল রায়ের ছেলে শুভ্রাংশু রায়কে দায়ি করে; তাঁকে ৬ বছরের জন্য সাসপেন্ড করল তৃণমূল। জানিয়ে দিলেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্যপাধ্যায়।

আরও পড়ুনঃ ডিএ, পে কমিশন না পাওয়ায় ভোটে জবাব দিলেন বাংলার সরকারি কর্মীরা

শুক্রবার দুপুরেই সাংবাদিক সম্মেলন করে; বাবার কাছেই হেরেছি বলেন; মুকুল রায়ের ছেলে শুভ্রাংশু রায়। শুভ্রাংশু আরও বলেন, মুকুল রায়ও বিজপুরের ভুমিপুত্র; বাবা বিজপুরে জিতে গেছেন। আর তারপরেই মমতার নির্দেশে; শুভ্রাংশুকে দল থেকে বহিষ্কার করে দেবার সিদ্ধান্ত নেওয়া হয়।

আরও পড়ুনঃ রাজীব কুমারের সময়সীমা শেষ, যে কোন মুহূর্তে গ্রেফতার করবে সিবিআই

শুভ্রাংশুকে ৬ বছরের জন্য দল থেকে সাসপেন্ড করা হয়েছে; ঘোষণা করেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্যপাধ্যায়। আগামীকাল শনিবার আরও বেশ কিছু নেতার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেই জানা গেছে। শনিবার তৃণমূল দফতরে সব তৃণমূল নেতাদের ডেকেছেন মমতা; ভোটের হার পর্যালোচনার জন্য।

আরও পড়ুনঃ মোদী অমিত শাহের কাছে মুখ থুবড়ে পড়ল পিসি ভাইপো

তবে এর ফলে মুকুল পুত্রের বিজেপিতে যাওয়ার রাস্তা; একেবারেই পরিষ্কার হয়ে হয়ে গেল। এমনটাই মনে করছে রাজনৈতিক মহল। মুকুল রায়ের ছেলের বিজেপিতে যোগদান যে; শুধু সময়ের অপেক্ষা; সেটাই মনে করছে রাজনৈতিক মহল।

বাবা বিজেপিতে যোগ দেওয়ার পর থেকেই; শুভ্রাংশু রায়কে নিয়ে তৃণমূলে জল্পনা ছিলই। ব্যারাকপুরে হারের জন্য তাঁকেই দায়ি করে এবার দল থেকেই তাঁকে সরিয়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর এই সিদ্ধান্ত মুকুল পুত্রের বিজেপিতে যোগ দেওয়া; আরও সহজ করল বলেই মনে করছে রাজনৈতিক মহল। স্বস্তি পেলেন মুকুল রায়ও। কেন তাঁর ছেলে বিজেপিতে যোগ দিচ্ছেন না; সেটাও ছিল বিজেপির একটা বড় প্রশ্ন।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন