‘দঙ্গল’ ও ‘বাহুবলী ২’ কে টেক্কা দেবে ‘থাগস অফ হিন্দুস্তান’

718
Image Source: Google
Simple Custom Content Adder

মুম্বাই: মুক্তির প্রথম দিনেই সব রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়ল থাগস অফ হিন্দুস্তান। প্রথম দিনেই ৫২ কোটি টাকারও বেশি ব্যবসা করল অমিতাভ বচ্চন-আমির খান অভিনীত এই ছবি।

‘থাগস অফ হিন্দুস্তান’ সিনেমার তামিল ও তেলুগু ভার্সন মিলিয়ে এখনও পর্যন্ত ৫২ কোটি টাকার টিকিট বিক্রি হয়েছে। শুধু হিন্দি ভার্সনটি ব্যবসা করেছে ৫০.৭৫ কোটি টাকার। এমনকি বাহুবলী ২ কেও পেছনে ফেলে দিলো ছবিটি।

Image Source: Google

‘থাগস অফ হিন্দুস্তান’ সিনেমা প্রথম দিন ৫২.২৫ কোটি টাকার ব্যবসা করে প্রথম দিনের নিরিখে পিছনে ফেলল শাহরুখ খানের হ্যাপি নিউ ইয়ার (৪৫ কোটি) ও প্রভাসের বাহুবলী ২ (৪১ কোটি) কে। এক সপ্তাহে আরও অনেক রেকর্ড ভাঙবে বলেই মনে করছে সিনেমা সমালোচকরা।

আরও পড়ুন: বিশ্বের সেরা একশোয় সত্যজিতের পথের পাঁচালি

শুক্রবার ৮ নভেম্বর, ভারত সহ বিশ্বের বেশ কয়েকটি দেশে মুক্তি পায় থাগস অফ হিন্দুস্তান। তারকা সমৃদ্ধ এই ফিল্মটি নিয়ে বেশ কয়েকটি প্রভাবশালী মিডিয়ায় নেতিবাচক রিভিউ ছড়িয়ে পড়ে। মুক্তির আগেই এমন অবস্থার সৃষ্টি হওয়ায় কিছুটা দুশ্চিন্তায় ছিলেন ছবির সঙ্গে জড়িত সকলে।

Image Source: Google

কিন্তু প্রথম দিনের শেষেই বক্স অফিসে ৫২ কোটি টাকাও বেশি আয় করে চলতি বছরের সমস্ত রেকর্ড ভেঙে দিল অমিতাভ বচ্চন-আমির খান অভিনীত এই ছবি। তবে দঙ্গল সিনেমার বাজেট ছিল মাত্র ৭০ কোটি টাকা। সেখানে দঙ্গল মোট রোজগার করে প্রায় ১৭৪৩ কোটি টাকা। পিছনে ফেলে দেয় ১৫৩০ কোটি রোজগার করা বাহুবলী ২ কে।

আরও পড়ুন: যৌনতা কেন্দ্রিক বিনোদনের জন্য বিশ্বের সেরা ২০ টি ঠিকানা

যদিও দেশে ‘বাহুবলী ২’ প্রায় ১২৫৩ কোটি টাকা রোজগার করে টেক্কা দেয় আমিরের ৭১৪ কোটির দঙ্গলকে। তবে বিদেশে দঙ্গল (১০২৫ কোটি) অনেক পিছনে ফেলে দেয় বাহুবলী ২ কে (২৭৭ কোটি)।

Image Source: Google

১৮০ বছর আগে লেখা ফিলিপ মিডোস টেইলরের উপন্যাস ‘কনফেশন অফ এ থাগ’ অবলম্বনে তৈরি হয়েছে তারকা বহুল থাগস অফ হিন্দুস্তান। উপন্যাসটি সেই সময়ে বেস্টসেলার ছিল।

আরও পড়ুন: নিক প্রিয়াঙ্কার নতুন বিলাসবহুল বাড়ির অন্দরমহলে

প্রায় দুশো বছর আগে লেখা একটি উপন্যাসের চলচ্চিত্রায়ন কীভাবে নেয় ভারতীয় দর্শক, সেটা নিয়েই ছিলো যতো দুশ্চিন্তা। এমন দ্বিধার মধ্যেই বাজি ধরেছিলেন আমির। যার ফল তিনি পেলেন মুক্তির প্রথম দিনেই! একেবারে হাতে নাতে!

Image Source: Google

পৃথিবী জুড়ে মোট ৭ হাজার স্ত্রিনে মুক্তি পায় থাগস অফ হিন্দুস্তান। এরমধ্যে ভারতেই ছবিটি ৫ হাজার স্ক্রিনে মুক্তি পায়। এই ৫ হাজার স্ক্রিন থেকেই মুক্তির প্রথম দিনে ছবিটি আয় করে ৫২ কোটি টাকা। ছবির মোট বাজেট ছিলো প্রায় ৩০০ কোটি টাকা। বিশেষজ্ঞরা ধারণা করছেন, দু দিনের মধ্যেই ছবিটি শত কোটির মাইলফলক স্পর্শ করবে।

আরও পড়ুন: বিয়ে না করেই মা হলেন দঙ্গল অভিনেত্রী

থাগস অফ হিন্দুস্তান ছবিটি পরিচালনা করেছেন বিজয় কৃষ্ণ আচার্য। ছবিতে আমির খানের সঙ্গে অভিনয় করেছেন অমিতাভ বচ্চন, ক্যাটরিনা কাইফ ও ফাতিমা সানা শেখ। এই প্রথম একসঙ্গে সিনেমার পর্দায় দেখা গেল অমিতাভ ও আমিরকে। আর এটাই এই সিনেমার সবচেয়ে বড় ইউএসপি।

Image Source: Google

আমির খান মানেই বক্স অফিসে বড় সাফল্য। ভারতের পাশাপাশি বিদেশেও ভালো ব্যবসা করে আমিরের ফিল্ম। এখনও পর্যন্ত ভারতীয় সিনেমার জগতে সবচেয়ে বেশি অঙ্কের ব্যবসা করা ছবি আমিরেরই ‘দঙ্গল’। শুধুমাত্র চিনেই এই সিনেমা ১০০০ কোটি টাকার বেশি উপার্জন করে। ‘থাগস অফ হিন্দুস্তান’ এখন ‘দঙ্গল’কেও ছাপিয়ে যায় কিনা সেটাই দেখার।

Image Source: Google

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন