পয়সা দিয়ে আনা হয় সেলিব্রিটিদের, বিদেশি অভিনেতা প্রসঙ্গে বেফাঁস কল্যাণ

328
বিদেশি অভিনেতা প্রসঙ্গে বেফাঁস মন্তব্য কল্যানের/The News বাংলা
বিদেশি অভিনেতা প্রসঙ্গে বেফাঁস মন্তব্য কল্যানের/The News বাংলা
Simple Custom Content Adder

রাজনৈতিক প্রচারে বিদেশি নাগরিক অংশ নিতে পারেন কিনা, তা নিয়ে গত রবিবার থেকেই চলছে জোর বিতর্ক। নির্বাচনের রাজনৈতিক প্রচারে অংশ নেওয়ায় বিপাকে পড়তে হয়েছে বাংলাদেশের দুই অভিনেতা ফেরদৌস এবং গাজী নূরকে। এবার তাদের সমর্থনে এগিয়ে এসে বেফাঁস মন্তব্য করলেন দুই বারের সাংসদ পেশায় আইনজীবী তথা শ্রীরামপুর কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী কল্যাণ বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুনঃ চোপড়া বাস স্টান্ডে বাইক বাহিনীর হাতে আক্রান্ত ভোটাররা

কল্যান বন্দ্যোপাধ্যায় বুধবার বলেন, শিল্পীরা কেউ নিজে থেকে আসেন না; তাদের পয়সা দিয়ে আনা হয়। এটা শিল্পীদের কাছে একটা বিজনেস বলে তিনি মন্তব্য করেন। শুধু এই কারণে ভিসা বাতিল করে ব্যক্তির অধিকার খর্ব করা হচ্ছে বলে তিনি জানান।

আরও পড়ুনঃ ইসলামপুরে ছাপ্পা ভোট রুখলেন মহম্মদ সেলিম, রাগে গাড়িতে ভাংচুর দুষ্কৃতীদের

এতেই নতুন করে বিতর্ক তৈরি করেন তিনি। কল্যান বন্দ্যোপাধ্যায়ের এই বক্তব্যকে হাতিয়ার করে বিরোধীদের অনেকেই প্রশ্ন তুলছেন, বিভিন্ন সভা সম্মেলনে পয়সা দিতে শিল্পী ভাড়া করা হয় ঠিকই, কিন্তু তাই বলে বিদেশী প্রভাবশালী ব্যক্তিদের ভোট প্রচারে রাখা যায় কিনা?

আরও পড়ুনঃ কংগ্রেস বাদে অন্য বোতাম টিপলেই খাবেন ইলেকট্রিক শক, ভোটারদের বোঝাচ্ছেন নেতা

এই বক্তব্যের পরিপ্রেক্ষিতে নির্বাচন কমিশনে যাওয়ার চিন্তাভাবনা করছে সিপিএম। দলীয় প্রচারে সেলিব্রিটি ভাড়া করার পয়সা কোথা থেকে জোগাড় করছে তৃণমূল, সেই প্রশ্ন নিয়ে তারা নির্বাচন কমিশনে দরবার করার কথা ভাবছে। অনেকে কটাক্ষের সুরে বলছেন, টাকা দিয়ে রাজনৈতিক আদর্শ বিক্রি করছে তৃণমূল আর শিল্পীরাও দাম বুঝে সেই রাজনৈতিক আদর্শ রপ্ত করছেন।

আরও পড়ুনঃ পুরুলিয়ায় আবার বিজেপি কর্মীর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার

তৃণমূলের হয়ে ভোট প্রচারে অংশ নিয়ে রবিবারই বিতর্ক তৈরি করেছিলেন বাংলাদেশী অভিনেতা ফেরদৌস। বিজেপির তরফে অভিযোগ পেয়ে স্বরাষ্ট্রমন্ত্রক তার ভিসা বাতিল করে। কলকাতার বাংলাদেশ হাই কমিশনও ফেরদৌসকে দেশে ফেরার পরামর্শ দেয়। বিপদ বুঝে মঙ্গলবার গভীর রাতেই বাংলাদেশে ফেরেন তিনি।

আরও পড়ুনঃ মোদীর হেলিকপ্টারে তল্লাশি চালিয়ে সাসপেন্ড অবজার্ভার মহম্মদ মহসিন

এদিকে আরেক বাংলাদেশী অভিনেতা গাজী নূরের বিরুদ্ধে অভিযোগ, গত ১২ই এপ্রিল কামারহাটিতে তৃণমূল নেতা মদন মিত্রের আমন্ত্রনে দমদম লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী সৌগত রায়ের হয়ে প্রচারে অংশ নিয়েছিলেন। নির্বাচনী প্রচারের ভিডিওটি মদন মিত্র সামাজিক মাধ্যমে পোস্ট করেছিলেন৷ দু ঘন্টার সেই ভিডিওকে হাতিয়ার করে বুধবার নির্বাচন কমিশনের দ্বারস্থ হয় বিজেপি। তার বিরুদ্ধে ভিসা রেগুলেশন আইন না মানার অভিযোগ দায়ের করা হয়েছে নির্বাচন কমিশনের কাছে।

আরও পড়ুনঃ কেন্দ্রীয় বাহিনীকে ঝাঁটা মেরে এলাকা থেকে তাড়ানোর ফতেয়া তৃণমূল বিধায়ক ও মন্ত্রীর
আরও পড়ুনঃ বাংলায় দ্বিতীয় দফার ভোটেও সব বুথে থাকছে না কেন্দ্রীয় বাহিনী, ফের ঝামেলার আশঙ্কা

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন