হিন্দু সন্ত্রাসবাদী ইস্যুতে কমল হাসানক একহাত নিলেন বিবেক ওবেরয়

596
হিন্দু সন্ত্রাসী ইস্যুতে বিবেকের প্রশ্নের মুখে কমল হাসান/The News বাংলা
হিন্দু সন্ত্রাসী ইস্যুতে বিবেকের প্রশ্নের মুখে কমল হাসান/The News বাংলা

হিন্দু সন্ত্রাসবাদী মন্তব্য করে বিতর্ক তৈরি করেছিলেন দক্ষিনের সুপারস্টার কমল হাসান; রবিবার একটি জনসভায় মহাত্মা গান্ধীর হত্যাকারী নাথুরাম গডসেকে স্বাধীন ভারতের প্রথম হিন্দু সন্ত্রাসী বলে উল্লেখ করেন তিনি; তারপরেই শুরু হয়ে যায় দেশ জুড়ে সমালোচনার ঝড়।

হিন্দু সম্প্রদায়কে আঘাত করার অভিযোগ ওঠে তার বিরুদ্ধে; বিভিন্ন সামাজিক মাধ্যমে কমল হাসানের মন্তব্যকে ঘিরে পক্ষে বিপক্ষে চলতে থাকে নানান তরজা; এবার কমল হাসানের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে মুখ খুললেন অভিনেতা বিবেক ওবেরয়

আরও পড়ুন গান্ধীকে কেন হত্যা করেছিলেন নাথুরাম গডসে

ট্যুইটে বিবেক কমল হাসানকে একজন বিখ্যাত অভিনেতা হিসেবে উল্লেখ করে বলেন; শিল্পের যেমন ধর্ম নেই; তেমনি সন্ত্রাসেরও ধর্ম নেই; নাথুরাম গডসেকে হিন্দু সন্ত্রাসবাদী আখ্যা দেওয়ার পরিপ্রেক্ষিতে বিবেক বলেন; নাথুরাম গডসে কে কমল হাসান সন্ত্রাসী হিসেবে উল্লেখ করতেই পারেন; কিন্তু সন্ত্রাসীর সাথে হিন্দু উল্লেখ করা কেন হল তাঁর জবাব চান তিনি।

বিবেক ওবেরয় তাঁর টুইটে লেখেন সংখ্যালঘু অধ্যুষিত এলাকায় মুসলিম ভোটাদের উৎসাহ দিতেই কি হিন্দু সন্ত্রাসী উল্লেখ করলেন কমল হাসান! যদিও বিবেকের এই প্রশ্নের কোন উত্তর দেননি দক্ষিনি সুপারস্টার কমল হাসান।

আরও পড়ুন গডসে স্বাধীন ভারতের প্রথম হিন্দু সন্ত্রাসবাদী, বললেন কমল হাসান

সম্প্রতি নিজের রাজনৈতিক দল তৈরি করেছেন কমল হাসান; নতুন দলের নাম এমএনএম(মাক্কাল নিধি মইয়ম); রবিবার উপ নির্বাচনে একটি আসনে লড়াইয়ের জন্য তার দলের প্রার্থী মোহনরাজের হয়ে প্রচার করছিলেন তিনি; সেখানেই বিতর্কিত মন্তব্য করেন তিনি।

নির্বাচনী প্রচারে গিয়ে কমল হাসান বলেন; এখানে অধিকাংশ মুসলিম রয়েছে বলে বলছি না; আমি বলছি মহাত্মা গান্ধীর মূর্তির সামনে; স্বাধীন ভারতের প্রথম সন্ত্রাসী ছিল এক হিন্দু; তার নাম নাথুরাম গডসে।

আরও পড়ুনঃ দাবিদাওয়া না মেটায় সোনাগাছির ভোট এবার যাবে নোটা বোতামে

মহাত্মা গান্ধীকে হত্যার জন্য দায়ী হিসেবে নাথুরাম গডসেকে সন্ত্রাসবাদী আখ্যা দেন কমল হাসান; তারপরেই দেশ জুড়ে শুরু হয়ে যায় হিন্দু সন্ত্রাসী ইস্যুতে নয়া বিতর্ক; যদিও কমল হাসান নিজের সপক্ষে জানান কেউকে হেয় করা তাঁর উদ্দেশ ছিল না।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন