শনি রবি সপ্তাহ শেষের দুই দিন দফায় দফায় কালবৈশাখীর পূর্বাভাস দক্ষিনবঙ্গে

354
রাজ্যে কিছুক্ষণের মধ্যে আছড়ে পড়তে চলেছে ঝড় বৃষ্টি, জানাল আবহাওয়া দফতর/The News বাংলা
রাজ্যে কিছুক্ষণের মধ্যে আছড়ে পড়তে চলেছে ঝড় বৃষ্টি, জানাল আবহাওয়া দফতর/The News বাংলা
Simple Custom Content Adder

আবারও ধেয়ে আসছে কালবৈশাখী, সঙ্গে বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টি। যার জেরে রাতের মধ্যেই আকাশের মুখ ভার হতে শুরু হবে দক্ষিনবঙ্গে। আবহাওয়া দপ্তরের তরফে এমনটাই জানানো হয়েছ। দক্ষিনবঙ্গের ওপর বজ্রগর্ভ মেঘ সঞ্চার হয়েছে। এর ফলে দক্ষিনবঙ্গের-র ওপরে তৈরি হয়েছে শক্তিশালী বৃষ্টি বলয়। যার জেরে একাধিকবার টানা কালবৈশাখীর সম্ভাবনা রয়েছে রাজ্যে। শনি রবি সপ্তাহ শেষের দুই দিন ঝড় বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

আরও পড়ুনঃ মোদী কি করে প্রধানমন্ত্রী হল ভগবান জানে, মাথাভাঙায় বিস্ফোরক মমতা

ইতিমধ্যেই পুরুলিয়া, মেদিনীপুর ও বর্ধমানে হালকা বৃষ্টি শুরু হয়েছে। বৃষ্টি হয়েছে মুর্শিদাবাদ, মালদহেও। দক্ষিনবঙ্গে সৃষ্ট বৃষ্টিবলয়ের জেরে ঘন্টায় ৪৫ কিলোমিটার বেগে ঝড় বয়ে যেতে পারে। শনিবার সন্ধ্যার পরেই আছড়ে পড়তে পারে কালবৈশাখী এবং আগামীকাল পর্যন্ত ঝড় বৃষ্টির রেশ থাকবে বলে জানানো হয়েছে আবহাওয়া দফতর এর তরফ থেকে।

আরও পড়ুনঃ অভিষেকের স্ত্রী রুজিরাকে শুল্ক দফতরের সামনে হাজিরার নির্দেশ হাইকোর্টের

গত ১৭ই মার্চ ও ২২শে মার্চ পরপর দুবার কালবৈশাখী প্রত্যক্ষ করেছে কলকাতা। তাতে প্রানহানির খবরও এসেছিল। গত ফেব্রুয়ারিতেও একই সাথে জোড়া কালবৈশাখী প্রত্যক্ষ করেছিল কলকাতা সহ দক্ষিনবঙ্গ। আর এবার আবার সপ্তাহ শেষে টানা দুর্যোগের মুখোমুখি হতে চলেছে রাজ্য।

আরও পড়ুনঃ ঘৃণার রাজনীতির বিরুদ্ধে ভোট দেওয়ার আবেদন জানালেন দেশের ২০০ জন লেখক

হালকা কালবৈশাখীর হয়েছে গোটা উত্তরবঙ্গ জুড়েই। দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার এও ঝড়ের ঝড়ের আশঙ্কা রয়েছে। ঝড় বৃষ্টি হতে পারে দুই দিনাজপুর, মালদহেও। কলকাতাতেও রাতের মধ্যেই শুরু হবে তুমুল ঝড় বৃষ্টি, এমনটাই জানান হয়েছে। কলকাতা সহ গোটা রাজ্যেই সন্ধ্যার পর থেকেই ঝড় বৃষ্টির সম্ভাবনার কথা জানান হয়েছে।

আরও পড়ুনঃ মমতার দাবি না মেনে জঙ্গলমহল থেকে ৩০ কোম্পানি বাহিনী তুলছে নির্বাচন কমিশন

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন