কেন্দ্রীয় বাহিনীর সঙ্গে রাজ্য পুলিশও থাকছে বুথে, বিরোধী শিবিরে জোর ধাক্কা

451
কেন্দ্রীয় বাহিনীর সঙ্গে রাজ্য পুলিশও থাকছে বুথে, বিরোধী শিবিরে জোর ধাক্কা/The News বাংলা
কেন্দ্রীয় বাহিনীর সঙ্গে রাজ্য পুলিশও থাকছে বুথে, বিরোধী শিবিরে জোর ধাক্কা/The News বাংলা

এই মুহূর্তের সবচেয়ে খবর। প্রথম দফা নির্বাচনে প্রত্যেকটি বুথে কেন্দ্রীয় বাহিনী সঙ্গে রাজ্যের সশস্ত্র পুলিশ বাহিনীও থাকবে। নির্বাচন কমিশন সূত্রে এমনটাই খবর। কেন্দ্রীয় বাহিনীর সঙ্গে রাজ্য পুলিশও থাকছে বুথে, আর এটাই বিরোধী শিবিরে জোর ধাক্কা দিয়েছে। বিরোধীদের তরফে বিশেষ করে বিজেপির তরফে দাবি ছিল যে সব বুথেই কেন্দ্রীয় বাহিনী দিয়ে ভোট করাতে হবে। সেই দাবি মানা হচ্ছে না বলেই জানা যাচ্ছে নির্বাচন কমিশন সূত্রে। প্রথম দফার ভোটে কেন্দ্রীয় বাহিনীর সঙ্গে রাজ্য পুলিশ এর সশস্ত্র বাহিনীও থাকছে ভোটের বুথে।

আরও পড়ুনঃ গাধা না ঘোড়া, দিনভর বিতর্কের পর জানা গেল খচ্চরের পিঠে ভোটপ্রার্থী

আগেই, রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকরিকের দফতরের বিরুদ্ধে পক্ষপাতের অভিযোগ করে বিজেপি। রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকরিকের দফতরের কয়েকটি ঘরে ঘুঘুর বাসা তৈরি হয়েছে বলে অভিযোগ ছিল তাদের। সেইসঙ্গে রাজ্যের প্রতিটি বুথে কেন্দ্রীয় বাহিনী দিয়ে ভোট করাতে হবে বলেও দাবি জানিয়েছে তারা। পঞ্চায়েত ভোটে শাসক দলের চরম সন্ত্রাসের অভিযোগ তুলে সব বুথেই কেন্দ্রীয় বাহিনী দিয়ে ভোট করানোর দাবি তোলা হয়। যা মানা হচ্ছে না বলেই কমিশন সূত্রে খবর।

আরও পড়ুনঃ এক্সপায়ারি বাবুকে চ্যালেঞ্জ স্পিডব্রেকারের, বাংলায় মোদী মমতা তরজা তুঙ্গে

রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকরিকের দফতরের বিরুদ্ধে পক্ষপাতের অভিযোগ আগেই করে বিজেপি। রাজ্য বিজেপি নেতা শিশির বাজোরিয়া এবং জয়প্রকাশ মজুমদার সাংবাদিক বৈঠক করে বলেন, “পর্যাপ্ত কেন্দ্রীয় বাহিনী না পেলে রাজ্য পুলিশ দিয়ে ভোট করানোর কথা বলেছেন নির্বাচন কমিশনের সিইও। আমরা এর বিরোধিতা করছি”। আর এই বিরোধিতা সত্ত্বেও কেন্দ্রীয় বাহিনীর পাশাপাশি রাজ্য পুলিশের সশস্ত্র বাহিনীও থাকছে প্রথম দফার ভোটের বুথে বুথে।

আরও পড়ুনঃ পাকিস্থানে বিমানবাহিনীর হামলা, বাংলায় কাঁদল দিদি

বিজেপির মতে, “রাজ্যের প্রতিটি বুথে কেন্দ্রীয় বাহিনী দিয়ে ভোট করাতে হবে। কারণ পশ্চিমবঙ্গে প্রতিটি বুথই উত্তেজনাপ্রবণ। শিশির বাজোরিয়া বলেন, “আমরা পরিষ্কার বলছি, কোনও বুথে কেন্দ্রীয় বাহিনী ছাড়া ভোট সম্ভব নয়। শুধু তাই নয়, এলাকায় আধাসেনার নিয়ন্ত্রণ বাড়াতে হবে”। রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতরের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে তিনি বলেন, “আমরা লক্ষ্য করেছি, দফতরের কয়েকটি ঘরে ঘুঘুর বাসা তৈরি হয়েছে। তৃণমূলের মদতেই এটা হয়েছে”।

আরও পড়ুনঃ বাংলায় উন্নতিতে বাধা ‘স্পীডব্রেকার’ মমতা, কটাক্ষ মোদীর

এদিকে বিজেপি ও বামেদের বারবার দাবি সত্ত্বেও সেই রাজ্য পুলিশ এর সশস্ত্র বাহিনীও থাকছে ভোটের বুথে। রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতর সূত্রে এমনটাই খবর। রাজ্য পুলিশের উপর ভরসা আছে নির্বাচন কমিশনের, মত তৃণমূলের। ফের পক্ষপাতের অভিযোগ বিজেপি ও বামেদের।

আরও পড়ুনঃ ভোট প্রচারে হেলিকপ্টার পাচ্ছেন না মমতা, অভিযোগের তীর কেন্দ্রের দিকে

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন