চাপের মুখে জয় শ্রী রাম বলা ধৃত বিজেপি সমর্থকদের ছাড়ল পুলিশ

1781
জয় শ্রী রাম বলা ধৃত বিজেপি সমর্থকদের ছাড়ল পুলিশ/The News বাংলা
জয় শ্রী রাম বলা ধৃত বিজেপি সমর্থকদের ছাড়ল পুলিশ/The News বাংলা

মুখ্যমন্ত্রীর গাড়ির যাত্রাপথে শ্লোগান দিয়েছিলেন; “জয় শ্রী রাম”; আর তাতেই ক্ষিপ্ত হয়ে গাড়ি থেকে নেমে কটুক্তির অভিযোগে শ্লোগান দেওয়া ব্যক্তিদের গ্রেফতারের নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী
সীতারাম মিদ্দা; সায়ন মিদ্দা ও বুদ্ধদেব দলুই নামে ৩ বিজেপি কর্মীদের গ্রেফতার করে চন্দ্রকোনা থানার পুলিশ।

এরপরেই রাজ্যজুড়ে সেই ঘটনার সমালোচনা শুরু হয়; চাপের মুখে শনিবার রাতেই ছেড়ে দেওয়া হয় ৩ অভিযুক্তকে। শনিবার চন্দ্রকোনা হয়ে মুখ্যমন্ত্রী একটি রোড শোতে যোগ দিতে যাওয়ার সময় চন্দ্রকোনার রাধাবল্লভপুরে জয় শ্রী রাম ধ্বনি দিতে থাকে বিজেপি কর্মী সমর্থকরা; মুখ্যমন্ত্রীর এরপরেই গাড়ি থেকে নেমে পড়েন।

মুখ্যমন্ত্রীকে গাড়ি থেকে নামতে দেখেই শ্লোগান দেওয়া ব্যক্তিরা পালাতে শুরু করে; মুখ্যমন্ত্রী জোর গলায় তাদের বলেন; “কি রে; পালাচ্ছিস কোথায় ? সব হরিদাসের দল”; মুখ্যমন্ত্রী অভিযোগ করেন; তাকে উদ্দেশ্য করে কটুক্তি করে বিজেপি কর্মী রা।

আরও পড়ুনঃ লোকসভা ভোটে দাঁড়ানোর যোগ্যতা নেই ভারতীর, বললেন মমতা বন্দ্যোপাধ্যায়

এরপরই পুলিশকে তৎপর হতে নির্দেশ দেন মুখ্যমন্ত্রী; গ্রেফতার করা হয় ৩ বিজেপি কর্মীকে; এই ঘটনার পরেই স্থানীয় বিজেপি নেতা জয় পান্ডার বাড়ি ভাঙচুর করা হয় বলে অভিযোগ; অভিযোগের তীর ওঠে তৃণমূলের দিকে। যদিও এই অভিযোগ তৃণমূল অস্বীকার করে।

রাতেই বিজেপি নেতৃত্ব পাল্টা অভিযোগ দায়ের করছে বলে জানা গিয়েছে; গোটা ঘটনায় চরম উত্তেজনা তৈরি হয় রাধাবল্লভপুরে। বিজেপি নেতৃত্বের দাবি; তারা শুধুমাত্র জয় শ্রী রাম ধ্বনি দিয়েছিলেন রাস্তার ধারে দাঁড়িয়ে; এটা তাদের রাজনৈতিক শ্লোগান বলেও উল্লেখ করে বিজেপি নেতৃত্ব।

আরও পড়ুনঃ দেশের সুরক্ষায় ২০০ ইসলাম ধর্ম প্রচারককে বিতাড়িত করল শ্রীলঙ্কা

এই ঘটনায় রাজ্যজুড়ে কড়া সমালোচনা শুরু হয়; শুধুমাত্র জয় শ্রী রাম বলার কারনে গ্রেফতার করে মুখ্যমন্ত্রী স্বৈরাচারী ও অগনতান্ত্রিক মনোভাবের প্রকাশ করেছেন বলে অনেকে মন্তব্য করেন; সংখ্যালঘু সম্প্রদায়কে তুষ্ট করতে হিন্দুদের বিরুদ্ধে অতি সক্রিয়তা দেখাচ্ছেন মুখ্যমন্ত্রী; এমন অভিযোগও তোলা হয়। অবশেষে সমালোচনার চাপে ধৃত ব্যক্তিদের মুক্তি দেয় পুলিশ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন