নদিয়ায় ইভিএমের দায়িত্বে থাকা নোডাল অফিসার নিখোঁজ, ভোটকর্মীদের মধ্যে চাঞ্চল্য

351
ভোটের দায়িত্বে থাকা অর্ণব রায়ের উধাও হওয়া ফিরিয়ে এনেছে রাজকুমার রায়ের স্মৃতি/The News বাংলা/The News বাংলা
ভোটের দায়িত্বে থাকা অর্ণব রায়ের উধাও হওয়া ফিরিয়ে এনেছে রাজকুমার রায়ের স্মৃতি/The News বাংলা/The News বাংলা
Simple Custom Content Adder

নদিয়ায় কৃষ্ণনগরে ভোটের ইভিএম মেশিনের দায়িত্বে থাকা এক নোডাল অফিসার গতকাল থেকে নিখোঁজ। আর এই নিয়ে ভোটকর্মীদের মধ্যে চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। কোথায় গেলেন নদিয়ায় ইভিএমের দায়িত্বে থাকা নোডাল অফিসার অর্ণব রায়। তদন্ত শুরু করেছে নদিয়ার কোতোয়ালি থানার পুলিশ। ঘটনার দিকে কড়া নজর রেখেছে নির্বাচন কমিশন।

আরও পড়ুনঃ ভোটের পরেও অশান্ত চোপড়ায় গুলির লড়াই, গুলিবিদ্ধ সপ্তম শ্রেণীর ছাত্র

নদিয়া জেলার সব ইভিএম ও ভিভিপ্যাট যাঁর দায়িত্ব তিনিই এখন নিখোঁজ। বৃহস্পতিবার বিকাল থেকে আর কোনও খোঁজ মিলছে না নদিয়ার নোডাল অফিসার অর্ণব রায়ের। আর এই নিয়েই ভোটকর্মীদের মধ্যে চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। তাঁর অবস্থাও পঞ্চায়েত ভোটে প্রিসাইডিং অফিসার রাজকুমার রায় এর মত হবে না তো? প্রশ্ন উঠেছে।

আরও পড়ুনঃ মমতার সভা আলো করে বসে দাগী সমাজবিরোধী, নির্বাচন কমিশনে গেল বিরোধীরা

নির্বাচনে ডিউটি পড়ায় রোজকারের মতো বৃহস্পতিবার সকালেও বীপ্রদাস পালচৌধুরী পলিটেকনিক কলেজে নির্বাচনের কাজে যান অর্ণব রায়। এদিন দুপুরে খাওয়ার পর থেকে তাঁকে আর দেখা যায়নি। তিনি যে গাড়িটি ব্যবহার করতেন সেটিও রয়েছে পলিটেকনিক কলেজেই। গাড়ির চালকের কাছে অর্ণব রায়ের কোনও খবর নেই। তাকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

আরও পড়ুনঃ চলে গেলেন ৪২ এর স্বাধীনতা আন্দোলনের শেষ জীবিত সৈনিক

ঠিক এইভাবেই পঞ্চায়েত ভোটের দিন ইটাহারের একটি বুথ থেকে নিখোঁজ হয়ে যান প্রিসাইডিং অফিসার রাজকুমার রায়। পড়ে তাঁর দেহ বুথ থেকে কয়েক কিলোমিটার দূরে ট্রেন লাইনের ধারে ক্ষতবিক্ষত অবস্থায় পাওয়া যায়। তারপরই ক্ষোভে ফেটে পড়েন ভোটকর্মীদের একাংশ। রায়গঞ্জের ঘড়িমোড় এলাকায় রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান তাঁরা। পড়ে বিক্ষোভস্থলে যান মহকুমা শাসক টি এন শেরপা। তিনি পৌঁছতেই বিক্ষোভকারী এক ভোটকর্মী জলের বোতল থেকে মহকুমা শাসকের মাথায় জলও ঢেলে দেন।

আরও পড়ুনঃ পাঁচে পাঁচ, ভোট হয়ে যাওয়া বাংলার ৫টি আসনেই জিতবে বিজেপি, দাবি মুকুল রায়ের

সেই ঘটনার কোন কিনারা করতে পারে নি পুলিশ। এরমধ্যেই একইভাবে নোডাল অফিসার অর্ণব রায় গতকাল থেকে নিখোঁজ। এদিকে অর্ণব রায়ের সহকর্মীদের বক্তব্য, বহু জায়গায় খুঁজেও অর্ণব রায়ের কোনও খোঁজ পাওয়া যায় নি। তাঁর ব্যবহার করা দুটি মোবাইলও সুইচড অফ দেখাচ্ছে। নদিয়ার সব বুথের ইভিএম ও ভিভিপ্যাটের দায়িত্বে ছিলেন এই অর্ণব। আগামী ২৯ এপ্রিল সেখানে ভোট। ফলে এই নিয়ে সমস্যায় পড়েছে জেলা প্রশাসন।

আরও পড়ুনঃ তৃণমূলের বোকামিতে বাংলার ফিল্ম সিরিয়াল পরিচালকদের মাথায় হাত

এদিকে, অর্ণব রায়ের খোঁজ না মেলায়, বৃহস্পতিবার রাত বারোটার পর অর্ণব রায়ের স্ত্রীকে নিয়ে কোতয়ালি থানায় যান জেলার এসপি ও জেলাশাসক। সেখানে তাঁরা একটি নিখোঁজ ডাইরি করেন। জেলাশাসক জানিয়েছেন, অর্ণবের জন্য একটি মিসিং ডাইরি করা হয়েছে। পুলিশ এই নিয়ে তদন্ত করছে। তবে দারুণ চিন্তায় নদিয়ায় কৃষ্ণনগরের ভোট কর্মীরা।

আরও পড়ুনঃ পুরুলিয়ায় আবার বিজেপি কর্মীর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার
আরও পড়ুনঃ রিভালবার নিয়ে বুথে ঢুকে ভোট দেওয়ায় সঞ্জয় দত্তকে শোকজ করল নির্বাচন কমিশন

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন