রামায়ণ মহাভারতের অপব্যাখ্যা করায় সীতারামের বিরুদ্ধে এফআইআর দায়ের রামদেবের

457
রামায়ণ মহাভারতের অপব্যাখ্যা করায় সীতারামের বিরুদ্ধে এফআইআর দায়ের রামদেবের/The News বাংলা
রামায়ণ মহাভারতের অপব্যাখ্যা করায় সীতারামের বিরুদ্ধে এফআইআর দায়ের রামদেবের/The News বাংলা
Simple Custom Content Adder

রামায়ণ ও মহাভারতের অপব্যাখ্যা করে হিন্দুদের অপমান করায়; সীতারামের বিরুদ্ধে এফআইআর দায়ের করলেন যোগগুরু রামদেব। শনিবার রামদেব জানান; তিনি এবং আরও কয়েকজন সাধু সন্ন্যাসী মিলে সিপিএম নেতা সীতারাম ইয়েচুরির বিরুদ্ধে থানায় এফআইআর দায়ের করেছেন। যাতে এর থেকে শিক্ষা নিয়ে ভবিষ্যতে; কেউ হিন্দুদের সম্পর্কে বিতর্কিত মন্তব্য করতে না পারে।

শনিবার হরিদ্বারে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বাবা রামদেব বলেন; সমগ্র হিন্দু সম্প্রদায়ের কাছে সীতারাম ইয়েচুরির ক্ষমা চাওয়া উচিৎ। তিনি আরও বলেন; এই সিপিএম নেতা মহাকাব্য রামায়ণ ও মহাভারতের অপব্যাখ্যা করেছেন। একই সঙ্গে হাজার বছরের বৈদিক সভ্যতা; ভারতীয় ঐতিহ্য ও সংস্কৃতির অপমান করেছেন।

এই নিয়ে আরও পড়ুনঃ রামায়ণ মহাভারতেই রয়েছে হিন্দুদের হিংস্রতার প্রমাণ, মন্তব্য সীতারাম ইয়েচুরির

বাবা রামদেব বলেন রামায়ণ ও মহাভারত আমাদের সৌহার্দ্য; ভালোবাসা; ঐক্যবদ্ধতা; অহিংসা ও সুবিচারের শিক্ষা দেয়। শান্তি স্থাপন ও সকলে মিলেমিশে থাকার শিক্ষা রামায়ণ; গীতা; মহাভারত সহ বহু হিন্দু ধর্মগ্রন্থে বহুবার উল্লিখিত হয়েছে বলে মন্তব্য করেন রামদেব।

রামদেব আরও বলেন; ধর্মযুদ্ধ হয় দুষ্টের দমন ও শিষ্টের পালন করার জন্য। ধর্মযুদ্ধ হয় সত্য ও ন্যায়বিচার প্রতিষ্ঠার জন্য। এরপরেই ইয়েচুরির বিরুদ্ধে তোপ দেগে তিনি বলেন; ইয়েচুরি ইসলাম বা খ্রিষ্টধর্মের দোষ খুঁজে পান না। যদি রামায়ণ ও মহাভারত নিয়ে সমস্যা থাকে; তবে সীতারাম ইয়েচুরির উচিৎ তার নাম পাল্টে ফেলা।

এই নিয়ে আরও পড়ুনঃ হিন্দুদের অপমানের জেরে সীতারামের নাম পাল্টে ফেলতে বলল শিবসেনা

সাংবাদিক সম্মেলনের পরেই সাধু সন্ন্যাসীদের সঙ্গে; সীতারাম ইয়েচুরির বিরুদ্ধে এফআইআর দায়ের করতে বেরিয়ে যান রামদেব। ভোটের মধ্যে রামদেবের এফআইআর; বেশ বিপদে ফেলল সীতারাম ইয়েচুরিকে

গোরক্ষা বাহিনী প্রসঙ্গে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘকে নিশানা করতে গিয়ে ভোপালের নির্বাচনী জনসভা থেকে হিন্দুদের অপমান করেছিলেন সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি। এমনটাই দাবী ছিল গেরুয়া শিবিরের অভিযোগ।

আরও পড়ুনঃ বাংলায় গতিহারা ফণী, হুগলি, বর্ধমান নদিয়া হয়ে ভোরে প্রবেশ করল বাংলাদেশে

রামায়ণ মহাভারতই প্রমাণ করে; হিন্দুরাও হিংস্র হতে পারে। বৃহস্পতিবার হিন্দুদের সম্পর্কে এমনই বিতর্কিত মন্তব্য করেছিলেন এই বাম নেতা। হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগে এরপর বিজেপি ও শিবসেনা থেকে শুরু করে; বিভিন্ন অরাজনৈতিক হিন্দু সংগঠন থেকেও বাম নেতার এই মন্তব্যের তীব্র নিন্দা করা হয়েছে। তবে সব অভিযোগ উড়িয়ে দিয়েছে সিপিএম।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন