বারাণসীতে মোদীর ঐতিহাসিক হার দেখছেন মায়াবতী

411
বারাণসীতে মোদীর ঐতিহাসিক হার দেখছেন মায়াবতী/The News বাংলা
বারাণসীতে মোদীর ঐতিহাসিক হার দেখছেন মায়াবতী/The News বাংলা

বারাণসীতে মোদীর ঐতিহাসিক হার দেখছেন মায়াবতী। বিজেপি যেখানে নরেন্দ্র মোদীর মার্জিন বাড়ান নিয়ে ভাবছে; সেখানে মায়াবতী মোদীর হার দেখতে পাচ্ছেন। আর এই ভবিষ্যতবাণী নিয়েই শনিবার সরগরম দেশের রাজনীতি।

রবিবার সপ্তদশ লোকসভা নির্বাচনের; শেষ দফার ভোট অনুষ্ঠিত হবে পূর্ব উত্তরপ্রদেশে। যা বিজেপির শক্তিশালী গড় হিসেবেই পরিচিত। এই পূর্ব উত্তরপ্রদেশের কেন্দ্র বারাণসীতে; স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আর এই আসনেই মোদীর ঐতিহাসিক পরাজয় হবে বলে; ভবিষ্যতবাণী করলেন বিএসপি সুপ্রিমো মায়াবতী।

আরও পড়ুনঃ হিন্দু সন্ত্রাসবাদী বিতর্কে পিছু হটলেন না কমল হাসান, বললেন সব ধর্মেই উগ্রপন্থী রয়েছে

ট্যুইটারে মোদীর গুজরাটের উন্নয়ন মডেলকে কটাক্ষ করে মায়াবতী লেখেন; গুজরাট মডেল কর্মসংস্থান সৃষ্টি, দারিদ্র্য নিরসন ও পশ্চাতপদতা দূর করতে কোনও উল্লেখযোগ্য দিশা দেখাতে পারেনি। এই মডেল উত্তরপ্রদেশের কোনও কাজে লাগবে না বলেও জানান তিনি।

আরও পড়ুনঃ দিলীপ ঘোষের সহজ পাঠে মমতার পরকীয়া প্রেম, মানুষের হাসির খোরাক

তিনি কটাক্ষ করে বলেন; বিগত বছরগুলোয় মোদী যোগীর জুটি উত্তরপ্রদেশ জুড়ে শুধুমাত্র হিংসা, বিদ্বেষ ও সাম্প্রদায়িক রাজনীতি উপহার দিয়েছে। যে কারণেই এবার বারাসীতে মোদীর ঐতিহাসিক পরাজয় হবে; বলেই জানিয়েছেন মায়াবতী।

আরও পড়ুনঃ বিজেপি একাই পাবে ৩০০ আসন, প্রথমবার সাংবাদিক সম্মেলনে নরেন্দ্র মোদী

১৯৭৭ সালে রায়বেরিলিতে যা হয়েছিল; এবার বারাণসীর মানুষও তাই দেখতে চায় বলে জানান মায়াবতী। উল্লেখ্য, রায়বেরিলি কংগ্রেসের গড় বলে সুপরিচিত। কিন্তু ১৯৭৭ সালের লোকসভা নির্বাচনে প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী; এই আসনে লড়ে নিজেই হেরে যান।

আরও পড়ুনঃ নাথুরাম গডসেকে দেশভক্ত বলায় সাধ্বী প্রজ্ঞাকে তীব্র ভৎসর্না মোদীর

আগামীকাল রবিবার সারা দেশে সপ্তম দফায়; মোট ৫৯ টি কেন্দ্রে ভোট অনুষ্ঠিত হবে। পূর্ব উত্তরপ্রদেশের বারাণসী কেন্দ্র থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী লড়ছেন; কংগ্রেসের অজয় রাই এবং মহাজোট প্রার্থী শালিনী যাদবের বিরুদ্ধে।

আরও পড়ুনঃ প্রধানমন্ত্রী হিসেবে মোদীর থেকে বেশি যোগ্য অমিতাভ, মন্তব্য প্রিয়াঙ্কার

মোদীর জয়ের ব্যবধান গতবারের চেয়েও বাড়বে; বলেই দাবি করেছেন বিজেপি নেতারা। আর এখানেই মোদীর শোচনীয় পরাজয় দেখছেন মায়াবতী। যদিও এটাকে মায়াবতীর দিবাস্বপ্ন বলে; উড়িয়ে দিয়েছে বিজেপি। আগামী ২৩ তারিখ দেখা যাবে; মায়াবতীর ভবিষ্যতবাণী সঠিক হয় কিনা।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন