হিন্দু সন্ত্রাসবাদী বিতর্কে পিছু হটলেন না কমল হাসান, বললেন সব ধর্মেই উগ্রপন্থী রয়েছে

373
হিন্দু সন্ত্রাসী বিতর্কে পিছু হটলেন না কমল হাসান/The News বাংলা
হিন্দু সন্ত্রাসী বিতর্কে পিছু হটলেন না কমল হাসান/The News বাংলা

হিন্দু সন্ত্রাসী বিতর্কে চাপের মুখেও সুর নরম করলেন না কমল হাসান। বললেন; সব ধর্মেই উগ্রপন্থী রয়েছে। নাথুরাম গডসে ভারতের প্রথম হিন্দু সন্ত্রাসী ছিলেন; সম্প্রতি এই মন্তব্য করে সমালোচনার মুখে পড়েছিলেন এই দক্ষিনী অভিনেতা। তার বিরুদ্ধে থানায় অভিযোগও জানানো হয়।

শুক্রবার তিনি জানান; গ্রেফতারিকে তিনি ভয় পান না; কিন্তু রাজনীতির গতিপ্রকৃতি প্রতিদিন নিম্নমানের হয়ে যাচ্ছে; যা খুবই দুঃখজনক বলে তিনি মনে করেন। ত্রিচিতে একটি নির্বাচনী জনসভায় তাকে লক্ষ্য করে জুতো ছূড়ে মারা হয়; যার পরিপ্রেক্ষিতে তিনি রাজনীতির অবনয়নের কথা বলেন।

আরও পড়ুনঃ দিলীপ ঘোষের সহজ পাঠে মমতার পরকীয়া প্রেম, মানুষের হাসির খোরাক

শুক্রবারও এই প্রসঙ্গে তিনি আবারও জানান; সব ধর্মেই উগ্রপন্থী রয়েছে; হিন্দুধর্মও তার ব্যতিক্রম না হওয়ায় নাথুরাম গডসের প্রসঙ্গ টেনেছিলেন বলে তিনি জানান। এই ব্যাপারে জেলে যেতে তিনি ভয় পান না বলেও জানিয়ে দিয়েছেন সুপারস্টার কমল হাসান

সম্প্রতি হিন্দু সন্ত্রাসী মন্তব্য করে বিতর্ক তৈরি করেছিলেন কমল হাসান। রবিবার একটি জনসভায় মহাত্মা গান্ধীর হত্যাকারী নাথুরাম গডসেকে স্বাধীন ভারতের প্রথম হিন্দু সন্ত্রাসী বলে উল্লেখ করেন তিনি; তারপরেই শুরু হয় সমালোচনা।

আরও পড়ুনঃ বিজেপি একাই পাবে ৩০০ আসন, প্রথমবার সাংবাদিক সম্মেলনে নরেন্দ্র মোদী

হিন্দু সম্প্রদায়কে আঘাত করার অভিযোগ ওঠে তার বিরুদ্ধে; সংখ্যালঘু অধ্যুষিত এলাকায় মুসলিম ভোটাদের উৎসাহ দিতেই কি হিন্দু সন্ত্রাসী উল্লেখ করলেন কমল হাসান; প্রশ্ন করেন বলিউড অভিনেতা বিবেক ওবেরয়

সম্প্রতি নিজের রাজনৈতিক দল তৈরি করেছেন কমল হাসান। নতুন দলের নাম এমএনএম(মাক্কাল নিধি মইয়ম); রবিবার উপ নির্বাচনে একটি আসনে লড়াইয়ের জন্য তার দলের প্রার্থী মোহনরাজের হয়ে প্রচার করছিলেন তিনি; সেখানেই এই বিতর্কিত মন্তব্য করেন তিনি।

নির্বাচনী প্রচারে কমল হাসান বলেন; “এখানে অধিকাংশ মুসলিম রয়েছে বলে বলছি না; আমি বলছি মহাত্মা গান্ধীর মূর্তির সামনে। স্বাধীন ভারতের প্রথম সন্ত্রাসী ছিল এক হিন্দু; তার নাম নাথুরাম গডসে”। মহাত্মা গান্ধীকে হত্যার জন্য দায়ী হিসেবে নাথুরাম গডসেকে সন্ত্রাসবাদী আখ্যা দেন তিনি; তারপরেই ” হিন্দু সন্ত্রাসী” ইস্যুতে নয়া বিতর্ক তৈরি হয়।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন