ইভিএম টিপলেই ভোট যাচ্ছে বিজেপিতে, ফেক নিউজ ছড়িয়ে ধৃত বিএসপি পোলিং এজেন্ট

534
ইভিএম টিপলেই ভোট যাচ্ছে বিজেপিতে, ফেক নিউজ ছড়িয়ে ধৃত বিএসপি পোলিং এজেন্ট/The News বাংলা
ইভিএম টিপলেই ভোট যাচ্ছে বিজেপিতে, ফেক নিউজ ছড়িয়ে ধৃত বিএসপি পোলিং এজেন্ট/The News বাংলা

ইভিএম টিপলেই ভোট যাচ্ছে বিজেপিতে, ফেক নিউজ ছড়িয়ে ধৃত বিএসপি পোলিং এজেন্ট। দেশে প্রথম এই ধরণের গ্রেফতারের ঘটনা ঘটল। ভুল খবর প্রচার করার জন্য এবার বেশ কড়া নির্বাচন কমিশন।

আরও পড়ুনঃ তৃণমূল বিধায়ককে তুলে নিয়ে যাবার হুমকি বিজেপি প্রার্থী লকেট চ্যাটার্জীর

অভিযোগ ছিল বেশ গুরুতর। ইভিএমে বিএসপি প্রার্থীর বাটন টিপলেই সব ভোট যাচ্ছে বিজেপিতে, অভিযোগ ছিল এমনই। তদন্তে জানা গেল, উদ্দেশ্যপ্রণোদিতভাবে ফেক নিউজ ছড়ানো হচ্ছে, যার জেরে গ্রেফতার বহুজন সমাজবাদী পার্টির এক পোলিং এজেন্ট। এই ধরণের ঘটনা বরদাস্ত করা হবে না, জানিয়েছে কমিশন।

আরও পড়ুনঃ শিলিগুড়িতে রাহুলের হেলিকপ্টার নামার অনুমতি দিল না রাজ্য সরকার

বৃহস্পতিবার ছিলো লোকসভার প্রথম দফার নির্বাচন। উত্তরপ্রদেশের বিজনৌর লোকসভার অধীন কাসোলি কেন্দ্রে বহুজন সমাজবাদী পার্টির এজেন্ট ধারা সিং অভিযোগ করেন, এভিএম মেশিনে বিএসপি প্রার্থীর বাটন টিপলেই ভোট চলে যাচ্ছে বিজেপিতে। গুরুতর এই অভিযোগ পেয়ে তদন্তে নামে কমিশন। তদন্তে প্রমাণিত হয় এই খবর ভিত্তিহীন। এরপরেই ফেক নিউজ ছড়ানোর অভিযোগে ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়।

আরও পড়ুনঃ হিন্দু ও বৌদ্ধ ছাড়া দেশ থেকে তাড়ানো হবে বাকি অনুপ্রবেশকারীদের

সংবাদ সংস্থা পিটিআইকে দেওয়া বিবৃতিতে জেলা শাসক অজয় কুমার পান্ডে জানান, তদন্ত করে জানা গেছে অভিযোগকারীর দাবি সম্পূর্ণ ভিত্তিহীন। এরপরেই ধারা সিংয়ের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৭১, ১৮৮ ও ৫০৫ নং ধারায় ভোপা থানায় মামলা রুজু করা হয়েছে। শুক্রবারই গ্রেফতার করা হয় ওই পোলিং এজেন্টকে।

আরও পড়ুনঃ অস্ত্র নিয়ে রামনবমী পালন না করলে হিন্দুদের অস্তিত্ব থাকবে না

অভিযোগকারীর বক্তব্যকে নির্বাচন কমিশন প্রথমে গুরুতর ভাবে নিয়েছিল। তারপরেই জেলা শাসককে তদন্তের নির্দেশ দেওয়া হয়। কাসোলি পোলিং সেন্টার উত্তরপ্রদেশের বিজনৌর লোকসভার অন্তর্গত মীরানপুর বিধানসভার অধীন, যেখানে গত বৃহস্পতিবার লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট অনুষ্ঠিত হয়।

আরও পড়ুনঃ রাজ্যে ভোটে তৃণমূলের সন্ত্রাস, নির্বাচন কমিশন দফতরে মুকুল রায়ের বিক্ষোভ

এরপরেই পরীক্ষায় নেমে প্রমাণিত হয়, ইভিএম সম্পূর্ণ ঠিক আছে। এরপরেই উদ্দেশ্যপ্রণোদিতভাবে ফেক নিউজ ছড়ানোর দায়ে গ্রেফতার করা হয় বহুজন সমাজবাদী পার্টির ওই পোলিং এজেন্টকে।

আরও পড়ুনঃ নরেন্দ্র মোদীকে যারা চাইছেন তারা চোর, জোচ্চোর, বদমায়েশ, বাঁকুড়ায় অভিষেক

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন