কংগ্রেস মুসলিম এলাকায় হিরো কিন্তু হিন্দু এলাকায় জিরো, বললেন বদরুদ্দিন আজমল

566
কংগ্রেস মুসলিম এলাকায় হিরো কিন্তু হিন্দু এলাকায় জিরো, বললেন বদরুদ্দিন আজমল/The News বাংলা
কংগ্রেস মুসলিম এলাকায় হিরো কিন্তু হিন্দু এলাকায় জিরো, বললেন বদরুদ্দিন আজমল/The News বাংলা

কংগ্রেস মুসলিম এলাকায় হিরো, কিন্তু হিন্দু এলাকায় জিরো, বললেন বদরুদ্দিন আজমল। অল ইন্ডিয়া ইউনাইটেড ডেমোক্রেটিক ফ্রন্ট বা এআইইউডিএফ এর নেতা বদরুদ্দিন আজমল এর এই মন্তব্যের পরেই সমালোচনার ঝড় বয়ে গেছে। আর এরপরেই শুরু হয়ে গেছে জোর তরজা। ধর্মীয় সুড়সুড়ি দিচ্ছেন বদরুদ্দিন আজমল, তীব্র প্রতিবাদ জানিয়ে বলেছে কংগ্রেস।

আরও পড়ুনঃ শিলিগুড়িতে রাহুলের হেলিকপ্টার নামার অনুমতি দিল না রাজ্য সরকার

জোটের কথাবার্তা হয়েও আসন রফার রাস্তায় এগোল না অসমের কংগ্রেস এবং বদরুদ্দিন আজমলের অল ইন্ডিয়া ইউনাইটেড ডেমোক্রেটিক ফ্রন্ট বা এআইইউডিএফ। শেষ মুহূর্তে আজমলের প্রার্থীদের বিরুদ্ধে কংগ্রেস প্রার্থী দেওয়ায় কংগ্রেসকে বিশ্বাসঘাতক দল বললেন এআইইউডিএফ সুপ্রিমো বদরুদ্দিন আজমল।

আরও পড়ুনঃ হিন্দু ও বৌদ্ধ ছাড়া দেশ থেকে তাড়ানো হবে বাকি অনুপ্রবেশকারীদের

গত মাসেই অসমের ১৪ টি লোকসভা আসনের ৩টি তে বদরুদ্দিনের দল প্রার্থী ঘোষণা করে। বাকি ১১টি আসনই তারা কংগ্রেসকে ছেড়ে দেয়। সেক্যুলার ভোট ভাগ হয়ে যাতে বিজেপিকে সুবিধা দিতে না পারে, সেজন্যই তিনি এই ব্যবস্থা করেছিলেন বলে জানান।

আরও পড়ুনঃ অস্ত্র নিয়ে রামনবমী পালন না করলে হিন্দুদের অস্তিত্ব থাকবে না

কিন্তু শেষ মুহূর্তে করিমগঞ্জ, বড়পেটা, ধুবড়ি; যেখানে এই ৩ কেন্দ্রেই এআইইউডিএফ প্রার্থী ঘোষণা করেছিল, সেই তিন কেন্দ্রেই কংগ্রেসও তাদের প্রার্থী দিয়েছে। আর তাতেই কংগ্রেসের ওপর বেজায় অসন্তুষ্ট আজমল। কারন, এতে ওই ৩ কেন্দ্রে বিজেপি বিরোধী ভোট ভাগ হবার সম্ভাবনা প্রবল।

আরও পড়ুনঃ রাজ্যে ভোটে তৃণমূলের সন্ত্রাস, নির্বাচন কমিশন দফতরে মুকুল রায়ের বিক্ষোভ

এরপরেই অসম প্রদেশ কংগ্রেসের ওপর ক্ষোভ প্রকাশ করে নিজেদের দলীয় নেতাদের সতর্ক করে বলেন, কংগ্রেসের সাথে জোট করলে আজমলের নিজের দল ভবিষ্যতে অস্তিত্বের সংকটে পড়বে। অসম প্রদেশ কংগ্রেস এআইইউডিএফকে মুছে দেওয়ার জন্য উঠেপড়ে লেগেছে বলে তিনি মারাত্মক অভিযোগ তোলেন।

আরও পড়ুনঃ অভিনন্দনের ছবি ব্যবহার করে বন্ধ হোক ভোট প্রচার দাবি সেনাকর্তাদের

কংগ্রেসের সাথে জোট করার কোনও ইচ্ছে আর তাদের নেই বলে জানান আজমল। তিনি বলেন, বিজেপি তাদের এক নম্বর শত্রু হলে কংগ্রেস তাদের দ্বিতীয় শত্রু। আজমলের লড়াই সাম্প্রদায়িকতার বিরুদ্ধে এবং অসমের ভাষা, সংস্কৃতি রক্ষা করাই তার একমাত্র উদ্দেশ্য বলে তিনি জানান।

আরও পড়ুনঃ দ্বিতীয় দফা ভোটে আরও ২৫ কোম্পানি সশস্ত্র বাহিনী আসছে বাংলায়

কংগ্রেসকে আরও কটাক্ষ করতে ছাড়েননি তিনি। দশকের পর দশক ধরে কংগ্রেস মুসলিমদের বোকা বানিয়েছে বলে তিনি অভিযোগ করেন। কংগ্রেস মুসলিম এলাকায় ‘হিরো’, কিন্তু মুসলিম এলাকায় ‘জিরো’, বলেও শ্লেষাত্মক মন্তব্য করেন তিনি। কংগ্রেসের থেকে হিন্দু ভোট সরে যাচ্ছে বলে আজমলের দলের সাথে জোট করতে ভয় পাচ্ছে কংগ্রেস, এমনটাই জানান তিনি।

আরও পড়ুনঃ শুধু কোচবিহারে ছাপ্পা ও সন্ত্রাস আটকাতে না পেরে লজ্জায় বিবেক দুবে ও নির্বাচন কমিশন

তবে, অল ইন্ডিয়া ইউনাইটেড ডেমোক্রেটিক ফ্রন্ট বা এআইইউডিএফ এর নেতা বদরুদ্দিন আজমল এর এই মন্তব্যের তীব্র সমালোচনা করেছে কংগ্রেস। ভোটের বাজারে কংগ্রেসের বিরুদ্ধে ধর্মীয় সুড়সুড়ি দেবার চেষ্টা করছে বিরোধীরা, জানিয়েছেন কংগ্রেস মুখপাত্র।

আরও পড়ুনঃ নরেন্দ্র মোদীকে যারা চাইছেন তারা চোর, জোচ্চোর, বদমায়েশ, বাঁকুড়ায় অভিষেক

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন