নরেন্দ্র মোদীর প্রশংসা করে দল থেকে বরখাস্ত নেতা

387
নরেন্দ্র মোদীর প্রশংসা করে দল থেকে বরখাস্ত নেতা/The News বাংলা
নরেন্দ্র মোদীর প্রশংসা করে দল থেকে বরখাস্ত নেতা/The News বাংলা
Simple Custom Content Adder

নরেন্দ্র মোদীর প্রশংসা করে দল থেকে বরখাস্ত নেতা। প্রধানমন্ত্রী মোদীর ভূয়সী প্রশংসা করায় বরখাস্ত সিপিআইএম নেতা। বিরোধী দলের নেতার বিশেষ করে প্রধানমন্ত্রীর প্রশংসা করে বরখাস্ত হবার ঘটনা ভারতে বিরল বলেই জানাচ্ছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

আরও পড়ুনঃ পুলওয়ামা জঙ্গিহানাকে দুর্ঘটনা বলে দেশ ও সেনাকে অপমান

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিভিন্ন কাজের প্রশংসা করে দল থেকে বহিষ্কৃত হলেন সিপিআইমের কেন্দ্রীয় কমিটির নেতা ও মহারাষ্ট্র রাজ্য সম্পাদক নরসয্যা আদম। সম্প্রতি মহারাষ্ট্রের একটি জনসভা থেকে কেন্দ্রীয় সরকারের গৃহ প্রকল্পের প্রশংসা করে নরেন্দ্র মোদীর বাহবা দেন তিনি। মোদীর সঙ্গে মহারাষ্ট্রের বিজেপি সরকারের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীশেরও প্রশংসা করেন তিনি। আর এতেই তাকে দলের কোপের মুখে পড়তে হয়।

আরও পড়ুনঃ ভোটের আগে ভারতবাসীকে নতুন উপহার মোদীর

সিপিআইমের কেন্দ্রীয় কমিটির সদস্য ও মহারাষ্ট্র এর রাজ্য সম্পাদক নরসয্যা আদম মহারাষ্ট্র বিধানসভায় শোলাপুর কেন্দ্র থেকে নির্বাচিত বিধায়ক। তার নির্বাচনী কেন্দ্রে কেন্দ্রের গৃহ প্রকল্পের কর্মসূচী গৃহীত হবার জন্য মোদী সরকারকে কৃতজ্ঞতা স্বরূপ কেন্দ্রে আরও একবার মোদী সরকারকে ক্ষমতায় দেখার জন্য ইচ্ছে প্রকাশ করেন তিনি। ফলে, দক্ষিনপন্থী আদর্শের সম্পূর্ণ বিপরীত মেরুতে থাকা দলীয় বাম নেতৃত্বের বিরাগভাজন হন তিনি।

আরও পড়ুনঃ ভারতের চাপে মাথা নত করল পাকিস্তান

সিপিআইএম কেন্দ্রীয় কমিটির তরফে ট্যুইট করে বলা হয়েছে, “কেন্দ্রীয় কমিটি নরসয্যা আদমকে ৩ মাসের জন্য বরখাস্ত করার সিদ্ধান্ত নিয়েছে। শোলাপুরে প্রধানমন্ত্রী ও মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে তিনি যা বক্তব্য রেখেছেন, তাতে দলের ভাবমূর্তি ধাক্কা খেয়েছে”। তাই এই সিদ্ধান্ত বলে জানান হয়েছে।

আরও পড়ুনঃ মোদীকে হত্যা কর, কংগ্রেস নেতার প্রকাশ্য নির্দেশ

দলের এক মুখপাত্রের বক্তব্য অনুযায়ী, সিপিআইএম নেতার এরূপ মন্তব্য দলীয় নীতিবিরুদ্ধ। সেকারণে দলের কেন্দ্রীয় কমিটির তরফ থেকে তাকে ৩ মাসের জন্য বহিস্কার করা হয়েছে। এই ব্যাপারে অভিযুক্ত নেতার কোন প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

আরও পড়ুনঃ জঙ্গিদের সরাসরি সেনাবাহিনীতে নিচ্ছে ইমরানের পাকিস্তান

এদিকে মঙ্গলবারই মোদীকে খুনের কথা বলে বিতর্কে জড়িয়েছেন এক কংগ্রেস নেতা। ক্ষমতা থাকলে নরেন্দ্র মোদীকে হত্যা কর, কংগ্রেস নেতার প্রকাশ্য নির্দেশে ছড়িয়েছে চাঞ্চল্য। কর্ণাটক কংগ্রেস নেতা বেলুর গোপালাকৃষ্ণান এর প্রকাশ্য জনসভায় এমন নির্দেশ দেওয়ার ঘটনায় দেশ জুড়ে ছড়িয়েছে চাঞ্চল্য।

আরও পড়ুনঃ ম্যাডাম খুব তাড়াতাড়ি যুদ্ধ বিমানে বসতে চাই, নির্মলাকে অভিনন্দন

ক্ষোভ প্রকাশ করা হয়েছে বিজেপির তরফ থেকে। কংগ্রেসের এই নেতাকে এখনই গ্রেফতার করা হোক, দাবি বিজেপির তরফ থেকে। কংগ্রেসের তরফ থেকে এই বিষয়ে এখনও কিছু জানান হয়নি। এই বিতর্কের মধ্যেই উল্টোদিকে প্রধানমন্ত্রী মোদীর ভূয়সী প্রশংসা করায় বরখাস্ত সিপিআইএম নেতা।

আরও পড়ুনঃ মুম্বাই হামলার মত ফের জলপথে জঙ্গি হামলার ছক
আরও পড়ুনঃ ভারতীয় সাবমেরিনের ভয়ে কাঁপছে পাকিস্তান

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন