সুরাটের কোচিং সেন্টারে ভয়াবহ আগুন, ঝাঁপ দিয়ে নিহত ২০

232
সুরাটের কোচিং সেন্টারে ভয়াবহ আগুন/The News বাংলা
সুরাটের কোচিং সেন্টারে ভয়াবহ আগুন/The News বাংলা
Simple Custom Content Adder

ভয়াবহ অগ্নিকান্ডে প্রাণ হারাল; সুরাটের এক কোচিং সেন্টারের প্রায় ১৫ জন ছাত্র-ছাত্রী; ঘটনাটি ঘটেছে গুজরাতের সুরাটের একটি কোচিং সেন্টারে। স্থানীয় সময় বিকেল সাড়ে ৩ টায়; সুরাটের তক্ষশীলা কমপ্লেক্সের তৃতীয় ও চতুর্থ তলায় আগুন ছড়িয়ে পড়ে।

গুজরাতের সুরাট শহরের একটি কোচিং সেন্টারে এই ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে; এ ঘটনায় অন্তত ২০ জন নিহত হয়েছেন; আরও অন্তত ৪০ জন আহত হয়েছেন বলে জানা গেছে; নিহতদের অধিকাংশই শিক্ষার্থী।

জানা গেছে, ওই ভবনে বহুদিনের কোচিং সেন্টার রয়েছে। বিল্ডিংটির একেবারে উপরের তলায়; কোচিং সেন্টারটি ছিল। আগুন লাগার পরে প্রাণ বাঁচাতে; বিল্ডিঙের ছাদ থেকে লাফ দেয় একের পর এক এক ছাত্রছাত্রী। ভয়ঙ্কর সেই দৃশ্য ইতিমধ্যেই দেশ জুড়ে ভাইরাল।

আরও পড়ুনঃ স্যোশাল মিডিয়ায় মোদীকে শুভেচ্ছাবার্তা বলিউড তারকাদের চুপ টালিগঞ্জ

তৃতীয় ও চতুর্থ তলা থেকেও মানুষকে লাফ দিতে দেখা যায়; লাফ দেওয়ার ভিডিও ফুটেজ দেখা গেছে বিভিন্ন টেলিভিশন চ্যানেলে। নিহতদের মধ্যে কোচিংয়ের শিক্ষার্থী এবং শিক্ষকরা রয়েছেন; ওই ভবনে ৫০ জনের বেশি আটকে পড়েন।

কোচিং সেন্টারের দ্বিতীয় তলায় আগুনের সূত্রপাত; মনে করা হচ্ছে সিলিন্ডার ফেটে এই দুর্ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিট চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ফায়ার সার্ভিসের পক্ষে জানানো হয়; ইলেক্ট্রিক শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে।

আগুন লাগার সঙ্গে সঙ্গে হুড়োহুড়ি পড়ে যায়; দ্রুত ছড়িয়ে পড়ে আগুন। আতঙ্কে অনেকেই উপর থেকে ঝাঁপ দেয়। নিহত এবং আহত অধিকাংশ শিক্ষার্থীর বয়স ১৪ থেকে ১৭ বছর। মেয়র জানিয়েছেন; বিল্ডিং এর ভেতর থেকেও আটজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

আরও পড়ুনঃ রাষ্ট্রপতির কাছে পদত্যাগ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

আশপাশের সব বাড়ি থেকে বাসিন্দাদের সরিয়ে নেওয়া হয়েছে। সুরাটের পুলিশ কমিশনার সতীশকুমার মিশ্র জানিয়েছেন; মৃত্যুর সংখ্যা আরো বাড়তে পারে; কারণ সব মিলিয়ে প্রায় ৪০ জন ঝাঁপ দিয়েছেন ওই বহুতলের উপর থেকে।

এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী; টুইট করে মোদী গুজরাত সরকারকে দ্রুত ব্যবস্থা নিতে বলেছেন। শোকপ্রকাশ করে তিনি জানান; ‘সুরাটের অগ্নিকাণ্ড অত্যন্ত দুঃখজনক; শোকগ্রস্ত পরিবারগুলিকে সহানুভূতি জানাই। গুজরাট সরকার ও স্থানীয় কর্তৃপক্ষকে সমস্ত প্রয়োজনীয় সহায়তা করতে বলা হয়েছে।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন