স্প্যানিশ লা লিগায় ইতিহাস গড়ার পথে বঙ্গ তনয়া

4887
স্প্যানিশ লা লিগায় ইতিহাস গড়ার পথে বঙ্গ তনয়া/The News বাংলা
স্প্যানিশ লা লিগায় ইতিহাস গড়ার পথে বঙ্গ তনয়া/The News বাংলা

স্পেনে ইতিহাস সৃষ্টি বাঙালি নারীর। যে সুযোগটার জন্য গোটা বিশ্বের ফুটবলাররা আজীবন অপেক্ষা করে থাকেন; সেই স্পেনে গিয়ে লা লিগায় খেলার সুযোগ পেয়েও; হাতছাড়া হয়ে যাচ্ছিল বাংলার বৃষ্টি বাগচির। স্রেফ অর্থাভাবে নিজের স্বপ্ন থেকে; দূরে সরে যাচ্ছিলেন এই বঙ্গ তনয়া।

ভারতের প্রথম মেয়ে ফুটবলার হিসাবে; ইতিহাস তৈরি করতে চলেছেন বৃষ্টি। রোনাল্ডিনহ অনুরাগী বৃষ্টি; এই আগস্টে উড়ে যাচ্ছেন স্পেনে। মাত্র ২৫ বছরে নির্বাচিত হয়েছেন; লা লিগায় লিগ ওয়ান ক্লাব; মাদ্রিদ ক্লাব ডি ফুটবল ফ্যামিনিনো (সিএফএফ) এর রিজার্ভ টিমের জন্য।

আরও পড়ুনঃ বিশ্বকাপে ভারত পাকিস্তান ম্যাচ নিয়ে তুলকালাম সোশ্যাল মিডিয়া, ব্যঙ্গের মুখে অভিনন্দন

মাত্র সাত বছর থেকে ফুটবল খেলে; বর্তমানে বেঙ্গালুরু নিবাসী বৃষ্টি। মেয়েদের জাতীয় ফুটবলেও খেলেছেন কর্ণাটকের হয়ে। ভারতীয় দলেও ডাক পান তিনি। পরবর্তীকালে যুক্তরাষ্ট্রে পড়াশুনার সময়; আধুনিক ফুটবলের সাথে পরিচয়। পেশাদার ফুটবলার হওয়ার স্বপ্ন তখনই দেখতে থাকেন বৃষ্টি।

হিউস্টনের পেশাদার একটি ক্লাবে ট্রায়াল দেওয়ার সময়ই; লা লিগার মাদ্রিদের ক্লাবের স্পটাররা বেছে নেন বৃষ্টিকে। বাকিদের মতোই প্রথমে রিজার্ভ দলে খেলতে হবে বৃষ্টিকে। পছন্দ হলে; চার মাস পরে খেলবেন মূল লিগে।

আরও পড়ুনঃ কেন সব ধরণের ক্রিকেট থেকে অবসর নিলেন যুবরাজ

বৃষ্টি জানিয়েছেন; এই মুহূর্তে সবথেকে বড় চ্যালেঞ্জ অর্থ। ভারতের বাইরে মহিলা ফুটবলারদের গ্রেড খুব কম। খেলার পাশাপাশি তাই পড়াশুনা চালিয়ে যাওয়া প্রায় অসম্ভব। তাই বন্ধ থাকবে তার পড়াশুনা সংক্রান্ত গবেষণা। স্পেনে গিয়ে প্রথম একমাস তাঁকে বিনা পারিশ্রমিকেই ট্রেনিং করতে হবে। তারপর ক্লাব থেকে অর্থ পাবেন।

বেঙ্গালুরুর একটি অনুষ্ঠানে সুনীল ছেত্রী তাঁকে বলেছেন; “লা লিগার দলে খেলার ডাক পাওয়াটা যে কোনও ফুটবলারের কাছেই স্বপ্নের ব্যাপার। এটা কাজে লাগাও”। কিংবদন্তি বেমবেমদেবী তাঁকে শুভেচ্ছা জানিয়ে বলেছেন; “যেটা আমরা পারিনি, তুমি সেটা করেছো। পেশাদার ফুটবলার হয়ে তুমি সবাইকে পথ দেখাও”। বলাই যায়, স্পেন কাঁপাতে চলেছেন এক বাঙালি যুবতী।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন