বাবার অসুখ সারাতে নিজের লিভারের ৬৫% বাবাকে দান করলেন উনিশ বছরের তরুণী

582
বাবার অসুখ সারাতে নিজের লিভারের ৬৫% বাবাকে দান করলেন উনিশ বছরের তরুণী/The News বাংলা
বাবার অসুখ সারাতে নিজের লিভারের ৬৫% বাবাকে দান করলেন উনিশ বছরের তরুণী/The News বাংলা

বাবার অসুখ সারিয়ে তুলতে নিজের লিভারের ৬৫% বাবাকে দান করলেন উনিশ বছরের এক তরুণী। আর এই নিয়েই মুগ্ধ গোটা দেশ। সাহসী মেয়েটিকে অভিনন্দন জানিয়েছে গোটা দেশের মানুষ। রাখি দত্ত-কে স্যালুট জানিয়েছে গোটা দেশ। আরপিজি এন্টারপ্রাইজেস-এর চেয়ারম্যান হর্ষ গোয়েঙ্কা এই নিয়ে টুইট করলে ঘটনা জানতে পারে গোটা ভারত।

আরও পড়ুনঃ দার্জিলিংয়ে আবার ভোট ঘোষণা করল নির্বাচন কমিশন, ১৯ মে পাহাড়ে ফের ভোট

বাবা লিভারের কঠিন অসুখে ভুগছিলেন। কলকাতার এই নার্সিংহোম, ওই হাসপাতাল ঘুরেও কোনও সমাধান খুঁজে পায়নি কলকাতার বাসিন্দা উনিশ বছর বয়সী রাখি দত্ত। বাধ্য হয়েই বোনকে সাথে নিয়ে চিকিৎসার জন্য ছুঁটে যেতে হয় হায়দ্রাবাদে। সেখানের এআইজি হাসপাতালে চেক আপের পর ডাক্তার পরামর্শ দেন মেয়ের লিভার থেকে কিছুটা নিয়ে বাবার লিভার প্রতিস্থাপনের।

বাবার অসুখ সারাতে নিজের লিভারের ৬৫% বাবাকে দান করলেন উনিশ বছরের তরুণী/The News বাংলা
বাবার অসুখ সারাতে নিজের লিভারের ৬৫% বাবাকে দান করলেন উনিশ বছরের তরুণী/The News বাংলা

এমন কঠিন পরিস্থিতিতে একটুও ভয় পাননি রাখি। নির্দ্বিধায় নিজের লিভারের ৬৫ শতাংশ দান করে দিলেন বাবার জন্য। তার লিভারের অংশেই আরোগ্য লাভ করেন তার বাবা। বাবা-মেয়ের কথা ছড়িয়ে পড়েছে গোটা দেশে।

আরও পড়ুনঃ অর্জুন সিংহের হাত ধরে বিজেপিতে যোগ চার কাউন্সিলর সহ কয়েক হাজার তৃণমূল কর্মীর

লিভার ট্রান্সপ্লেনটেশনের পরই রাখিরই এক বন্ধু একটি ছবি পোস্ট করেন ফেসবুকে। সেখানেই দেখা যায় রাখি এবং তার বাবাকে, দুজনেরই পেটে সেলাইয়ের দাগ। তার বন্ধু এরকম সাহসী পদক্ষেপের জন্য শুভেচ্ছা জানিয়েছে রাখিকে। শুধু তাই নয় ডাক্তাররাও রাখিকে ‘ব্রেভ গার্ল’ বলে সম্বোধন করেছেন।

আরও পড়ুনঃ বিজেপি নেত্রী লকেটের বাড়ি ভাংচুর, বিজেপি তৃণমূল তরজা

আর রাখি দত্ত নামের এক ১৯ বছরের এই মেয়ের তার বাবার জন্য ত্যাগের কাহিনী ট্যুইটারে শেয়ার করলেন আরপিজি এন্টারপ্রাইজেস-এর চেয়ারম্যান হর্ষ গোয়েঙ্কা। ট্যুইটে তিনি লেখেন, ১৯ বছরের রাখি দত্ত তার বাবাকে নিজের লিভারের ৬৫% দিয়ে বাঁচিয়েছে। বহুদিন ধরেই রাখির বাবা লিভারের সমস্যায় ভুগছিলেন তিনি। যারা মেয়েদের সঠিক মূল্যায়ন করে না, এই উদাহরণ তাদের ক্ষেত্রে দৃষ্টান্ত বলে ট্যুইটে জানান তিনি।

আরও পড়ুনঃ দুদফায় ভোট থেকে শিক্ষা নিয়ে বাংলায় তৃতীয় দফায় সব বুথেই কেন্দ্রীয় বাহিনী

বহুদিন ধরেই লিভারের সমস্যায় ভুগছিলেন রাখির বাবা। কলকাতায় বহু চেষ্টা করেও কোনও লাভ হয়নি। চিকিৎসকরা লিভার প্রতিস্থাপনের পরামর্শ দিলেও লাভ হয়নি। এরপর হায়েদ্রাবাদে গিয়ে নিজের লিভারের ৬৫ শতাংশ দান করলেন বাবাকে। বাবা মেয়ে দুজনেই সুস্থ আছেন বলেই জানা গেছে।

আরও পড়ুনঃ ভোটের পরেও অশান্ত চোপড়ায় গুলির লড়াই, গুলিবিদ্ধ সপ্তম শ্রেণীর ছাত্র

ট্যুইটে রাখি এবং তার বাবার ছবিও পোস্ট করেছেন হর্ষ গোয়েঙ্কা, যা ইতিমধ্যেই ভাইরাল হয়েছে। ট্যুইটার ইউজাররাও ১৯ বছরের মেয়েটির এই বড় সিদ্ধান্তের প্রশংসা করতে কার্পণ্য করেন নি।

আরও পড়ুনঃ ভোটের দায়িত্বে থাকা অর্ণব রায়ের উধাও হওয়া ফিরিয়ে এনেছে রাজকুমার রায়ের স্মৃতি

এই ঘটনাকে কেন্দ্র করে নেটিজেনদের মন্তব্য, যারা এখনও সমাজে মেয়েদের নীচু চোখে দেখেন বা পুরুষদের নিচে ভাবেন, তাদের চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছেন রাখি। বহু মানুষের কাছে রাখি এখন অনুপ্রেরণার নতুন মন্ত্র। আর বাবা মেয়ের ভালবাসার এক নতুন কাহিনী লিখেছেন রাখি।

আরও পড়ুনঃ বাংলায় ভোটে সত্যজিত রায়ের গুপি বাঘার শরণাপন্ন হল নির্বাচন কমিশন
আরও পড়ুনঃ মমতার সভা আলো করে বসে দাগী সমাজবিরোধী, নির্বাচন কমিশনে গেল বিরোধীরা

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন