যে গরু দুধ দেয় তার লাথি খাওয়াই উচিত, মুসলিম তোষণ নিয়ে বিস্ফোরক মমতা

6755
যে গরু দুধ দেয় তার লাঠি খাওয়াই উচিত, মুসলিম তোষণ নিয়ে বললেন মমতা/The News বাংলা
যে গরু দুধ দেয় তার লাঠি খাওয়াই উচিত, মুসলিম তোষণ নিয়ে বললেন মমতা/The News বাংলা

যে গরু দুধ দেয় তার লাথি খাওয়াই উচিত; মুসলিম তোষণ নিয়ে বললেন মমতা বন্দ্যোপাধ্যায়। লোকসভা ভোটের ফলপ্রকাশের পর এই প্রথমবার; সাংবাদিকদের সামনে আসেন মমতা। সেখানেই মুসলিম তোষণ নিয়ে তিনি বলেন; হ্যাঁ আমি মুসলিম তোষণ করি; আমি ইফতার পার্টিতে যাব।

মুখ্যমন্ত্রী পদ ছাড়তে চেয়েছিলাম, দল বাধা দিল; কালীঘাটে নিজের বাড়িতে দলের বৈঠকের পর বললেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপরেই মুসলিম তোষণ নিয়ে নিজেই নিজেকে সার্টিফিকেট দিয়ে মমতা এই বিস্ফোরক মন্তব্য করেন।

আরও পড়ুনঃ মুখ্যমন্ত্রী পদ ছাড়তে চেয়েছিলাম, দল বাধা দিল, বললেন মমতা

তৃণমূলের হারের পর মুখ্যমন্ত্রী পদ ছাড়তে চেয়েছিলেন মমতা; মুখ্যমন্ত্রী পদ ছাড়ার সিদ্ধান্ত নিয়ে নিয়েছিলেন তিনি। কিন্তু দল তাতে সায় দেয়নি; কালীঘাটে নিজের বাড়িতে বৈঠকের পর এমন বিস্ফোরক কথাই বললেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুনঃ তৃণমূল দলটাই ৬বছর থাকবে না, তার আবার ৬বছর সাসপেন্ড, বললেন মুকুল

লোকসভা ভোটে লজ্জাজনক ফল। ২০১৪ সালের ৩৪টি আসন কমে মাত্র ২২। ৪২ এ ৪২ এর দাবি তুলে, মাত্র ২২টি আসন পাওয়ায়; প্রচণ্ড ক্ষুব্ধ দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার কালীঘাটে মমতার বাড়িতে পর্যালোচনা বৈঠকে বসে তৃণমূল। মমতার কোপে কারা? উঠে গেছে প্রশ্ন।

আরও পড়ুনঃ ডিএ, পে কমিশন না পাওয়ায় ভোটে জবাব দিলেন বাংলার সরকারি কর্মীরা

এরপরেই শনিবার সাংবাদিক সম্মেলনে এসে; বিস্ফোরক মন্তব্য করেন মমতা। পরিষ্কার জানিয়ে দেন; যে গরু দুধ দেয় তার লাথি খাওয়াই উচিত। মুসলিম ভোট পাওয়া নিয়েই যে মমতা একথা বললেন; সেটা পরিষ্কার রাজনৈতিক মহলের কাছেও।

আরও পড়ুনঃ নরেন্দ্র মোদীর কাছে হেরে দলের ভরাডুবির দায় নিয়ে পদত্যাগ রাহুল গান্ধীর

কেন মমতা এতটা বিস্ফোরক হলেন? ভোটে হারের পর রাগ থেকেই এই ধরণের কথা বলেছেন মমতা; মত রাজনৈতিক বিশেষজ্ঞদের। তবে, মমতার এই বক্তব্যের পরে হিন্দু ভোটে যে আরও থাবা বসাবে বিজেপি; সেটাই মনে করছেন রাজনৈতিক মহল।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন