রাতের অন্ধকারে ভারতী ঘোষের বাড়িতে মমতার পুলিশ

564
রাতের অন্ধকারে ভারতী ঘোষের বাড়িতে মমতার পুলিশ/The News বাংলা
রাতের অন্ধকারে ভারতী ঘোষের বাড়িতে মমতার পুলিশ/The News বাংলা

ভোটের আগেই বিজেপি প্রার্থী ভারতী ঘোষের নাকতলার বাড়িতে পৌঁছে গেল মমতার পুলিশবাহিনী। পুলিশ ও সিআইডির একটি দল মঙ্গলবার রাতে উপস্থিত হন ভারতী ঘোষের নাকতলার বাড়িতে। সেই সময় বাড়িতে ছিলেন না বিজেপি নেত্রী। পুলিশের তরফ থেকে জানানো হয়েছে, ভারতী ঘোষের বিরুদ্ধে একটি মামলার নোটিশ পৌঁছে দিতেই পুলিশ তার বাড়িতে যায়।

আরও পড়ুনঃ বাংলায় ভোটে দুই দুর্গা, দুই পুরুষের লড়াইয়ে প্রচারে দাপট দেখাচ্ছেন দুই নারী

সুপ্রিম কোর্টের নির্দেশে এখনই ভারতী ঘোষকে গ্রেফতার করতে পারবে না রাজ্যের পুলিশ। এর বিরুদ্ধে ইতিমধ্যেই আদালতে গেছে মা মাটি মানুষের সরকার। এবার নোটিশ দিতে রাতে সিআইডি হাজির হল ভারতী ঘোষের বাড়িতে। তবে এর পিছনেও ষড়যন্ত্র দেখছে বিজেপি।

আরও পড়ুনঃ দেশকে চমকে দিয়ে লোকসভা নির্বাচনে রূপান্তরকামী রাধা

গত বছরেই ভারতী ঘোষের নাকতলা ও মুকুন্দপুরের দুই বাড়িতে সিআইডি হানা দিয়ে তল্লাশি চালায়। হিসাব বহির্ভূত সম্পত্তির অভিযোগে এই তল্লাশি চালান হয় বলে রাজ্য পুলিশের গোয়েন্দাবাহিনী সূত্রে জানান হয়। শুধু ভারতীই নন, তল্লাশি অভিযান চলে তাঁর ঘনিষ্ঠ দুই পুলিশ অফিসারের বাড়িতেও।

আরও পড়ুনঃ বিশ্বকাপ ক্রিকেটে ভারতীয় ক্রিকেটারদের দাবি ‘কলা আর বউ’

আরও কয়েক জন পুলিশ অফিসারের বাড়িতে তল্লাশি চালানো হয় বলে সিআইডি সূত্রে খবর পাওয়া যায়। গত বছরেই কলকাতা ও পশ্চিম মেদিনীপুরের বেশ কয়েকটি জায়গায় তল্লাশি অভিযানে নামে সিআইডি। এই তল্লাশিতে প্রচুর সোনা ও টাকা আটক করা হয়েছে বলে প্রাথমিক ভাবে জানা গিয়েছিল।

আরও পড়ুনঃ বিজেপিকে হারাতে মুসলিমদের একজোট হবার আহ্বান সিধুর, ভোটবাজারে ধর্মে সুড়সুড়ি

এর মধ্যে দক্ষিণ কলকাতায় ভারতী ঘোষের এই নাকতলার বাড়িতেই হানা দিয়েছিল সিআইডির ১০ জনের একটি দল। ভারতীর স্বামী ওই বাড়িতেই থাকেন। সিআইডির আর একটি দল তল্লাশি চালায় ভারতীর মুকুন্দপুরের বাড়িতে। এবার সেই নাকতলার বাড়িতেই হানা দিল সিআইডি। তবে এবার একটি মামলার নোটিশ ধরাতে বলেই সূত্রের খবর।

আরও পড়ুনঃ তৃণমূলের ভোট প্রচারে বাংলাদেশী নায়ক, কড়া ব্যবস্থা নেবে কেন্দ্রীয় সরকার

গত বছরেই ভারতী ঘনিষ্ঠ যে সব পুলিশ অফিসারের বাড়িতে সিআইডি তল্লাশি অভিযানে নামে তাঁদের মধ্যে একজন হলেন বেলদা থানার ওসি প্রদীপ রথ। তাঁর বিরুদ্ধেও হিসাব বহির্ভূত সম্পত্তি রাখার অভিযোগ উঠেছিল। তল্লাশি চালানোর সময় ওই ওসির বাড়ি থেকে অনেক সোনা আটক করা হয়েছে বলে জানা যায়।

আরও পড়ুনঃ তৃণমূলের প্রচার করায় ফেরদৌসকে ভারত ছাড়ার নির্দেশ বাংলাদেশ ডেপুটি হাইকমিশনের

জেলা পুলিশের এক সূত্র মারফত্ জানা যায়, ভারতী-ঘনিষ্ঠ বলে পরিচিত ওই ওসিকে ‘ক্লোজ’ করা হয়। তাঁর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে বলেই সিআইডি সূত্রে জানান হয়। পাশাপাশি, বেলদার একটি সোনার দোকানেও তল্লাশি চালায় সিআইডির আধিকারিকরা। প্রাথমিক ভাবে মনে করা হয়েছিল, সেখান থেকেই সোনার গয়না কিনেছিলেন ওই ওসি। প্রদীপ রথ ছাড়াও মহিষাদলের সিআই শুভঙ্কর দে-র বাড়িতে তল্লাশি চালায় সিআইডি।

আরও পড়ুনঃ তৃণমূলের প্রচারে ফিরদৌস, মমতার সঙ্গে জামাত জঙ্গি যোগের অভিযোগ রাহুলের

তবে এবার ভারতী ঘোষ ঘাটাল লোকসভা থেকে বিজেপির প্রার্থী। তাই এবার সিআইডির এই হানা নিয়ে রাজনৈতিক বিতর্ক তুঙ্গে উঠেছে। বিজেপি- তৃণমূল তরজা শুরু হয়েছে ভোটের মধ্যে।

আরও পড়ুনঃ কোটি কোটি কালো টাকা উদ্ধারের পর ভোট বাতিলের সিদ্ধান্ত নিল নির্বাচন কমিশন
আরও পড়ুনঃ তৃণমূলের হয়ে প্রচার করে ভারতের কালো তালিকায় বাংলাদেশী অভিনেতা ফিরদৌস

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন