বিজেপিকে হারাতে মুসলিমদের একজোট হবার আহ্বান সিধুর, ভোটবাজারে ধর্মে সুড়সুড়ি

454
বিজেপিকে হারাতে মুসলিমদের একজোট হবার আহ্বান সিধুর/The News বাংলা
বিজেপিকে হারাতে মুসলিমদের একজোট হবার আহ্বান সিধুর/The News বাংলা

ভোটের বাজারে বিতর্ক থেমে নেই। ডান থেকে বাম, বিতর্কে নাম উঠছে অনেকেরই। কিন্তু বারবার বিতর্কিত মন্তব্য করে একেবারে প্রথম সারিতে উঠে এলেন কংগ্রেস নেতা নভজ্যোত সিং সিধু। এবার বিজেপিকে হারাতে মুসলিমদের একজোট হবার আহ্বান সিধুর। আর এরপরেই সিধুর বক্তব্যের ভিডিও নিয়ে নির্বাচন কমিশনের দারস্থ হয়েছে বিজেপি।

আরও পড়ুনঃ সরকারী কর্মীদের বদলির হুমকি দিয়ে ভোটের মধ্যেই বিতর্কে তৃণমূল নেতা

নির্বাচনী প্রচারে গিয়ে এবার সরাসরি সাম্প্রদায়িক তাস খেললেন সিধু। বিজেপিকে হারাতে মুসলিমদের সবাইকে কংগ্রেসে ভোট দেবার পরামর্শ দিলেন তিনি৷ মঙ্গলবার বিহারের কাটিহারের বলরামপুরে একটি নির্বাচনী জনসভায় গিয়ে মুসলিমদের উদ্দেশ্য জোটবদ্ধভাবে কংগ্রেসকে ভোট দিতে আবেদন করেন তিনি। ভোট ভাগ হলে বিজেপি সুবিধা পাবে বলে তিনি জানান।

আরও পড়ুনঃ চৌকিদারকে চোর বলে ভোটের মুখে সুপ্রিম কোর্টের নোটিশ পেলেন রাহুল

মুসলিমরা কংগ্রেসকে ভোট দিলেই একমাত্র বিজেপিকে হারানো সম্ভব বলে উস্কানিমূলক ও বিতর্কিত মন্তব্য করেন তিনি। উল্লেখ্য, ওই কেন্দ্রে ৬২% মানুষই মুসলিম সম্প্রদায়ের। সংখ্যাতত্ত্ব তুলে ধরে সিধু তাদের মনে করিয়ে দেন, এই ৬২% মুসলিমরাই এখানে সংখ্যাগরিষ্ঠ। তারা একসঙ্গে থাকলে বিজেপির পক্ষে কংগ্রেসকে হারানো সম্ভব নয়। তাই মুসলিমদের একজোট হয়ে কংগ্রেসকে ভোট দেবার কথা স্মরণ করিয়ে দেন সিধু।

আরও পড়ুনঃ কোটি কোটি কালো টাকা উদ্ধারের পর ভোট বাতিলের সিদ্ধান্ত নিল নির্বাচন কমিশন

উল্লেখ্য, কিছুদিন আগে একই পথে হেঁটেছিলেন বিএসপি সুপ্রিমো মায়াবতী। উত্তরপ্রদেশের দেওবন্দে নির্বাচনী প্রচারে গিয়ে বিজেপি বিরোধী ভোট যাতে ভাগ না হয়, সেক্ষেত্রে মুসলিমদের ভোট কংগ্রেসকে না দিয়ে সপা(সমাজবাদী পার্টি) ও বসপার(বহুজন সমাজবাদী পার্টি) মহাজোটকে দিতে অনুরোধ করেন মায়াবতী।

আরও পড়ুনঃ কেজরীর অনুরোধে কংগ্রেসের তরফে আসন ছাড়ার প্রস্তাব আপকে

মুসলিম ভোট ভাগ হলে সুবিধা পাবে বিজেপি, জনসভা থেকে সেই সূত্রই মায়াবতী স্মরণ করিয়ে দেন সংখ্যালঘুদের। সেই একই মন্ত্রজপ এবার কংগ্রেস নেতা সিধুর মুখে। মায়াবতীর কথাকেই ফের তুলে ধরলেন সিধু।

আরও পড়ুনঃ কংগ্রেস সমর্থকদের হাতে খুন ৭৫ বছরের বৃদ্ধ মোদী সমর্থক

মায়াবতীর বিতর্কিত মন্তব্যের পরিপ্রেক্ষিতে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয় বিজেপি। মায়াবতীর বিরুদ্ধে সাম্প্রদায়িক তাস খেলার অভিযোগ তোলা হয়। অভিযোগ খতিয়ে দেখার পর মঙ্গলবারই নির্বাচন কমিশন মায়াবতীর ভোট প্রচারের ওপর ৪৮ ঘন্টার নিষেধাজ্ঞা জারি করে। এবার সিধুর বিরুদ্ধেও সাম্প্রতিক তাস খেলার অভিযোগ নিয়ে কমিশনে যাচ্ছে বিজেপি।

আরও পড়ুনঃ মোদী প্যান্ট পরতে শেখার আগেই নেহেরু ও ইন্দিরা সেনাবাহিনী গড়েছিলেন, বেলাগাম কমলনাথ

এখন দেখার কথা এটাই যে নির্বাচন কমিশন এবার কংগ্রেস নেতা সিধুকে নিয়ে কি সিদ্ধান্ত নেয়। সিধুকেও ভোট প্রচারে ২-৩ দিনের জন্য নিষেধ করতে পারে কমিশন, এমনটাই মনে করছে রাজনৈতিক মহল। আর এই নিয়ে ফের বিজেপি কংগ্রেস রাজনৈতিক তরজা শুরু হয়ে গেছে। চলছে তুমুল বাগ বিতণ্ডা।

আরও পড়ুনঃ মোদীকে ভোট দিতে চাকুরী ছেড়ে ভারতে এলেন এই প্রবাসী ভারতীয়
আরও পড়ুনঃ কাশ্মীরে মেহবুবার গাড়ি লক্ষ্য করে পাথরবাজদের হামলা

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন