ভোট শেষ হতেই ছত্তিসগড়ে মাওবাদী হামলা, চলছে গুলির লড়াই, এক মাওবাদীর মৃত্যু

210
ভোট শেষ হতেই ছত্তিসগড়ে মাওবাদী হামলা, চলছে গুলির লড়াই, এক মাওবাদীর মৃত্যু/The News বাংলা
ভোট শেষ হতেই ছত্তিসগড়ে মাওবাদী হামলা, চলছে গুলির লড়াই, এক মাওবাদীর মৃত্যু/The News বাংলা
Simple Custom Content Adder

ভোট শেষ হতেই ছত্তিসগড়ে মাওবাদী হামলা। পুলিশের উপর হামলা চালায় মাওবাদীরা। এমনটাই জানা যাচ্ছে। চলছে গুলির লড়াই, এক মাওবাদীর মৃত্যু হয়েছে বলে জেনে গেছে। পুলিশের একটি গাড়িতে হামলা চালায় মাওবাদীরা, এমনটাই জানা গেছে।

আরও পড়ুনঃ কোচবিহারে ৩৫০ বুথে রিগিং, ১৬৬ বুথে পুনরায় নির্বাচনের দাবি তুললেন বিজেপি প্রার্থী

ফের ভোট শেষ হতেই, ছত্তিসগড়ে মাওবাদী হামলা। এবার ভোট শেষে পুলিশের গাড়িতেই হামলা। এলোপাথাড়ি গুলি চালান হয় বলেই জানা গেছে। তবে পুলিশ কর্মীরা আগে থেকেই প্রস্তুত ছিলেন। তাঁরা পাল্টা গুলি চালান। পুলিশের গুলিতে এক মাওবাদীর মৃত্যু হয়েছে বলেই জানা গেছে।

আরও পড়ুনঃ শুধু কোচবিহারে ছাপ্পা ও সন্ত্রাস আটকাতে না পেরে লজ্জায় বিবেক দুবে ও নির্বাচন কমিশন

ভোটের একদিন আগে ভয়ঙ্কর মাওবাদী হামলা হয়। বিজেপি নেতার কনভয়ে এই হামলায় মারা যান বিজেপি বিধায়ক ভীমা মাণ্ডবী ও ৫ নিরাপত্তা কর্মী। প্রথমে বিজেপি বিধায়ক ভীমা মাণ্ডবীর কনভয়ে আইডি বিস্ফোরণ ঘটান হয়। তারপর এলোপাথাড়ি গুলি চালান হয়। ৫ নিরাপত্তা কর্মী ঘটনাস্থলেই মারা যান। আহত হন আরও অনেকে।

আরও পড়ুনঃ রাজ্যের উপর ভরসা করে ডুবল ভারতের নির্বাচন কমিশন, কেন্দ্রীয় বাহিনী না থাকায় সন্ত্রাস

প্রথমে খোঁজ পাওয়া যাচ্ছিল না বিজেপি বিধায়ক ভীমা মাণ্ডবীর। পরে তাঁর মৃতদেহ উদ্ধার হয়। ঘটনাস্থলে যায় বিশাল পুলিশ ও কেন্দ্রীয় বাহিনী। আইডি বিস্ফোরণে প্রথমেই উড়ে যায় বিজেপি বিধায়ক ভীমা মাণ্ডবীর গাড়ি। তারপরেই গাছের আড়ালে লুকিয়ে থাকা মাওবাদীরা গুলিতে ঝাঁঝরা করে দেয় বিধায়ক সহ পুলিশ কর্মীদের। এরপরেই ঘটনাস্থলে ছুটে যায় সিআরপিএফের একটি ব্যাটেলিয়ান। মাওবাদীদের সঙ্গে তাদের গুলির লড়াই চলে।

আরও পড়ুনঃ সুপ্রিম কোর্টের নির্দেশে ভবিষ্যতের ভূতকে ২০ লক্ষ টাকা জরিমানা দেবে মমতা সরকার

ভোটের জন্য কেন্দ্রীয় বাহিনী তুলে নেওয়াতেই এই ধরণের ঘটনা ঘটাতে পারল মাওবাদীরা, এমনটাই মনে করা হচ্ছে। ভোটের জন্য কেন্দ্রীয় বাহিনী সরিয়ে নেওয়া হয়েছে ছত্তিসগড় ও বাংলার মাওবাদী অধ্যুষিত এলাকা থেকে। এতেই পরিকল্পনা করে এগোতে পারছে মাওবাদীরা এমনটাই মনে করছে বিরোধীরা। এবার সেই আশঙ্কাই সত্যি করে কেন্দ্রের শাসক দলের নেতার গাড়িতেই মাওবাদী হামলা হল।

আরও পড়ুনঃ ভোটের ‘দাওয়াই’ দেওয়ার বেনজির হুমকি রাজ্যের মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষের

এবার ভোট শেষ হতেই পুলিশের উপর হামলা চালাল মাওবাদীরা। তবে খুব সতর্ক থাকায় এবার পিছু হটে মাওবাদীরা। পুলিশ মাওবাদী গুলির লড়াই চলছে বলেই জানা গেছে। ১০ মিনিট সামনা সামনি গুলির লড়াই চলে। গুলির লড়াইয়ে এক মাওবাদীর মৃত্যু হয়েছে বলেই জানা গেছে। গোটা এলাকায় মাওবাদীদের খোঁজে চলছে চিরুনি তল্লাশি।

আরও পড়ুনঃ কলকাতা নয় কোচবিহার থেকে ভোট মনিটরিং করবেন বিশেষ পর্যবেক্ষক বিবেক দুবে
আরও পড়ুনঃ আশ্চর্য কাণ্ড, ভোট শুরু হতেই কোচবিহার থেকে কলকাতায় ফিরলেন বিবেক দুবে

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন