হিন্দু ধর্ম নিয়ে কুৎসা, দেশে বিভেদের রাজনীতি করছেন মোদী, পাল্টা দিলেন রাহুল

211
হিন্দু ধর্ম নিয়ে কুৎসা, দেশে বিভেদের রাজনীতি করছেন মোদী, পাল্টা দিলেন রাহুল/The News বাংলা
হিন্দু ধর্ম নিয়ে কুৎসা, দেশে বিভেদের রাজনীতি করছেন মোদী, পাল্টা দিলেন রাহুল/The News বাংলা
Simple Custom Content Adder

সন্ত্রাসবাদের সমালোচনার প্রসঙ্গে “হিন্দু সন্ত্রাস” উল্লেখ করে সংখ্যাগুরু সম্প্রদায়কে অপমান করেছেন রাহুল গান্ধী, সোমবার মহারাষ্ট্রের বিদর্ভে একটি নির্বাচনী জনসভা থেকে এভাবেই কংগ্রেসের বিরুদ্ধে অভিযোগ আনলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আসন্ন লোকসভা নির্বাচনে ওই সম্প্রদায় কংগ্রেসকে উচিৎ শিক্ষা দেবে বলেও তিনি মন্তব্য করেন। আর এরপরেই নরেন্দ্র মোদীকে পাল্টা দিলেন রাহুল।

আরও পড়ুনঃ কংগ্রেসের সঙ্গে যুক্ত ৬৮৭ টি ভুয়ো পেজ ওড়াল ফেসবুক

“দেশে বিভেদের রাজনীতি করছেন মোদী”, পাল্টা দিলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। “প্রধানমন্ত্রী নয়, প্রচারমন্ত্রী তিনি”, মোদীকে কটাক্ষ করে বললেন রাহুল। সোমবার প্রচার সভায় রাহুলের আরও অভিযোগ, “ভুয়ো প্রতিশ্রুতি দিয়ে ২০১৪ সালে ক্ষমতায় এসেছিল মোদী সরকার। মোদীর গর্ব সাংঘাতিক এবং ক্ষমতার লোভও রয়েছে, উনি বিশ্বাস করেন সব সমস্যার সমাধান আছে ওনার কাছেই, কারোর সঙ্গে আলোচনাও করেন না”, অভিযোগ রাহুলের। দেশের “প্রধান সমস্যা বেকারত্ব” এর জন্যেও নরেন্দ্র মোদীকেই দায়ী করলেন তিনি।

আরও পড়ুনঃ দলের প্রার্থীকে জেতালেই পুরষ্কার সোনার গহনা, বিদেশ ভ্রমনের টিকিট

রাহুল বলেন, “২০১৪ সালে মিথ্যে প্রতিশ্রুতি দিয়ে ক্ষমতায় এসেছিলেন মোদী। দেশের মানুষের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ১৫ লক্ষ টাকা করে দেওয়া হবে, ২ কোটি চাকরি বাড়বে বাজারে, ১০০ টি স্মার্ট সিটি তৈরি হবে, প্রতিশ্রুতি ছিল এরকম”, কিন্তু কোনটাই হয় নি বলেই জানিয়ে দেন রাহুল।

আরও পড়ুনঃ প্যান কার্ড আধার কার্ড লিংক করিয়েছেন, ৩১শে মার্চ ছিল শেষ দিন

মহারাষ্ট্রের বিদর্ভে জনসভা থেকে সোমবার মোদী বলেন, “হিন্দু টেরর” শব্দ প্রয়োগ করে সংখ্যাগুরু সম্প্রদায়কে অসম্মান করেছে কংগ্রেস। যে সম্প্রদায় শান্তি, ভাতৃত্ব, সম্প্রীতির আদর্শ লালন করে, তাদের সম্পর্কে কিভাবে বিরূপ মন্তব্য করতে পারে কংগ্রেস, এই প্রশ্ন তোলেন তিনি। এমনকি ইংরেজরাও ৫ হাজার বছরের এই ভারতীয় সংস্কৃতি সম্পর্কে এই ধরনের মন্তব্য করার সাহস পায়নি বলে প্রধানমন্ত্রী জানান।

আরও পড়ুনঃ হিন্দু সন্ত্রাস উল্লেখ করে সংখ্যাগুরুদের অসম্মান করেছেন রাহুল, কটাক্ষ মোদীর

সোমবার ভোটের জনসভা থেকেই, মোদীকে তোপ দাগেন রাহুল। দেশে বিভেদের রাজনীতি করছেন মোদী, জানিয়ে দেন রাহুল। ধর্মের জিগির তুলে ভোট জিততে চান মোদী, যেটা দেশের পক্ষে অত্যন্ত খারাপ বলেই জানিয়ে দেন কংগ্রেস সভাপতি।

আরও পড়ুনঃ বাংলায় ‘ফ্রি এন্ড ফেয়ার’ ইলেকশন করানো হবে, জানালেন বিশেষ পর্যবেক্ষক বিবেক দুবে

সোমবার নরেন্দ্র মোদী আরও বলেন, সিংহভাগ মানুষ এখন কংগ্রেসের উদ্দেশ্য ও পরিকল্পনার ব্যাপারে সচেতন। রাহুলকে কটাক্ষ করে নরেন্দ্র মোদী বলেন, রাহুলকে এমন একটি আসন থেকে লড়তে হচ্ছে, যেখানে সংখ্যালঘুরা সংখ্যাগুরু। আর এর উত্তরেও মোদীকে ঠুকেছেন কংগ্রেস সভাপতি। মোদী সবসময় ধর্মীয় স্বার্থ দেখে যা কংগ্রেস কখনও দেখে না, বলেই জানিয়ে দেন রাহুল।

আরও পড়ুনঃ রমজানের রোজা পালন করে ভোটারদের পাশে থাকবেন, নির্বাচনী প্রচারে জানালেন মিমি

উল্লেখ্য, উত্তরপ্রদেশের আমেঠীর পাশাপাশি কেরালায় সংখ্যালঘু অধ্যুষিত ওয়াইনাদ আসন থেকেও লড়ছেন রাহুল গান্ধী। কেরালার ওয়াইনাদ কেন্দ্রে মুসলিম, খ্রীষ্টান ও দলিত ভোটারের সংখ্যা ৫২%, সাথে রয়েছে ৮% আদিবাসী ভোট। এই পুরোটাই কংগ্রেসের পক্ষে যাবে বলে রাজনৈতিক বিশেষজ্ঞদের ধারণা। সেই কারণেই মোদী রাহুলের এই বাগ যুদ্ধ।

আরও পড়ুনঃ ২৩ মে নয়, ভোটের ফল পিছতে পারে আরও ৬ দিন জানাল নির্বাচন কমিশন

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন