পাকিস্তানে ভারতের বিমানহানার সময় জন্ম নবজাতকের নাম মিরাজ

545
পাকিস্তানে ভারতের বিমানহানার সময় জন্ম নবজাতকের নাম মিরাজ/The News বাংলা
পাকিস্তানে ভারতের বিমানহানার সময় জন্ম নবজাতকের নাম মিরাজ/The News বাংলা

জন্ম নেওয়ার সঙ্গে সঙ্গেই নবজাতকের নাম রাখা হল মিরাজ সিং রাঠৌড়। কারন পাকিস্তানে ভারতের বিমান হামলার সময়ই যে তার জন্ম। আর ভারতীয় বিমানবাহিনীর সেই মিরাজ ২০০০ এর পরাক্রম এর কথা মাথায় রেখেই নবজাতকের নাম রাখা হয়েছে মিরাজ। নবজাতক মিরাজও একদিন ভারতের সেনার হয়ে নিজের সাহসিকতার পরিচয় দেবে, বলছে মিরাজের পরিবার।

আরও পড়ুনঃ পাকিস্তানের হাতে যুদ্ধবন্দি ভারতের যুদ্ধবিমান পাইলট উইং কম্যান্ডার অভিনন্দন

রাজস্থানের নাগৌর জেলার ডাবড়া গ্রামের বাসিন্দা মহাবীর সিংয়ের স্ত্রীকে সোমবার হাসপাতালে ভর্তি করা হয়। ঠিক যে সময় ভারত পাকিস্তানের উপর এয়ার স্ট্রাইক করছিল সেই সময় তাঁর একটি পুত্র সন্তানের জন্ম হয়। পুলওয়ামা শহিদদের প্রতিশোধ নিতে এই এয়ারস্টাইকে ব্যবহৃত মিরাজ বিমানের নামে নবজাতকের নাম রাখে ওই পরিবার।

আরও পড়ুনঃ যুদ্ধের উত্তেজনা ভারত পাক সীমান্তে নামল ট্যাঙ্ক, সমুদ্রে প্রস্তুত যুদ্ধজাহাজ

জানা গিয়েছে, পরিবারের অনেক সদস্যই সেনায় রয়েছেন। নবজাতক মিরাজের জেঠু ভুপেন্দ্র সিং ভারতীয় বায়ুসেনাতেই কর্মরত। তিনি এখন নৈনিতাল এয়ারফোর্স স্টেশনে মোতায়েন রয়েছেন। মিরাজের আরেক জেঠু এসএস রাঠোর ভারতীয় সেনার প্রাক্তন জওয়ান।

আরও পড়ুনঃ কাশ্মীরে ভেঙে পড়ল ভারতীয় বিমানবাহিনীর হেলিকপ্টার

ভারতীয় বায়ুসেনার পরাক্রমকে স্যালুট জানাতেই নবজাতকের নাম মিরাজ রেখেছে ওই দম্পতি ও তার পুরো পরিবার। ভারতীয় বায়ুসেনার প্রাক্তন জওয়ান ও বর্তমান জওয়ান তাঁদের নিজের ভাইয়ের ছেলের নাম মিরাজ ফাইটার বিমানের নামে রেখেছে, তাঁর কারণ হল বায়ু সেনা সীমান্ত পেড়িয়ে শত্রুদের ধ্বংস করেছে।

আরও পড়ুনঃ ভারত পাক সীমান্তে আকাশের লড়াইয়ে দুই দেশের দুই যুদ্ধবিমান ধ্বংস

মঙ্গলবার সকালে যখন ভারতীয় বায়ুসেনার ফাইটার জেট মিরাজ দিয়ে জঙ্গিদের ক্যাম্পে হামলা করা হয়েছিল, তখন রাজস্থানের নাগৌর জেলার ডাবড়া গ্রামের বাসিন্দা মহাবীর সিং এর স্ত্রীকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। যখন বালাকোটে ৩ঃ৫০ মিনিটে ফাইটার বিমান তাদের ধ্বংসলীলা চালাচ্ছিল, তখন হাসপাতালে মহাবীর সিং এর পরিবারে পুত্র সন্তানের জন্ম হয়।

এই সংক্রান্ত খবরঃ পাকিস্তানের যুদ্ধ বিমান ধ্বংস করে দিল ভারতীয় বিমান বাহিনী
এই সংক্রান্ত খবরঃ ভারতীয় যুদ্ধবিমান পাইলটকে ধরে ফেলার ছবি ও ভিডিও প্রকাশ করল পাকিস্তান

মহাবীর সিং তাঁর পুত্রের জন্মের খবর তাঁর ভাই ভুপেন্দ্র সিংকে দেন। ভুপেন্দ্র সিং ভারতীয় বায়ুসেনার কর্মী। মহাবীর সিং এর এক ভাই ভুপেন্দ্র সিং নৈনিতাল ভারতীয় বায়ুসেনার জওয়ান। আর ওনার আরেক ভাই শ্রবণ সিং ভারতীয় সেনা থেকে অবসর নিয়ে জনসেবা করছেন। ফৌজি পরিবারে জন্ম নেওয়ার জন্য পরিবারে আসা নবজাতকের নাম এয়ার স্ট্রাইকে পরাক্রম দেখানো ফাইটার প্লেন মিরাজ এর নামে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

আরও পড়ুনঃ আবার সাফল্য ভারতীয় সেনার, কাশ্মীরে খতম দুই পাক জইশ জঙ্গি

নবজাতকের নাম মিরাজ সিং রাঠৌড় রাখা হয়েছে। পরিবার জানিয়েছে, “মিরাজ সিং রাঠৌড় আমাদের সবাইকে বারবার ভারতীয় বায়ুসেনার পরাক্রমের কথা মনে করিয়ে দেবে। আমাদের আশা এটাই যে, এও বড় হয়ে সেনাতে যুক্ত হয়ে দেশের সেবা করবে ও নিজের পরাক্রাম দেখাবে।

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন