রাজীব গান্ধীর আমলেই প্রথম এনআরসি কে স্বীকৃতি দেওয়া হয়, জানালেন প্রধানমন্ত্রী মোদী

11490
রাজীব গান্ধীর আমলেই প্রথম এনআরসি কে স্বীকৃতি দেওয়া হয়, জানালেন প্রধানমন্ত্রী মোদী/The News বাংলা
রাজীব গান্ধীর আমলেই প্রথম এনআরসি কে স্বীকৃতি দেওয়া হয়, জানালেন প্রধানমন্ত্রী মোদী/The News বাংলা

বুধবার রাজ্যসভায় বিরোধীদের একেরপর এক তোপ দাগলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিরোধীরা গত পাঁচ বছরে সমস্ত বিষয়ে বিরধিতা করে এসেছে; দেশের জন্য ভালো কাজে বারবার বাধা প্রদান করেছে বলেও অভিযোগ আনেন তিনি।

গত পাঁচ বছরে বিরোধীরা এনআরসি নিয়ে বহু বিরধিতা করে এসেছে। বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন; “রাজীব গান্ধীর আমলে প্রথম এনআরসি কে স্বীকৃতি দেওয়া হয়। তারপর সুপ্রিম কোর্টের সম্মতির পরে আমরা তা চালু করি”।

আরও পড়ুনঃ যারা শিখদের খুন করেছিল তারা এখনও পর্যন্ত কংগ্রেসেই আছে, কটাক্ষ প্রধানমন্ত্রীর

কংগ্রেসের এনআরসি নিয়ে বিরোধিতা প্রসঙ্গে বুধবার রাজ্যসভায় প্রধানমন্ত্রী বলেন; এখন শুধু মাত্র বিরোধিতা করে দেশকে পিছিয়ে দেওয়াই কংগ্রেসের উদ্দেশ্য।

কংগ্রেসকে কটাক্ষ করে প্রধানমন্ত্রী বলেন; “আপনাদেরও এনআরসি-র কৃতিত্ব নেওয়া উচিত; কারণ কংগ্রেসের আমলেই এনআরসি-র স্বীকৃত হয়। কংগ্রেস সব কিছুর কৃতিত্ব নিতে চাইলে তাদের এনআরসি-র কৃতিত্বও নেওয়া উচিত বলেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুনঃ ইভিএম থেকে ব্যালটে ফিরে পিছবে না ভারত, লোকসভায় প্রধানমন্ত্রী মোদী

এই কৃতিত্ব নেবার বেলায় কংগ্রেস পালাচ্ছে কেন এই প্রশ্নও তোলেন তিনি। দেশে এনআরসি-র চালু হবেই। প্রধানমন্ত্রী বলেন দেশের ভালোর জন্য সমস্ত দিক দেখে; বিবেচনা করেই চালু হবে এনআরসি।

রাজ্যসভায় মোদী বলেন; এনআরসি দেশের সুরক্ষার জন্য অতন্ত্য প্রয়োজন। দেশের বিকাশ; সুরক্ষার দিক বিচার করে খুব তাড়াতাড়ি এনআরসি চালু করা হবে।

আরও পড়ুনঃ স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কাশ্মীর সফর, সেনা জঙ্গির গুলির লড়াইয়ে নিকেশ দুই জঙ্গি

এদিকে; বুধবারে প্রকাশিত জাতীয় নাগরিক তালিকা নিয়ে উদ্বেগ আরও বাড়ল অসমে। তালিকা থেকে বাদ পড়লেন; অসমের লক্ষাধিক মানুষ। বাদের তালিকায় চিন্তায় অসমের মানুষ। ক্রমশ জটিল হতে চলেছে পরিস্থিতি।

এর আগেও অসমে এনআরসি চালু হওয়ায় ৪০ লক্ষ মানুষের নাগরিকত্ব প্রশ্নের মুখে ছিল। এদিকে পশ্চিমবঙ্গেও এনআরসি চালু হলে শিলিগুড়ির ৮০ শতাংশ বাঙালীর নাগরিকত্ব প্রশ্নের মুখে পড়বে বলে আশঙ্কা করা হচ্ছে।

আরও পড়ুনঃ যে রাস্তায় নামাজ; সে রাস্তাতেই হনুমান চালিশা

বুধবার প্রধানমন্ত্রী বলেন; সর্দার বল্লভ ভাই প্যাটেল যদি দেশের প্রথম প্রধানমন্ত্রী হতেন তাহলে জম্মু কাশ্মীর সমস্যা হত না। সর্দার বল্লভ ভাই প্যাটেলের মত নেতাকে কংগ্রেস পার্টি ব্যাবহার করেছে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন