নরেন্দ্র মোদীর জয়ের ভবিষ্যৎবানী করে বরখাস্ত কলেজ অধ্যাপক

985
নরেন্দ্র মোদীর জয়ের ভবিষ্যৎবানী করে বরখাস্ত কলেজ অধ্যাপক/The News বাংলা
নরেন্দ্র মোদীর জয়ের ভবিষ্যৎবানী করে বরখাস্ত কলেজ অধ্যাপক/The News বাংলা
Simple Custom Content Adder

মোদীর জয়ের ভবিষ্যৎবানী করে বরখাস্ত অধ্যাপক। হাঁ, এমনটাই ঘটেছে কংগ্রেস শাসিত মধ্যপ্রদেশে। ৩০০ এর বেশি আসন নিয়ে ক্ষমতায় ফিরবে বিজেপি; বলেই বরখাস্ত কলেজের অধ্যাপক। আর এই নিয়ে শোরগোল পরে গেছে গোটা দেশেই। ক্ষুব্ধ মধ্যপ্রদেশে কলেজের অধ্যাপক সম্প্রদায়।

মোদীর জয়ের ভবিষ্যৎবানী করে বরখাস্ত হলেন কলেজের অধ্যাপক। কংগ্রেস শাসিত মধ্যপ্রদেশের ঘটনা। মধ্যপ্রদেশের উজ্জয়িনীর বিক্রম বিশ্ববিদ্যালয়ের সংস্কৃত ও জ্যোতিষ শাস্ত্রের অধ্যাপক রাজেশ্বর শাস্ত্রী; মোদী সরকারের প্রত্যাবর্তনের ব্যাপারে ফেসবুকে লিখে জানান; ৩০০ এর বেশি আসন নিয়ে ক্ষমতায় ফিরবে বিজেপি।

আরও পড়ুনঃ অমিত শাহ এর রোড শো ঘিরে গেরুয়া সমুদ্রে ভাসল উত্তর ও মধ্য কলকাতা

আর তাতেই কংগ্রেস সরকারের রোষানলে পড়তে হয় তাকে। ২৮শে এপ্রিল ফেসবুকে পোস্ট করে ওই অধ্যাপক লেখেন; বিজেপি ৩০০ এর কাছাকাছি এবং এনডিএ ৩০০ আসন অতিক্রম করবে। একজন সরকারী চাকুরিজীবী হয়ে; তিনি নিয়মের তোয়াক্কা না মেনেই এই ধরনের পোস্ট করেছিলেন বলে; তাকে অভিযুক্ত করা হয়।

আরও পড়ুনঃ অমিত শাহ এর রোড শো ঘিরে রণক্ষেত্র কলেজ বিশ্ববিদ্যালয় চত্ত্বর

সূত্রের খবর, তিনি কোনো রাজনৈতিক অবস্থান নিয়ে ওই পোস্ট করেননি। তার এক ছাত্রের করা প্রশ্নের ভিত্তিতেই; তিনি উত্তর দিয়েছিলেন। তার করা মন্তব্যটি তার অনুমতি ছাড়াই; তার ওই ছাত্র পোস্ট করেছিল বলে তিনি জানান। বিষয়টি নজরে আসার পরেই; পোস্টটি ডিলিট করা হয় বলেও জানান তিনি।

আরও পড়ুনঃ অমিত শাহর পর যোগী আদিত্যনাথের সভায় নিষেধাজ্ঞা রাজ্যের

বাবলু খিঞ্চি নামের এক কংগ্রেস নেতা বিষয়টি নিয়ে; ওই অধ্যাপকের বরখাস্তের দাবিতে ডিভিশনাল কমিশনারকে জানান। এরপর ৭ই মে তাকে পদ থেকে বরখাস্ত করা হয়। রাজ্য সরকারের এই অগনতান্ত্রিক সিদ্ধান্তের বিরুদ্ধে; সুপ্রিম কোর্টের দ্বারস্থ হবেন ওই অধ্যাপক বলে জানিয়েছেন তিনি।

এই ঘটনায় ক্ষুব্ধ মধ্যপ্রদেশে কলেজের অধ্যাপক সম্প্রদায়। তাঁরাও এই নিয়ে আন্দোলনে নেমেছেন। সোশ্যাল মিডিয়াতে যে কেউ তাঁর নিজের বক্তব্য রাখতেই পারেন বলেই দাবি কলেজের অধ্যাপকদের। তাঁরা জানিয়েছে; এই পোস্টে কাউকে আঘাত করা হয়নি। এটা নিছকই আড্ডা ছিল। আর এই নিয়েই ফের তরজা শুরু কংগ্রেস বিজেপির মধ্যে।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন