কেরালার ওয়াইনডে মনোনয়ন জমা দিয়ে আমেঠীতে হার পাকা করল রাহুল

487
কেরালার ওয়াইনডে মনোনয়ন জমা দিয়ে আমেঠীতে হার পাকা করল রাহুল/The News বাংলা
কেরালার ওয়াইনডে মনোনয়ন জমা দিয়ে আমেঠীতে হার পাকা করল রাহুল/The News বাংলা

কেরালার ওয়াইনডে মনোনয়ন জমা দিয়ে আমেঠীতে হার পাকা করল রাহুল, এমনটাই জানালেন আমেঠীর বিজেপি প্রার্থী স্মৃতি ইরানী। ঘরের মাঠ আমেঠীর পাশাপাশি কেরালার ওয়াইনড লোকসভা কেন্দ্র থেকে লড়ছেন রাহুল গান্ধী। আর সেজন্যই রাহুলকে কটাক্ষ করতে ছাড়লেন না আমেঠীর বিজেপি প্রার্থী স্মৃতি ইরানী।

আরও পড়ুনঃ ঘৃণার রাজনীতির বিরুদ্ধে ভোট দেওয়ার আবেদন জানালেন দেশের ২০০ জন লেখক

আমেঠীর পাশাপাশি কেরালার ওয়াইনড লোকসভা আসন থেকে লড়ছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। কেরালার ওয়াইনড লোকসভা আসন থেকে কংগ্রেস সভাপতি মনোনয়ন পেশ করেন। গত শুক্রবার ওয়াইনাডেই রাহুলের দ্বিতীয় নির্বাচনী কেন্দ্র হিসেবে ঠিক হয়, যা দেখে কটাক্ষ করেন বিজেপি প্রার্থী স্মৃতি ইরানী।

আরও পড়ুনঃ চিত্র পরিচালক ও লেখকদের পর ঘৃণার রাজনীতি নিয়ে সরব দেশের সেরা বিজ্ঞানীরা

কিন্তু হঠাৎ দুটি কেন্দ্রে লড়াই কেনো রাহুলের? বিজেপির সূত্র বলছে, এবার অমেঠীতে রাহুলের জেতার সম্ভাবনা একদমই নেই। তাই চক্ষুলজ্জার কারণে একটি নিশ্চিত আসন থেকে প্রার্থী হতে চাইছেন রাহুল। উল্লেখ্য, কেরালার ওয়াইনড লোকসভা কেন্দ্রটি বহুদিন ধরেই কংগ্রেসের শক্ত ঘাঁটি। সেক্ষেত্রে অমেঠীতে হেরে গেলেও এই আসনে জিতে রাহুল গান্ধী নিজের সম্মান কিছুটা বজায় রাখতে পারবেন।

আরও পড়ুনঃ অগাস্টা ওয়েস্টল্যান্ড হেলিকপ্টার দুর্নীতিতে ইডির চার্জশিটে সনিয়া ঘনিষ্ঠ আহমেদ প্যাটেল

কিন্তু ঘরের মাঠে রাহুলের এই দশা কেনো? যদি একটু ২০১৪ লোকসভা নির্বাচনের ফলাফল ফিরে দেখা যায়, তাহলে দেখা যাচ্ছে, সেবার অমেঠী লোকসভা কেন্দ্রে রাহুল গান্ধী বিজেপির স্মৃতি ইরানীকে মাত্র ১ লক্ষ ৭ হাজার ভোটে পরাজিত করেছিলেন। কিন্তু স্মৃতি হাল ছেড়ে দেননি। অমেঠী লোকসভা কেন্দ্রে দিনের পর দিন মানুষের সাথে থেকেছেন স্মৃতি ইরানী।

আরও পড়ুনঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে দেশের সর্বোচ্চ অসামরিক সম্মান দিল সৌদি আরব

তার ফলাফল মেলে ২০১৭ সালের উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে। অমেঠী লোকসভার অন্তর্ভুক্ত ৫টি বিধানসভার মোট প্রাপ্ত ভোটসংখ্যা কংগ্রেসের থেকে অনেক বেশি হয়। ৫ টি বিধানসভার মধ্যে ৩ টি তেই বিজেপি কংগ্রেসকে পরাজিত করে।

আরও পড়ুনঃ নতুন ফিচার নিয়ে নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ

গত ৫ বছরে বিজেপি এই কেন্দ্রে নিজেদের ভালোই গুছিয়ে নিয়েছে বলে বিজেপি সূত্রের খবর। এছাড়া উত্তরপ্রদেশে সপা ও বসপার সাথেও কংগ্রেসের কোনও আসনরফা হয়নি। সেক্ষেত্রে কংগ্রেসের কোনও অঘটন ঘটে, সেরকম কোনও রিস্ক নিতে চাইছে না বলেই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

আর রাহুলের এই সিদ্ধান্তকেই ভোট প্রচারের হাতিয়ার করেছেন আমেঠীর বিজেপি প্রার্থী স্মৃতি ইরানী। এই কারণেই স্মৃতি বলেছেন, কেরালার ওয়াইনডে মনোনয়ন জমা দিয়ে আমেঠীতে হার পাকা করল রাহুল। তবে এটাকে পাগলের প্রলাপ বলে উড়িয়ে দিয়েছে কংগ্রেস।

আরও পড়ুনঃ ছোট্ট শিশুর অসাধারণ কাণ্ডে মুগ্ধ ও অবাক গোটা দেশ

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন