ভোট সেলফিতে ভারতের বদলে প্যারাগুয়ের পতাকা, বিতর্কে রবার্ট বঢরা

671
ভোট সেলফিতে ভারতের বদলে প্যারাগুয়ের পতাকা, বিতর্কে রবার্ট বঢরা/The News বাংলা
ভোট সেলফিতে ভারতের বদলে প্যারাগুয়ের পতাকা, বিতর্কে রবার্ট বঢরা/The News বাংলা

চলছে সপ্তদশ লোকসভা নির্বাচন; আজ রবিবার ছিল ষষ্ঠ দফার লোকসভা নির্বাচন। এদিনেই নির্বাচনী বার্তা দিতে গিয়ে চরম অস্বস্তিতে পড়লেন; গান্ধী পরিবারের জামাই রবার্ট বঢরা। স্যোশাল মিডিয়ায় ভোট দানের ব্যাপারে সচেতনতা তৈরি করতে; সেলফিতে অংশ নিয়েছিলেন রবার্ট বঢরা।

আজ লোকসভা নির্বাচনের ষষ্ঠ দফার দিনে; তিনিও ভোট প্রদান করেন। ভোট দিয়েই সকলকে ভোট দেওয়ার জন্য উৎসাহ দিতে; ভোটের কালি লাগানো আঙুলের ছবি এবং সাথে একটি পতাকার ছবি; পোস্ট করেন প্রিয়াঙ্কা গান্ধীর স্বামী রবার্ট বঢরা।

আরও পড়ুনঃ নিজের লোকসভা ভোটের দিন বেলা অব্দি ঘুমিয়ে মানুষের সেবা করার উদ্যোগ

ট্যুইটারে ভোটের কালি লাগানো আঙুলের ছবি এবং সাথে একটি পতাকার ছবি; পোস্ট করে সবাইকে একটি নিরাপদ; সুন্দর ও ধর্মনিরপেক্ষ ভারত গড়ার ডাক দেন তিনি। কিন্তু পতাকার ছবি পোস্ট করতে গিয়েই ঘটে বিপত্তি।

ভুলবশত অথবা জাতীয় পতাকা নিয়ে তার বিশেষ ধ্যানধারণা না থাকায়; ভারতের পরিবর্তে প্যারাগুয়ের ছবি পোস্ট করেন তিনি। যাকে ঘিরে যাবতীয় বিতর্ক দানা বাধে। গেরুয়া, সবুজ ও সাদা এই ত্রিবর্ণ রঞ্জিত পতাকায় মাঝে নীল রঙের অশোক চক্র ভারতের পতাকার পূর্ণতা প্রদান করে।

আরও পড়ুনঃ ইঞ্চিতে ইঞ্চিতে বদলা নেওয়ার হুঁশিয়ারি দিলেন মমতা

কিন্তু রবার্ট বঢরার পোস্ট করা পতাকাটি লাল; সাদা ও নীল রঙে রঞ্জিত প্যারাগুয়ের পতাকা। এই ছবি পোস্ট করতেই; ট্যুইটারে নেটিজেনদের টিপ্পনী শুরু হয়ে যায়। সম্প্রতি রাহুল গান্ধীর নাগরিকত্ব নিয়ে দেশজুড়ে প্রশ্ন উঠেছিল। প্রিয়াঙ্কার স্বামী কি ভারতের পতাকাও চেনেন না; এবার উঠে এল নতুন প্রশ্ন।

আরও পড়ুনঃ আসানসোল থেকে দলবল নিয়ে ভোট করাতে পুরুলিয়ায় জিতেন্দ্র তেওয়ারি

অধিকাংশ সময় দেশের বাইরে কাটান বলেও অভিযোগ উঠেছিল; রাহুলের গান্ধীর বিরুদ্ধে। রবিবার রবার্ট বঢরার পতাকার ছবি পোস্টের পর; তাকেও কটাক্ষ করে বলা হচ্ছে; তিনি কি আদৌ মনেপ্রাণে ভারতীয়? নাহলে, দেশের পতাকা চিনতে এতবড় ভুল কিভাবে করলেন তিনি; প্রশ্ন তুলছেন অনেকেই।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন