ইঞ্চিতে ইঞ্চিতে বদলা নেওয়ার হুঁশিয়ারি দিলেন মমতা

959
ইঞ্চিতে ইঞ্চিতে বদলা নেওয়ার হুঁশিয়ারি দিলেন মমতা/The News বাংলা
ইঞ্চিতে ইঞ্চিতে বদলা নেওয়ার হুঁশিয়ারি দিলেন মমতা/The News বাংলা

বদলা নয়; বদল চাই, এটাই ছিল বাংলায় পরিবর্তনের জমানার মূল শ্লোগান। কিন্তু পরিবর্তনের পর অতিক্রান্ত হয়েছে দীর্ঘ ৮ বছর। এই দীর্ঘ সময়ে রাজনীতি নানা ঘাত প্রতিঘাতের মধ্য দিয়ে বয়ে গেছে; পরিবর্তন রয়েছে বাংলার রাজনৈতিক প্রেক্ষাপটের।

সেই পরিবর্তিত অবস্থায়; মুখ্যমন্ত্রী এবার হুঁশিয়ারি দিলেন ইঞ্চিতে ইঞ্চিতে বদলা নেওয়ার। আর এর জেরে মমতার মুখে এখন বদলা চাই। তবে, যারা দুষ্কৃতী কাণ্ড ঘটাচ্ছেন; তাদের উদ্দ্যেশেই মমতা বলেছেন, বলে জানিয়ে দিয়েছে তৃণমূল।

আরও পড়ুনঃ কেশপুরে চলল গুলি, কেন্দ্রীয় বাহিনীর গুলিতে আহত তৃণমূল নেতা

রবিবার বাসন্তীতে তৃণমূল কংগ্রেস প্রার্থী প্রতিমা মণ্ডলের সমর্থনে জনসভা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়; সেই জনসভায় তিনি বিজেপিকে হুঁশিয়ারি দিয়ে বলেন; এবার ইঞ্চিতে ইঞ্চিতে বদলা নেওয়া হবে। আর এরপরেই রাজ্য রাজনীতিতে বিরোধী বিজেপির সমালোচনার মুখে মমতা।

আরও পড়ুনঃ আসানসোল থেকে দলবল নিয়ে ভোট করাতে পুরুলিয়ায় জিতেন্দ্র তেওয়ারি

এই মুহূর্তে রাজ্যে প্রধান বিরোধী দল বিজেপি; এমনটাই মনে করছে রাজনৈতিক মহলও। সিপিএমের বিরুদ্ধে লড়াই করে পরিবর্তন আনলেও এই মুহূর্তে তৃণমূলের মূল প্রতিপক্ষ বিজেপি; বিজেপি রাজ্যে ক্ষমতা দখলের জন্য এক প্রকার উদগ্রীব; আর বিজেপির আগ্রাসন ঠেকাতে তাই বদলা নেওয়ার হুঁশিয়ারি বিজেপিকেই।

আরও পড়ুনঃ আসানসোল থেকে দলবল নিয়ে ভোট করাতে পুরুলিয়ায় জিতেন্দ্র তেওয়ারি

এদিন জনসভা থেকে বিজেপির বিরুদ্ধে তোপ দেগে মুখ্যমন্ত্রী বলেন; ঝাড়খণ্ড থেকে গুন্ডা নিয়ে এসে বিজেপি গন্ডগোল পাকাচ্ছে; কেশপুরেও বিজেপি সকালে গুলি করেছে। ধর্মে; বর্ণে লড়াই লাগিয়ে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করছে বিজেপি; জানান মুখ্যমন্ত্রী।

আরও পড়ুনঃ কেশপুরে চলল গুলি, কেন্দ্রীয় বাহিনীর গুলিতে আহত তৃণমূল নেতা

বিজেপির গুন্ডাদের সঙ্গে; সিপিএমের গুন্ডারা একসাথে মিলে ডান্ডা আর ঝান্ডা ধরে গুন্ডামি করছে; বলেও অভিযোগ করেন তিনি। সময় মতো এসবের বদলা নেওয়া শুরু হবে; বলে বিজেপিকে সাবধান করে দেন তিনি।

আর এই ইঞ্চিতে ইঞ্চিতে বুঝে নেওয়ার হুঁশিয়ারিকেই; তীব্র সমালোচনা করেছে বিজেপি। মমতার আসল স্বরুপ বেরিয়ে পড়েছে বলেই জানিয়েছেন; রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। বিজেপির দুষ্কৃতীদেরই মুখ্যমন্ত্রী সাবধান করেছেন; বলে পরিষ্কার জানিয়ে দিয়েছে তৃণমূল। তবে এই ইঞ্চিতে ইঞ্চিতে বদলা নেওয়ার হুঁশিয়ারি নিয়ে; ভোটের মধ্যেই ফের সরগরম বাংলার রাজ্য রাজনীতি।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন