বসিরহাট দাঙ্গার জন্য বিএসএফকে দায়ী করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

459
বসিরহাট দাঙ্গার জন্য বিএসএফকে দায়ী করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়/The News বাংলা
বসিরহাট দাঙ্গার জন্য বিএসএফকে দায়ী করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়/The News বাংলা

বসিরহাট দাঙ্গার জন্য; বিএসএফকে দায়ী করলেন মুখ্যমন্ত্রী। শনিবার বসিরহাটের হাড়োয়ায় ভোট প্রচারে গিয়ে; সেই ঘটনার জন্য পরোক্ষে বিএসএফ-কেই দায়ি করলেন মমতা বন্দ্যোপাধ্যায়

আজ থেকে প্রায় দুই বছর আগে; উত্তপ্ত হয়ে উঠেছিল বসিরহাটের বাদুড়িয়া। এক বালকের ফেসবুক পোস্ট ঘিরে; শুরু হয় সাম্প্রদায়িক সংঘর্ষ। শনিবার বসিরহাটের হাড়োয়ায় ভোট প্রচারে গিয়ে; দুই বছর আগের সেই ঘটনার স্মৃতিচারন করে উস্কে দিলেন। ঘটনার জন্য দায়ি করলেন বিএসএফকেই। সীমান্ত দিয়ে বহিরাগতরা এসে দাঙ্গা বাধায় বাদুরিয়ায়; মত মমতার।

আরও পড়ুনঃ ষষ্ঠ দফায় ১০০ শতাংশ বুথে থাকছে না কেন্দ্রীয় বাহিনী, প্রতিশ্রুতি পূরণে ব্যর্থ কমিশন

ষষ্ঠ দফা লোকসভা নির্বাচনের আগেই; শনিবার বসিরহাটে তৃণমূল কংগ্রেস প্রার্থী; নুসরত জাহানের হয়ে নির্বাচনী প্রচারে অংশ নেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানেই দুই বছর আগের ঘটনা তুলে আনেন তিনি। সেদিনের সেই ঘটনার জন্য দায়ী করেন বিএসএফ এবং বিজেপিকে।

আরও পড়ুনঃ বুদ্ধ পূর্ণিমায় বাংলায় মন্দিরে, স্কুলে আত্মঘাতী জঙ্গি হামলার ছক, মমতাকে জানাল কেন্দ্র

উদ্দেশ্যপ্রণোদিতভাবে বসিরহাটের বাদুড়িয়ায়; দুই সম্প্রদায়ের মধ্যে ঝামেলা তৈরি করা হয়েছিল বলে জানান তিনি। তিনি বলেন, বিএসএফ কেন্দ্রের কথায় চলে। তাদের কন্ট্রোল করার দায়িত্ব কেন্দ্রের। কেন্দ্রের বিজেপি সরকারই, তাদের নির্দেশ দিয়েছিল বহিরাগত ঢুকিয়ে অস্থির অবস্থা তৈরির জন্য; এমনই জানান মমতা।

আরও পড়ুনঃ অন্তঃসত্ত্বা মহিলার ছদ্মবেশে আত্মঘাতী হামলা হতে পারে হিন্দু বা বৌদ্ধ মন্দিরে

দুই বছর আগে, ২০১৭ সালের জুলাই মাসে; বাদুড়িয়ায় এক বালকের উস্কানিমূলক ধর্মকেন্দ্রিক পোস্ট ঘিরে শুরু হয় দুই সম্প্রদায়ের মধ্যে সংঘর্ষ। যার রেশ চলে অন্তত ২-৩ দিন। আগে থেকেই প্ল্যানমাফিক কেন্দ্রের বিজেপির অঙ্গুলিহেলনেই; ওই ঘটনা বিএসএফের হাত দিয়ে ঘটানো হয়েছিল বলে জানান মুখ্যমন্ত্রী। এর সাথে স্থানীয় কোনও সম্প্রদায়ের যোগ ছিলনা বলেও তিনি উল্লেখ করেন।

সেবারের মত এবারের ভোটেও বর্ডার দিয়ে বাংলাদেশ থেকে দুষ্কৃতী; যাতে ঢোকানো না হয়; সেই জন্য বিএসএফকে সতর্ক করে দেন মমতা। মমতার এই বক্তব্যের তীব্র প্রতিবাদ করেছে বঙ্গ বিজেপি। বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানিয়েছেন; এর আগেও মমতা সেনাকে অপমান করেছেন; এখন বিএসএফকে করছেন; নতুন কিছু নয়।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন