বুদ্ধ পূর্ণিমায় বাংলায় মন্দিরে, স্কুলে আত্মঘাতী জঙ্গি হামলার ছক, মমতাকে জানাল কেন্দ্র

799
বুদ্ধ পূর্ণিমায় বাংলায় মন্দিরে, স্কুলে আত্মঘাতী জঙ্গি হামলার ছক, মমতাকে জানাল কেন্দ্র/The News বাংলা
বুদ্ধ পূর্ণিমায় বাংলায় মন্দিরে, স্কুলে আত্মঘাতী জঙ্গি হামলার ছক, মমতাকে জানাল কেন্দ্র/The News বাংলা

বুদ্ধ পূর্ণিমায় বাংলায় মন্দিরে, স্কুলে আত্মঘাতী জঙ্গি হামলার ছক; মমতা বন্দ্যোপাধ্যায় সরকারকে সতর্ক করল কেন্দ্রীয় আইবি গোয়েন্দারা। আগামী বুদ্ধ পূর্ণিমায় এই আত্মঘাতী হামলা চালাতে পারে ইসলামিক ফিদাঁয়ে জঙ্গিরা। কেন্দ্র আইবি থেকে এই সতর্কবার্তা এসে পৌঁছেছে রাজ্য সরকারের কাছে।

“শীঘ্রই আসছি ইনশাল্লাহ”; কয়েকদিন আগেই বাংলায় টেলিগ্রাম বার্তা দেয় ইসলামিক স্টেটের। আর এর জেরেই জোর সতর্কতা জারি করা হয় বাংলা সহ গোটা ভারতে। এরপরেই পাক জঙ্গিদের একটি মেসেজ থেকে ভারতীয় গোয়েন্দারা জানতে পারে; বুদ্ধ পূর্ণিমায় বাংলায় আত্মঘাতী জঙ্গি হামলা চালাতে পারে একটি ইসলামিক ফিদাঁয়ে গোষ্ঠী।

আরও পড়ুনঃ জয় শ্রী রাম বলতে বাধা দেওয়ায় তৃণমূল কর্মীকে মেরে হাসপাতালে পাঠালো বিজেপি

হঠাৎ বাংলায় কেন? উঠছে প্রশ্ন। কাদের সাহায্যে বাংলায় আসছে ভয়ঙ্কর ইসলামিক স্টেট জঙ্গিরা? উঠছে প্রশ্ন। দাবী সত্যি হলে, এদের মদতদাতা কারা? খুঁজে দেখছে দেশের গোয়েন্দা দফতর। তার আগে মমতা বন্দ্যোপাধ্যায় সরকারকে সতর্ক করল কেন্দ্রীয় সরকার। তবে, বাংলা বলতে পশ্চিমবঙ্গ না বাংলাদেশ; সেটা নিয়ে নিশ্চিত নয় ভারতীয় গোয়েন্দারা।

আরও পড়ুনঃ পাকিস্তান থেকে বিমান হঠাৎ ভারতের আকাশে, নামাল ভারতীয় যুদ্ধ বিমান

পশ্চিমবঙ্গ অথবা বাংলাদেশে হামলা হবে, এমনই সম্ভাবনাকে উস্কে দিয়ে এর আগেই; আইসিসপন্থী একটি চ্যানেল মারফত টেলিগ্রাম বার্তায় বাংলায় লিখে জানিয়েছে ইসলামিক স্টেট জঙ্গি সংগঠন। ইসলামিক স্টেটের একটি টেলিগ্রাম বার্তা প্রকাশ্যে আসে; যেখানে লেখা হয়েছে; “শীঘ্রই আসছি, ইনশাল্লাহ”। আর এরপরেই হইচই পড়েছে বাংলা জুড়ে। তবে কোন বাংলার কথা বলা হয়েছে, সেটাও এখন প্রশ্ন।

আরও পড়ুনঃ নরেন্দ্র মোদী ক্ষমতায় ফিরলে স্বরাষ্ট্রমন্ত্রী হবেন অমিত শাহ, দাবি কেজরিওয়ালের

ইন্টেলিজেন্স এজেন্সি এই খবরের বিষয়টি যাচাই করে খবরের সত্যতা প্রকাশ করে। টেলিগ্রামে প্রকাশিত পোস্টারে “আল মুরসালাত” নামক একটি গ্রুপের লোগো চিহ্নিত রয়েছে। ইন্টেলিজেন্স এজেন্সি পোস্টারটিকে অত্যন্ত গুরুত্বের সাথে নিয়েছে, যেহেতু শ্রীলঙ্কায় চার্চে সন্ত্রাসবাদী হামলা এখনও টাটকা।

শ্রীলঙ্কাতেও ইস্টার ডের দিন চার্চে ও হোটেলে একের পর বোমা বিস্ফোরণ ঘটান হয়েছিল। প্রায় ৫০০ জন মানুষ তাতে মারা যান। এবার বুদ্ধ পূর্ণিমায় টার্গেট হিন্দুরা; এমনটাই গোয়েন্দা সূত্রে জানা যাচ্ছে। বড় বড় স্টেশন চত্বর ও বিভিন্ন শপিং মল নিয়ে আশঙ্কা প্রকাশ করা হয়েছে।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন