পাকিস্তান থেকে বিমান হঠাৎ ভারতের আকাশে, নামাল ভারতীয় যুদ্ধ বিমান

715
পাকিস্তান থেকে বিমান হঠাৎ ভারতের আকাশে, নামাল ভারতীয় যুদ্ধ বিমান/The News বাংলা
পাকিস্তান থেকে বিমান হঠাৎ ভারতের আকাশে, নামাল ভারতীয় যুদ্ধ বিমান/The News বাংলা

পাকিস্তানের দিক থেকে ভারতের আকাশে ঢুকে পড়া একটি বিমানকে; নামাল ভারতীয় যুদ্ধ বিমান। হঠাৎই ভারতের আকাশে ঢুকে পড়ে এই বিমানটি। ভারতের দুটো সুখোই যুদ্ধ বিমান; ওই বিমানটিকে জোর করে জয়পুরে নামায়। চলছে জিজ্ঞাসাবাদ ও তদন্ত।

আরও পড়ুনঃ পড়তে হবে বুলেটপ্রুফ জ্যাকেট, এড়াতে হবে মাটিতে পুঁতে রাখা ল্যান্ডমাইন

ভারতের আকাশসীমা লঙ্ঘন করায়; জর্জিয়ার একটি পণ্যবাহী বিমানকে জয়পুর বিমানবন্দরে; অবতরণে বাধ্য করাল ভারতের যুদ্ধবিমান। ওই বিমানটি পাকিস্তানের করাচি থেকে আসছিল। নির্ধারিত আকাশপথ লঙ্ঘন করে; ইউক্রেনের পণ্যবাহী বিমান আন্টনি এএন-১২ ঢুকে পড়ে উত্তর গুজরাটে।

আরও পড়ুনঃ নাবালিকা যৌন নিগ্রহে গ্রেফতারের নির্দেশ ডায়মন্ড হারবার লোকসভার প্রার্থীকে

সূত্রের খবর; ওই বিমানের গতিবিধি লক্ষ্য করে তত্ক্ষণাত্ যুদ্ধবিমান পাঠায় ভারতীয় বায়ুসেনা। জয়পুর বিমানবন্দরে সেটিকে অবতরণে বাধ্য করা হয়। চালক ও বিমান কর্মীদের জেরা করা হচ্ছে বলে সূত্রের খবর।

আরও পড়ুনঃ গাড়িতে নগদ লক্ষাধিক টাকা সহ পুলিশের হাতে আটক ভারতী ঘোষ

প্রাথমিক তদন্তে জানা গেছে; আকাশসীমা লঙ্ঘন করে ভুল পথে ভারতে ঢুকে পড়েছিল ওই কার্গো বিমানটি। সেটিকে রাজস্থানের জয়পুর বিমানবন্দরে নামতে বাধ্য করে ভারতীয় বায়ুসেনা। আরও চাঞ্চল্যকর তথ্য; বিমানটি পাকিস্তানের আকাশপথ থেকে দিক পরিবর্তন করে; এবং ভারতের আকাশে ঢুকে পড়ে। তারপরেই বিমানটির জরুরি অবতরণ করায় বায়ুসেনার দুটি সুখোই যুদ্ধ বিমান।

আরও পড়ুনঃ সামনে বিকট শব্দ, মাওবাদী অঞ্চলে উল্টে গেল ল্যান্ডমাইন প্রতিরোধক গাড়ি

ইউক্রেনের ওই কার্গো বিমানটি দিল্লি যাচ্ছিল বলেই জানা গেছে। পাইলট ও অনান্যদের জিজ্ঞাসাবাদ করছে; ভারতীয় সেনার গোয়েন্দা বিভাগ। কি কারণে তারা পাকিস্তানের দিক থেকে ভারতে ঢুকল; সেটাই ভাবাচ্ছে গোয়েন্দাদের। এইভাবে বিদেশী কোন বিমানের পাকিস্তান থেকে; ভারতে ঢোকার নজির নেই। কি ভাবে পাকিস্তান থেকে বিমানটি ঢুকল; কেন ঢুকল; তদন্ত করে দেখছে ভারতীয় গোয়েন্দা বিভাগ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন