ভারতীয়দের বাঁদরের সঙ্গে তুলনা করলেন রাহুলের গুরু পিত্রোদা

297
ভারতীয়দের বাঁদরের সঙ্গে তুলনা করলেন রাহুলের কংগ্রেস গুরু পিত্রোদা//The News বাংলা
ভারতীয়দের বাঁদরের সঙ্গে তুলনা করলেন রাহুলের কংগ্রেস গুরু পিত্রোদা//The News বাংলা
Simple Custom Content Adder

কংগ্রেস নেতা স্যাম পিত্রোদা এক ভিডিও সাক্ষাৎকারে ভারতীয়দের “বাঁদরের” সঙ্গে তুলনা করেছেন বলে অভিযোগ করে বিজেপি শনিবার শোরগোল তুলেছে।

আরও পড়ুনঃ সব বুথে কেন্দ্রীয় বাহিনী না থাকলে ভোট বন্ধ করে দেবার হুমকি লকেটের

এক ভিডিও সাক্ষাৎকারে স্যাম পিত্রোদা বলেছেন, “এখনও সবাই মোবাইল ফোন আর ইন্টারনেট সঠিক ভাবে ব্যবহার করতে পারে না। যদি কোনো বাঁদরের হাতে একটি মোবাইল ফোন দেওয়া হয় তাহলে সে সেটাকে একটা খেলনা হিসেবেই ভাবে। তেমনই সাধারণ মানুষের মধ্যেও একই প্রতিক্রিয়া কাজ করছে। এখনও ৫-১০ বছর লাগবে ইন্টারনেটকে সঠিক ভাবে কাজে লাগানোর ক্ষেত্রে”।

আরও পড়ুনঃ কংগ্রেস নির্বাচনী ইস্তাহারকে প্রো জিহাদ ও অ্যান্টি ইন্ডিয়া বলে আক্রমণ কোয়েনা মিত্রের

বিজেপির আইটি মুখপাত্র অমিত মালব্য ট্যুইট করে স্যাপ পিত্রোদার সমালোচনা করে বলেছেন, ” যদি স্যাম পিত্রোদার কথা ভালো করে দেখা হয় তাহলে দেখা যাচ্ছে রাহুল গান্ধীর গুরু ভারতীয়দের “বাঁদর” বলেছেন! তাহলে কি বাঁদররা ওদের (কংগ্রেসকে) ভোট দেবে”?

আরও পড়ুনঃ লাইভ ডিবেটে অসহিষ্ণুতা, সঞ্চালক ও বিজেপি নেতার দিকে গ্লাস ছূঁড়লেন কংগ্রেস নেতা

রেলমন্ত্রী পী্যুষ গোয়েল বলেছেন, “আজ যা গুরু বলছেন কাল তা শিষ্য বলবেন। আমরা কি এরকমই পরম্পরা চাই”?

আরও পড়ুনঃ বিরিয়ানি নিয়ে হাতাহাতি কংগ্রেস সমর্থকদের মধ্যে, ৩৪ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের

মুম্বাই প্রেস ক্লাবে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় পিত্রোদা বলেন, ” আজ যারা প্রবাসী ভারতীয়, তারা বাস্তবের থেকে ভারতের ঐতিহ্য নিয়ে অনেক বেশি সংবেদনশীল, আর সেটাই বিজেপির লক্ষ্য। আমি শিকাগোতে থাকার সময় সেখানে ৩৫০ জন প্রবাসী ভারতীয় ছিল, আজ সেই সংখ্যাটা ৩ লাখের ওপর, যারা কয়েক লক্ষ টাকা মাইনে পায়। তারাই ভারতের ঐতিহ্য নিয়ে বেশি সংবেদনশীল”।

আরও পড়ুনঃ হিন্দুধর্ম নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে থানায় অভিযোগ দায়ের উর্মিলার বিরুদ্ধে

পিত্রোদা বলেন “আমার সময় যেখানে শিকাগোতে একটাও মন্দির ছিল না, এখন সেখানে ৩৫০ টিরও বেশি মন্দির। প্রবাসী ভারতীয়রা ওখানে প্রার্থনা করে, পূজা দেয়। ওরা বিজেপি আর মোদীর সঙ্গে অনেক বেশি নিজেদের যুক্ত করতে পারে”।

আরও পড়ুনঃ ফাঁকা জনসভার ছবি তুলতে গিয়ে কংগ্রেস সমর্থকদের হাতে প্রহৃত চিত্র সাংবাদিক

গত মাসেই পিত্রোদা এই বলে বিতর্কে জড়িয়েছিলেন এই বলে যে ২৬/১১ বা পুলওয়ামা কান্ডের জন্য সমগ্র পাকিস্তানকে দায়ী করা উচিত নয়। সেই সময় সারা দেশ জুড়ে, বিশেষত বজেপির পক্ষ থেকে তাঁর সমালোচনার ঝড় উঠেছিল। তার জন্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁর তথা কংগ্রেসের তীব্র সমালোচনা করেছিলেন। সেই পরিপ্রেক্ষিতে তিনি জানান যে ওই মন্তব্য একেবারেই তাঁর নিজস্ব মন্তব্য ছিল, এর সঙ্গে কংগ্রেসের কোনো পার্টিগত সম্পর্ক নেই।

আরও পড়ুনঃ তিন লাখ কোটি টাকায় বিবাহবিচ্ছেদ

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন