স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের ফের পাকিস্তানের বিরুদ্ধে সার্জিক্যাল স্ট্রাইক

214
স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের ফের পাকিস্তানের বিরুদ্ধে সার্জিক্যাল স্ট্রাইক/The News বাংলা
স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের ফের পাকিস্তানের বিরুদ্ধে সার্জিক্যাল স্ট্রাইক/The News বাংলা

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের; সোমবার কড়া সমালোচনা করে পাক সেনাবাহিনী। রবিবার বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ভারতের ম্যাচকে; অমিত শাহ “আর একটা স্ট্রাইক” বলেন। পাকিস্তান দুটোকে এক মানতে নারাজ। এরপরেই দুই দেশের মধ্যে ফের শুরু হয়ে যায় তুমুল বিতর্ক।

জল্পনা শুরু হয় অমিত শাহ-র টুইটে। তিনি বলেন, “পাকিস্তানের ওপর আর একটা স্ট্রাইক, ফল সেই একই!” রাজনৈতিক মহল মনে করছে; শাহ হয়ত কাশ্মীর পুলওয়ামা হামলা ও জাইশ-ই-মোহাম্মদ ক্যাম্পে ২৬ শে ফেব্রুয়ারির বিমান হামলার কথা বলতে চেয়েছেন।

আরও পড়ুনঃ লোকসভা শুরু, আশঙ্কা সত্যি করে গরহাজির মিমি ও নুসরাত

সোমবার এই নিয়ে মুখ খোলে; পাকিস্তান সেনাবাহিনী। পাক সেনাবাহিনীর মিডিয়া উইংয়ের মেজর জেনারেল আসিফ ঘাফুর বলেন; “একটি ক্রিকেট ম্যাচ এবং বিমান হামলা কখনোই তুলনা করা যায় না”। তিনি তার ব্যক্তিগত টুইটার একাউন্ট থেকে এই কথা বলেন।

বিশ্বকাপে ভারত-পাকিস্তান এই ম্যাচ নিয়ে; একটা অনিশ্চয়তা তৈরি হয়েছিল। ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় জঙ্গি হামলার ফলে; শহিদ হন ৪০জন ভারতীয় জওয়ান। প্রতিবাদে সেই সময় পাক ম্যাচ বয়কটের ডাক ওঠে দেশ জুড়ে। কিন্তু শেষ পর্যন্ত ১৬ জুন বিশ্বকাপে অনুষ্ঠিত হল ভারত-পাকিস্তান ম্যাচ। ভারতের জয়ের পর শুভেচ্ছায় ভাসছেন বিরাট, রোহিত, হার্দিকরা।

আরও পড়ুনঃ ফের বিশ্বকাপে ভারতের হাতে নাস্তানাবুদ পাকিস্তান, বিশ্বকাপে ফল ৭-০

রবিবার বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ভারতের জয় ইতিহাস তৈরি করল। বিশ্বকাপে সাতবারের সাক্ষাতে; সাতবারই পাকিস্তানকে হারাল ভারত। ম্যাঞ্চেস্টারে মহারণেও চিত্র একই। ভারতের নতুন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ থেকে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং; টুইট করে শুভেচ্ছা জানিয়েছেন ভারতীয় দলকে।

এই পরাজয়ের পর পাকিস্তানেই; দলের বিরুদ্ধে ক্ষোভ বেড়েছে। বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে জয়; অধরাই রইল পাকিস্তানের। সেমিফাইন্যালে ওঠার রাস্তাও প্রায় শেষ। ভারতের কাছে হেরে পাক ক্রিকেটাররা; দেশে ফিরতে পারেন কিনা, সেটাই এখন দেখার।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন