বিধানসভা উপনির্বাচনে তৃণমূলের প্রার্থী তালিকা প্রকাশ, অর্জুনের ভাটপাড়ায় মদন

475
বিধানসভা উপনির্বাচনে তৃণমূলের প্রার্থী তালিকা প্রকাশ, অর্জুনের ভাটপাড়ায় মদন/The News বাংলা
বিধানসভা উপনির্বাচনে তৃণমূলের প্রার্থী তালিকা প্রকাশ, অর্জুনের ভাটপাড়ায় মদন/The News বাংলা
Simple Custom Content Adder

রাজ্যে বিধানসভা উপনির্বাচনে তৃণমূলের প্রার্থী তালিকা প্রকাশ করা হল। অর্জুন সিং এর বদলে ভাটপাড়ায় দাঁড়াচ্ছেন মদন মিত্র। ইসলামপুরে দাঁড়াচ্ছেন আব্দুল করিম চৌধুরী ও হবিবপুর বিধানসভায় তৃণমূল প্রার্থী অমল কিস্কু। বৃহস্পতিবার এই ঘোষণা করলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

রাজ্যে বিধানসভা উপনির্বাচনে তৃণমূলের প্রার্থীদের নাম সিউড়ির নির্বাচনী প্রচার মঞ্চ থেকে ঘোষণা করেন নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে মালদার হবিবপুরে অমল কিস্কু, উত্তর দিনাজপুরের ইসলামপুরে আব্দুল করিম চৌধুরি ও ভাটপাড়া কেন্দ্র থেকে মদন মিত্রকে প্রার্থী হিসাবে দাঁড় করানোর ঘোষণা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। দার্জিলিং বিধানসভা নির্বাচনে আগেই গোর্খা জনমুক্তির বিনয় তামাং-কে সমর্থন করার কথা ঘোষণা করেছিল তৃণমূল।

আরও পড়ুনঃ বউকে না জানিয়েই কি শ্বশুরবাড়িতে আত্মগোপন, অফিসার উধাও রহস্যে সিআইডি

ভাটপাড়ায় অর্জুন সিং এর ছেড়ে যাওয়া বিধানসভা আসনে মদন মিত্রকে দাঁড় করিয়ে মমতা বড় চাল চাললেন বলে মনে করছেন অনেকেই। একটা সময় অর্জুন সিং-এর গড় হিসাবে পরিচিত ভাটপাড়া কেন্দ্র থেকে মদন মিত্রকে প্রার্থী হিসাবে দাঁড় করিয়ে তৃণমূল এই বিধানসভা আসনটি ফের নিজেদের করতে পারবে কি না তা এখন নির্ভর করছে মমতার উন্নয়ন ও মদন মিত্রের ক্যারিশ্মার ওপর।

আরও পড়ুনঃ নভেম্বরেই বাংলায় বিজেপি সরকার, ভোটের পরেই ১২০ বিধায়ক তৃণমূল ছেড়ে বিজেপিতে

২০১৬ সালের বিধানসভা ভোটে কামারহাটি বিধানসভা থেকে হেরে গিয়েছিলেন তৃণমূল নেতা মদন মিত্র। সে বার জেল থেকে ভোটে লড়েছিলেন তিনি। সিপিআইএম প্রার্থী মানস মুখোপাধ্যায়ের কাছে হেরেছিলেন তৃণমূলের এই দাপুটে নেতা। তারপর জামিনে মুক্তি পাওয়ার পর থেকে ধীরে ধীরে তাঁর রাজনৈতিক কর্মকাণ্ড বাড়িয়েছেন। নিজের এলাকায় পড়ে থেকে সংগঠনের কাজ করেছে কামারহাটিতে। ভোটে হারলেও মাটি ছাড়েননি।

আরও পড়ুনঃ তৃণমূলের প্রচারে বাংলাদেশী বিতর্ক, প্রধানমন্ত্রীর প্রচারে কানাডিয়ান কেন

ভাটপাটড়ার তৃণমূল বিধায়ক অর্জুন সিং বিজেপি-তে যোগ দেওয়ার পর বিধায়ক পদ থেকে ইস্তফা দেন তিনি। সে কারণেই ওই কেন্দ্রে উপনির্বাচন হচ্ছে। অন্যদিকে ইসলামপুরে দাঁড়াচ্ছেন আব্দুল করিম চৌধুরী ও হবিবপুর বিধানসভায় তৃণমূল প্রার্থী অমল কিস্কু। পাশাপাশি দার্জিলিং আসনেও উপ নির্বাচন হচ্ছে।

আরও পড়ুনঃ ভোটের ৫ দিন আগে প্রকাশ্যে দিনের আলোয় তৃনমুলের অস্ত্র ও বাইক মিছিল বীরভূমে

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন