হুমকি দিয়ে ভোট চাইবার ভিডিও প্রকাশ্যে, মিমির হয়ে শাসানি পঞ্চায়েত প্রধানের

417
হুমকি দিয়ে ভোট চাইবার ভিডিও প্রকাশ্যে, মিমির হয়ে শাসানি পঞ্চায়েত প্রধানের/The News বাংলা
Simple Custom Content Adder

বাংলায় হুমকি দিয়ে ভোট চাইবার ভিডিও প্রকাশ্যে। মিমির হয়ে ভোটারদের শাসানি দিচ্ছেন পঞ্চায়েত প্রধান। ভিডিও ভাইরাল। নির্বাচন কমিশনের আদর্শ আচরণ বিধি চালু হয়ে যাবার পরেও পঞ্চায়েত প্রধানের এই ধরনের বক্তব্যে শোরগোল পরে গেছে গোটা রাজ্যে। “সব ভোট দিতে হবে যাদবপুরের তৃণমূল প্রার্থী মিমিকে। চেক আমরা দেব, আর ভোট সিপিএম-কে দেবে তা হবে না”, ভিডিওতে শাসানি রয়েছে এটাই।

আরও পড়ুনঃ বাংলায় ‘ফ্রি এন্ড ফেয়ার’ ইলেকশন করানো হবে, জানালেন বিশেষ পর্যবেক্ষক বিবেক দুবে

হুমকির ভাইরাল ভিডিও। সেই ভিডিওতে দেখা যাচ্ছে, রীতিমত হুমকি দিয়ে ভোট দেবার আদেশ দিচ্ছেন তৃণমূল নেতা। ভাঙরের ভোগালি দুই নং গ্রাম পঞ্চায়েতের পঞ্চায়েত প্রধান আরাধান মোদাস্বর শেখকে সরকারি প্রকল্পের চেক বিলি করতে দেখা যাচ্ছে ভিডিওতে। কৃষকদের সেই চেক বিলি করার পাশাপাশি তাঁকে বলতে শোনা যাচ্ছে, “চেক দিচ্ছি আমরা, ভোটটাও আমাদের দিতে হবে। এটা যেন মাথায় থাকে”। সঙ্গে আরও হুমকি। দেখুন, শুনুন।

সেই হুমকির ভিডিওঃ

শুধু চেকের কথা বলেই থামেন নি পঞ্চায়েত প্রধান আরাধান মোদাস্বর শেখ। তৃণমূল পরিচালিত পঞ্চায়েতের প্রধান হুমকি দেন, আসল ভোটার কার্ড নিয়ে নেবার। সোমবার কৃষক প্রকল্পের সুবিধাপ্রাপ্ত সকলের ভোটার কার্ডের জেরক্স জমা রেখে দিয়েছেন তিনি। অদূর ভবিষ্যতে আসল কপিটাও জমা রাখবেন বলে বলতে শোনা যাচ্ছে ওই ভিডিওতে। তিনি বলেছেন, “পরিষ্কার বলছি, আজ জেরক্স নিচ্ছি। আগামী দিনে চেক দেওয়ার সময় অরিজিনাল কপি কেড়ে নেব”।

আরও পড়ুনঃ রমজানের রোজা পালন করে ভোটারদের পাশে থাকবেন, নির্বাচনী প্রচারে জানালেন মিমি

কৃষকের মৃত্যু হলে যে ক্ষতিপূরণ দেওয়ার কথা সরকারি প্রকল্পে রয়েছে, ভোট না দিলে তাও দেওয়া হবে না বলে পরিষ্কার জানিয়ে দেন এই তৃণমূল নেতা। তিনি আরও বলেন, “মৃত্যুর পর যে ২ লাখ টাকা করে পাওয়ার কথা। সেই ২ লক্ষ টাকাও আর পাবে না”। যাদবপুর কেন্দ্রের তৃণমূল প্রার্থী মিমি চক্রবর্তীকে জোড়াফুল চিহ্ন-এ ভোট দিয়ে জেতাতে হবে। অন্যথা হলে মিলবে না সরকারি সুবিধা, রীতিমত শাসানি দিচ্ছেন তৃণমূল নেতা ওই ভিডিওতে।

আরও পড়ুনঃ দলের প্রার্থীকে জেতালেই পুরষ্কার সোনার গহনা, বিদেশ ভ্রমনের টিকিট

“পঞ্চায়েত ভোটে ক্যান্ডিডেট খাড়া করতে দিই নি”, বলে পরিষ্কার জানিয়ে দেওয়া হয়েছে। পঞ্চায়েত বা বিধানসভা ভোট হলে বিরোধী প্রার্থী তুলে নেবার হুমকিও দেওয়া হয়েছে এই ভিডিওতে। এই ভিডিও এর মাধ্যমে পঞ্চায়েত ভোটের সন্ত্রাস প্রমাণিত হল বলেই জানান হয়েছে বাম ও বিজেপির তরফ থেকে।

আরও পড়ুনঃ ২৩ মে নয়, ভোটের ফল পিছতে পারে আরও ৬ দিন জানাল নির্বাচন কমিশন

বাম নেতাদের তরফ থেকে ও যাদবপুর কেন্দ্রের বিজেপি রার্থী অনুপম হাজরার তরফ থেকে এই চেক বিলি এবং পঞ্চায়েত প্রধানের বক্তব্যের ভিডিও ফেসবুকে পোস্ট করা হয়েছে। এই ভিডিও পাঠান হয়েছে মুখ্য নির্বাচনী অফিসারের কাছে। অভিযোগ করা হয়েছে সিপিএম ও বিজেপির তরফ থেকে। তবে তৃণমূলের তরফ থেকে এই নিয়ে এখনও কোন কথা বলা হয় নি।

আরও পড়ুনঃ জীবনের শেষ ভোটটা এবার দিতে চান শিবপূজন

রাজ্যের অতিরিক্ত নির্বাচনী আধিকারিক সঞ্জয় বসু বলেছেন, “বিষয়টি আমাদের নজরে এসেছে। অভিযোগ জমা পরেছে রাজনৈতিক দলের কাছ থেকে। জেলার মুখ্য নির্বাচনী আধিকারিকের কাছে ইতিমধ্যেই রিপোর্ট চেয়ে পাঠানো হয়েছে”। রিপোর্ট পাবার পর নির্বাচন কমিশন কি ব্যবস্থা নেয় সেটাই এখন দেখার।

আরও পড়ুনঃ ওয়াইনাদে চরমপন্থী মুসলিম সংগঠনের সাথে হাত মিলিয়েছে রাহুল, অভিযোগ সিপিএমের

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন