জঙ্গিবাদে মদত দেওয়ায় শ্রীলঙ্কায় বন্ধ হতে চলেছে জাকিরের টিভির সম্প্রচার

328
জঙ্গিবাদে মদত দেওয়ায় শ্রীলঙ্কায় বন্ধ হতে চলেছে জাকিরের টিভির সম্প্রচার/The News বাংলা
জঙ্গিবাদে মদত দেওয়ায় শ্রীলঙ্কায় বন্ধ হতে চলেছে জাকিরের টিভির সম্প্রচার/The News বাংলা
Simple Custom Content Adder

ইসলামিক স্টেট জঙ্গিগোষ্ঠীতে যোগ দিতে মুসলিম তরুণদের উদবুগ্ধ করার অভিযোগ বহুবারই এসেছে মুসলিম ধর্মগুরু জাকির নায়েকের বিরুদ্ধে। সম্প্রতি শ্রীলঙ্কায় জঙ্গিহানায় ইসলামিক স্টেট এই হামলার দায় স্বীকার করেছে। আর জঙ্গিবাদকে মদত দেওয়ায় বন্ধ করা হল জাকির নায়েকের টিভি চ্যানেল।

শ্রীলঙ্কায় হামলার মাস্টারমাইন্ড জাহরিন হাসিমের সাথে ইসলাম ধর্ম প্রচারক জাকির নায়েকের ছবিও ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে। তাতে জল্পনা আরও বেড়েছে। এর আগেও অশান্তি ছড়ানোর অভিযোগে ভারতেও জাকিরের ‘পিস’ টিভির সম্প্রচার বন্ধ করা হয়। এবার একই পথ অনুসরণ করতে চলেছে শ্রীলঙ্কা।

আরও পড়ুনঃ মোদী সরকারের বড় সাফল্য, মাসুদ আজাহার আন্তর্জাতিক জঙ্গি ঘোষণা

শ্রীলঙ্কার কয়েকটি কেবল অপারেটর ইতিমধ্যেই এই জেহাদি পিস টিভির সম্প্রচার বন্ধ করে দিয়েছে৷ সরকারিভাবে দেশজুড়ে জেহাদি স্যোশাল নেটওয়ার্ক বন্ধ করার বিজ্ঞপ্তি জারি হবে বলে প্রশাসনের তরফে জানানো হয়েছে।

সোমবারই ইসলামিক স্টেট জঙ্গি সংগঠনের সাথে যুক্ত থাকার অভিযোগে কেরল থেকে গ্রেফতার করা হয় বছর সাতাশের এক ব্যক্তিকে। ধৃত ব্যক্তির নাম রিয়াস আবু বকর। দেশের মধ্যে আত্মঘাতী হামলার পরিকল্পনা ছিল তার। ধৃত আবু বকর ইসলামিক স্টেট সন্ত্রাসবাদী সংগঠনে যুক্ত থাকার কথাও স্বীকার করে নিয়েছে।

আরও পড়ুনঃ মৃত ঘোষণার ৫ বছর পর ভিডিওতে এসে হুমকি দিলেন ইসলামিক স্টেট জঙ্গি প্রধান

শ্রীলঙ্কা বিস্ফোরনের অন্যতম মূল চক্রী জাহরিন হাসিমের সাথে রিয়াসের যোগাযোগ ছিল বলে তদন্তে জানা গিয়েছে। গোয়েন্দাদের জেরায় ধৃত ব্যক্তি নিজেকে জাকিরের একনিষ্ঠ ভক্ত ও সমর্থক হিসেবে জানিয়েছে। সুনির্দিষ্ট প্রমান পেয়েই এবার জাকিরের প্রচারিত সমস্ত নেটওয়ার্ক বন্ধের সিদ্ধান্ত নিতে চলেছে শ্রীলঙ্কা।

এর আগে ২০১৬ সালে ভারতে জাকিরের পিস টিভির বিরুদ্ধে পদক্ষেপ নেয় ভারত সরকার। পিস টিভির বিরুদ্ধে অশান্তি ছড়ানোর ও সন্ত্রাসবাদে মদত দেওয়ার অভিযোগে জেহাদি পিস টিভির সম্প্রচারে নিষেধাজ্ঞা জারি করে ভারত সরকার।

আরও পড়ুনঃ শ্রীলঙ্কার পথে হেঁটে ভারতে বোরখা নিষিদ্ধ করার দাবি জানাল শিবসেনা

বাংলাদেশেও নিষিদ্ধ করা হয়েছে জাকিরের পিস টিভি। এবার বিদেশের আরও একটা দেশে নিষিদ্ধ করা হল জাকিরের পিস টিভি। সাম্প্রদায়িকতা ছড়ানোর জন্য নিষিদ্ধ করা হল পিস টিভি।

জঙ্গিবাদে মদত দেওয়ায় ২০১৬ সালেই ভারতে বন্ধ করে দেওয়া হয় জাকিরের পিস টিভির সম্প্রচার। এবার জঙ্গিদের মদতদাতা হিসাবেও উঠে এল জাকির নায়েকের নাম। এবার বিশ্ব জুড়েই পিস টিভির সম্প্রচার বন্ধ করে দেওয়ার দাবি উঠল।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন