বিজেপির নির্বাচনী ইস্তাহারে কাশ্মীরের ৩৭০ এবং ৩৫ এ নং ধারা বিলোপের প্রতিশ্রুতি

407
অনুপ্রবেশকে সহ্য করা হবে না, ভোট ইস্তেহারে বলছে বিজেপি/The News বাংলা
অনুপ্রবেশকে সহ্য করা হবে না, ভোট ইস্তেহারে বলছে বিজেপি/The News বাংলা
Simple Custom Content Adder

সোমবার বেলা ১২ টায় প্রকাশিত হল বিজেপির নির্বাচনী ইস্তাহার। উল্লেখযোগ্য ভাবে আবারও উঠে এলো কাশ্মীরের ৩৭০ নং এবং ৩৫ এ নং ধারা তুলে দেওয়ার প্রতিশ্রুতি। উল্লেখ্য, ২০১৪ সালের লোকসভা নির্বাচনের আগেও ৩৭০ ধারা তুলে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল বিজেপি।

আরও পড়ুনঃ সাহস থাকলে কেরালা বা তামিলনাড়ু থেকে লড়ুন, মোদীকে চ্যালেঞ্জ শশীর

এদিন প্রকাশিত বিজেপির নির্বাচনী ইস্তাহারে বলা হয়েছে, বিগত ৫ বছরে জম্মু ও কাশ্মীরে বিভিন্ন রকম প্রকল্প ও বলিষ্ঠ পদক্ষেপের দ্বারা শান্তি প্রতিষ্ঠা ও সমস্ত প্রকার উন্নয়নের লক্ষ্যে কাজ করেছে সরকার; উন্নয়ন স্থাপনের পথে যত প্রকার বাধা বিপত্তি এসেছে, সরকার সমস্ত রকম বাধাকে অতিক্রম করার চেষ্টা করেছে; উন্নয়নের লক্ষ্যে পর্যাপ্ত পরিমানে অর্থনৈতিক সাহায্য বরাদ্দ করেছে সরকার। জনসংঘ প্রতিষ্ঠার সময় থেকেই কাশ্মীরের ৩৭০ ধারা বিলোপের পক্ষে অবস্থান নিয়েছে তাদের সরকার, এমনই বলা হয়েছে ইস্তাহারে।

আরও পড়ুনঃ নারদা-সারদার মূল পান্ডাকে কোলে নিয়ে ঘুরছেন মোদী, দিনভর তরজা মুকুল মমতার

ইস্তাহারে উল্লেখ করা হয়েছে, ৩৫ এ ধারা কাশ্মীরের অস্থায়ী জনগন ও মহিলাদের জন্য পক্ষপাতদুষ্ট এবং এই ধারা বিলোপের জন্য বিজেপি বদ্ধ পরিকর। বিজেপি মনে করে, ৩৫ এ নং ধারা জম্মু ও কাশ্মীরের সামগ্রিক উন্নতির পক্ষে বাধাস্বরূপ। ৩৫ এ ধারা বিলোপ করে নিরাপদ ও শান্তিপূর্ণ পরিবেশ তৈরিতে বিজেপির প্রচেষ্টা অব্যাহত থাকবে বলে ইস্তাহারে উল্লেখ করা হয়েছে।

আরও পড়ুনঃ সব বুথে কেন্দ্রীয় বাহিনী না থাকলে ভোট বন্ধ করে দেবার হুমকি লকেটের

বিতাড়িত কাশ্মিরী পন্ডিতদের নিরাপদে ফেরানোর সমস্ত রকম উদ্যোগ নেবে বিজেপি, এমনই আশ্বাস দেওয়া হয়েছে ইস্তাহারে। পশ্চিম পাকিস্তান থেকে শরনার্থীদের আশ্রয় দিয়েও কাশ্মীরে তাদের বসবাসের সুব্যবস্থা করবে বিজেপি।

আরও পড়ুনঃ ভারতীয়দের বাঁদরের সঙ্গে তুলনা করলেন রাহুলের গুরু পিত্রোদা

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন