এক মন্ত্রীর হাত থেকে দায়িত্ব কেড়ে অন্য মন্ত্রীকে দিলেন মমতা

431
মমতার দুই মন্ত্রীর টানাপড়েনে এগিয়ে এলো উত্তরবঙ্গ উৎসব/The News বাংলা
মমতার দুই মন্ত্রীর টানাপড়েনে এগিয়ে এলো উত্তরবঙ্গ উৎসব/The News বাংলা

কৃষ্ণা দাস, The News বাংলা, শিলিগুড়িঃ মমতার দুই মন্ত্রীর টানাপড়েনে এগিয়ে এল উত্তরবঙ্গ উৎসব। এক মন্ত্রীর হাত থেকে দায়িত্ব কেড়ে অন্য মন্ত্রীকে দিলেন মমতা। উত্তরবঙ্গের মানুষের আবেগের সঙ্গে জড়িয়ে থাকা উত্তরবঙ্গ উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান এগিয়ে আসায়, এবার তোড়জোড় শুরু করে দিল রাজ্য পর্যটন দপ্তর। দফায় দফায় মিটিং করে সকলকে অনুষ্ঠানসুচী বুঝিয়ে দিয়েছেন পর্যটনমন্ত্রী গৌতম দেব।

উত্তরবঙ্গ উৎসব মুলত উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের আয়োজিত একটি সরকারি অনুষ্ঠান। প্রথমে ঠিক ছিল ২১শে জানুয়ারী এই উৎসবের উদ্বোধন হবে। কিন্তু, দপ্তরের মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ সম্প্রতি জানান, ২৫ তারিখে এই উৎসবের সূচনা হবে। প্রথমে ঠিক হয়েছিল ২১ জানুয়ারী শিলিগুড়ির কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে উৎসবের উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী। এরপর নির্ধারিত উল্লেখিত দিন পিছিয়ে যাবার খবর দেন উন্নয়নমন্ত্রী নিজেই। এবার আবার ২১ তারিখেই উৎসব শুরু হবে বলে জানিয়ে দিলেন পর্যটনমন্ত্রী গৌতম দেব।

আরও পড়ুনঃ

নৃশংসভাবে কুকুর বাচ্চা খুনে দুই নার্সিং ছাত্রী গ্রেফতার, নজরে আরও কয়েকজন

ভয়াবহ নৃশংসতার নজির, পিটিয়ে পিটিয়ে মারা হয়েছে ১৭টি কুকুরকে

তবে ফের উদ্বোধনের দিন এগিয়ে আসায় তার দায়িত্ব উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের হাত ঘুরে দায়িত্ব যায় পর্যটন দপ্তরের দিকে। সেই দায়িত্বকে বড় চ্যালেঞ্জ হিসেবে নিয়েছেন পর্যটনমন্ত্রী গৌতম দেব। কারণ একসময় তারই হাত ধরে এই উৎসবের সূচনা হয় শিলিগুড়িতে পরে তা গোটা উত্তরবঙ্গ ছড়িয়ে পরে। আর সূচনার পর থেকে এই উৎসবের দায়িত্ব বরাবরই সংশ্লিষ্ট দপ্তরই বহন করে আসছে।

তবে হঠাৎ উন্নয়নমন্ত্রীকে বাদ দিয়ে পর্যটনমন্ত্রীকে কেন এগিয়ে যাবার দিন জানানো হল, তার সদুত্তর মেলেনি মন্ত্রীর জবাবে। সম্প্রতি দিন পিছিয়ে যাওয়ার কারন হিসেবে উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী জানিয়েছিলেন, মুখ্যমন্ত্রী প্রথমে পাহাড়ে যাবেন। তারপর ২৩ জানুয়ারী নেতাজীর জন্মদিন পাহাড়ে পালন করে শেষে ২৫ তারিখ মুখ্যমন্ত্রী উত্তরবঙ্গ উৎসবের উদ্বোধন করে ফিরে যাবেন কলকাতা।

আরও পড়ুনঃ

সুপ্রিম কোর্টেও মমতার হাতে আটকে গেল মোদীর গেরুয়া রথ

মন্দিরে ঢুকে বিপ্লবের শাস্তি, পিটিয়ে বৌমাকে হাসপাতালে পাঠাল শাশুড়ি

কিন্তু হঠাৎ করে মুখ্যমন্ত্রীর সচিবালয় থেকে ফোন আসে পর্যটনমন্ত্রী গৌতম দেবের কাছে। সেখান থেকে জানানো হয় ২৫ তারিখের বদলে ২১ তারিখ দিনটিই ধার্য করা হয়েছে উত্তরবঙ্গ উৎসবের উদ্বোধনের জন্য। তার দায়িত্ব দেওয়া হয় পর্যটনমন্ত্রীকে।

দিন পিছিয়ে ২৫ হওয়ায় সেভাবেই উদ্বোধনী অনুষ্ঠানের জন্য প্রস্তুতি শুরু হয়ে গিয়েছিল। এমনকি বলিউড খ্যাত আকৃতি কক্কড়কে ২৫ তারিখ উদ্বোধনী অনুষ্ঠানে আনার ব্যবস্থাও করা হয়েছে। এবার দিন এগিয়ে আসায়, শেষে তাকে পাওয়া যাবে কিবা তা নিয়ে সংশয় প্রকাশ করেন স্বয়ং গৌতম দেব।

আরও পড়ুনঃ

ভোটের আগে মানুষের মুখে হাসি ফোটাবে মোদী সরকারের অন্তর্বর্তী বাজেট

বাংলায় ক্ষোভ বাড়িয়ে কেন্দ্রীয় সরকারি কর্মীদের বেতন বাড়াচ্ছে মোদী সরকার

মন্ত্রী জানান, উত্তরবঙ্গ উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন হবে ২১ তারিখ। শিলিগুড়ির কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে এই উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানকে আকর্ষণীয় করতে নানা রকম উদ্যোগ নেওয়া হয়েছে। মহিলাদের একসাথে শাঁখ বাজিয়ে মুখ্যমন্ত্রীকে বরণ করে নেওয়ার আয়োজন করা হয়েছে। মুখ্যমন্ত্রী নিজেই হবেন এই অনুষ্ঠানের প্রধান আকর্ষণ।

উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানটিকে একটি বড় চ্যালেঞ্জ বলে মনে করেন পর্যটনমন্ত্রী। উত্তরবঙ্গ উৎসবের বসে আঁকো প্রতিযোগীতা ও ম্যারাথনে থাকবে ড্রোন ব্যবহার করে নজরদারি। সবটাই ছবি তুলে তা সংরক্ষণ করে রাখার আয়োজন করা হয়েছে। এছাড়া থাকছে সাংস্কৃতিক অনুষ্ঠান, ভলিবল, ক্রিকেট সহ অন্যান্য অনুষ্ঠান। একেকদিন একেকটি জায়গায় এই অনুষ্ঠানগুলি হবে। উদ্বোধনী অনুষ্ঠান ও বসে আঁকো প্রতিযোগিতা হবে শিলিগুড়ির কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে।

আরও পড়ুনঃ

‘ত্রিশূলে কনডম’, অসমের শিলচরে হিন্দুত্ত্ববাদী বিক্ষোভের মুখে কবি শ্রীজাত

বাংলায় দুর্গা পুজো বন্ধ করার চক্রান্ত করছে মোদীর বিজেপি, মারাত্মক অভিযোগ মমতার

দফতর ভেদে আয়োজিত উত্তরবঙ্গ উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান এগিয়ে আসায় জোর তৎপরতা শুরু করে দিল পর্যটন দপ্তর। দফায় দফায় মিটিং করে সকলকে অনুষ্ঠানসুচী বুঝিয়ে দিচ্ছেন পর্যটনমন্ত্রী গৌতম দেব। মঙ্গলবারের প্রশাসনিক বৈঠকে উপস্থিত ছিলেন মহকুমা শাসক, জেলা শাসক, শিলিগুড়ি পুরনিগমের কমিশনার ও বিরোধী নেতা। এছাড়া বিভিন্ন ক্লাব ও দলের নেতা কর্মীদেরও ডাকা হয়েছিল।

কিন্তু হঠাৎ করে এই উৎসব উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের পরিবর্তে পর্যটন দপ্তরের কাঁধে এসে পড়ার বিষয়ে নবান্নের দিকে মুখ ঘুরিয়ে দেন মন্ত্রী গৌতম দেব। এর ফলে মমতার দুই মন্ত্রী, রবীন্দ্রনাথ ঘোষ ও গৌতম দেব এর গোষ্ঠীদ্বন্দ্ব প্রকাশ্যে এল বলেই দাবি বিরোধী দলগুলির। তবে সেটা উড়িয়েই দিয়েছেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী ও পর্যটনমন্ত্রী দুজনেই।

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

আরও পড়ুনঃ

শ্রীজাত হেনস্থা ঘটনায় বাংলার বুদ্ধিজীবিদের মুখোশ খুললেন তসলিমা

জেলাশাসকের স্ত্রী কাণ্ডে অপসারিত পুলিশ অফিসার পেলেন ‘মুখ্যমন্ত্রী সাহসী পুরস্কার’

বিশ্বের সবচেয়ে ক্ষমতাবান মার্কিন প্রেসিডেন্টের পদে এক হিন্দু নারী

ভারতের কৃষকের মেয়ে আইএমএফের প্রধান অর্থনীতিবিদ

নতুন বছরের শুরুতেই খারাপ খবর, বড় বড় কোম্পানিতে কর্মী ছাঁটাই

ভারতীয় সেনাবাহিনীতে ‘ভাবনার বিপ্লব’ ভাবনা কস্তুরীর হাত ধরে

মমতার বাছাইয়ে কারা হবেন বাংলার ৪২টি লোকসভা আসনের তৃণমূল প্রার্থী

একদিনে বহিষ্কৃত দুই তৃণমূল সাংসদ, দিদিকে ছেড়ে মোদীর দলে আর কে কে

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন