অভিষেকের স্ত্রী ও সোনা কাণ্ডে এবার রিপোর্ট চাইল নির্বাচন কমিশন

495
অভিষেকের স্ত্রী ও সোনা কাণ্ডে এবার রিপোর্ট চাইল নির্বাচন কমিশন/The News বাংলা
অভিষেকের স্ত্রী ও সোনা কাণ্ডে এবার রিপোর্ট চাইল নির্বাচন কমিশন/The News বাংলা

অভিষেক বন্দ্যোপাধ্যায় এর স্ত্রী ও সোনা কাণ্ডে এবার হস্তক্ষেপ করল নির্বাচন কমিশন। বিধাননগর পুলিশ ও বিমানবন্দর কাস্টমস কাণ্ডে এবার রিপোর্ট চেয়ে পাঠাল নির্বাচন কমিশন। গত ১৫-১৬ মার্চ রাতে কলকাতা বিমানবন্দরে অভিষেক বন্দ্যোপাধ্যায় এর স্ত্রী ও সোনা কাণ্ডের বিস্তারিত রিপোর্ট উত্তর ২৪ পরগনার জেলাশাসক অন্তরা আচার্যর কাছে চেয়ে পাঠাল মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতর।

আরও পড়ুনঃ নিজের স্ত্রী ও সোনা কাণ্ডে মুখ খুললেন অভিষেক

সোনা কান্ডে ফের সরগরম রাজ্য রাজনীতি। থাইল্যান্ড থেকে ফেরার সময় সঙ্গে এনেছিলেন ২ কেজি সোনা। এমনই অভিযোগ উঠেছিল তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রীর বিরুদ্ধে। আর তারই প্রতিবাদে রবিবার সাংবাদিক সম্মেলন করে সরব হন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর স্ত্রীকে নিয়ে বিরোধী বিজেপি, সিপিএম ও কংগ্রেস চক্রান্ত করছে বলে পরিষ্কার জানিয়ে দেন মমতা বন্দ্যোপাধ্যায় এর পর তৃণমূলের সেকেন্ড ইন কম্যান্ড। তাঁর স্ত্রী কোন সোনা নিয়ে আসেননি বলে পরিষ্কার জানিয়ে দিয়েছেন অভিষেক।

আরও পড়ুনঃ ধামাচাপার দেওয়ার চেষ্টা বিফলে, অভিষেকের স্ত্রীর বিরুদ্ধে এফআইআর শুল্ক দফতরের

তিনি চ্যালেঞ্জ দেন, ২ কেজি তো দূরের কথা, ২ গ্রাম সোনার ছবি কেউ দেখাতে পারলে রাজনীতি ছেড়ে দেবেন। এই ঘটনায় তিনি রাজনৈতিক চক্রান্তের অভিযোগ তুলে দিল্লির দিকে আঙুল তুলেছেন। রাজনৈতিক ভাবে তৃণমূলের মোকাবিলা না করতে পেরে সিপিএম, কংগ্রেস, বিজেপি মিলে ব্যক্তি আক্রমণের পথ বেছে নিয়েছে বলে তিনি কটাক্ষ করেন। তিনি এই চক্রান্ত নিয়ে তিনি বেশ কিছু প্রশ্ন তোলেন।

আরও পড়ুনঃ ভোট প্রচারে বাংলায় মোদী, ব্রিগেড থেকেই দেবেন ভোট জেতার মন্ত্র

অভিষেক প্রশ্ন তোলেন কাস্টমস এফআইআর করার আগেই সংবাদমাধ্যমের কাছে এফআইআরের কপি পৌঁছে যাচ্ছে কিভাবে? এখানেই তিনি এই ঘটনায় কেন্দ্রের হাত দেখছেন। অভিষেক বলেন, যদি তার স্ত্রীর কাছে ২ কেজি সোনা থেকে থাকে, তবে কাস্টমস সেই সোনা বাজেয়াপ্ত করেনি কেন? আর রাজ্য পুলিশ যদি কাস্টমসের কাজে বাধা দিয়েই থাকে, তবে তারা সিআইএসএফের সাহায্য নেয়নি কেন?

আরও পড়ুনঃ ভোটের গানে বিপাকে বাবুল, কমিশনের হাতে টুইট অস্ত্র

১৫-১৬ মার্চ রাতের ঘটনা নিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে এফআইআর দায়ের করতে চলেছে শুল্ক দপ্তর বা কাস্টমস, এমনটাই জানা যায়। সরকারি কর্মীদের কাজে বাধা ও হুমকি দেওয়ার মতো অভিযোগ নথিবদ্ধ করা হবে বলে জানা যায়। কিন্তু এয়ারপোর্ট থানা এই অভিযোগ নিতে অস্বীকার করেছে বলেই জানা গেছে। অন্যদিকে এয়ারপোর্ট থানাতে শুল্ক দফতরের অফিসারদের বিরুদ্ধেই পাল্টা হেনস্থার অভিযোগ করেছেন তৃণমূল নেতার স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়। আর এই নিয়েই মুখ খোলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুনঃ লোকসভা রিপোর্টে গত ৫ বছরে তৃণমূল সাংসদদের পারফরম্যান্স লজ্জাজনক

আর তারপরেই তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে একহাত নেওয়া হয় বিজেপি ও সিপিএমের তরফ থেকে। আর এবার এই নিয়ে উত্তর ২৪ পরগনার জেলাশাসক অন্তরা আচার্যর কাছে বিস্তারিত রিপোর্ট চেয়ে পাঠাল মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতর। নির্বাচন কমিশন এই নিয়ে কি জানায় সেটাই এখন দেখার।

আরও পড়ুনঃ নির্বাচন কমিশনের নতুন অ্যাপ সি ভিজিল, জনতার অভিযোগে ১০০ মিনিটের মধ্যে ব্যবস্থা

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন