লাইনচ্যুত হাওড়া দিল্লি পূর্বা এক্সপ্রেস, সম্পূর্ণ উল্টে গেল ৪টি বগি, আহত অনেক

298
লাইনচ্যুত হাওড়া দিল্লি পূর্বা এক্সপ্রেস, সম্পূর্ণ উল্টে গেল ৪টি বগি, আহত অনেক/The News বাংলা
লাইনচ্যুত হাওড়া দিল্লি পূর্বা এক্সপ্রেস, সম্পূর্ণ উল্টে গেল ৪টি বগি, আহত অনেক/The News বাংলা
Simple Custom Content Adder

লাইনচ্যুত হাওড়া থেকে দিল্লিগামী পূর্বা এক্সপ্রেস। শুক্রবার রাত ১ টা নাগাদ উত্তরপ্রদেশের কানপুরের কাছে লাইনচ্যুত হয় ট্রেন। দুর্ঘটনায় ট্রেনের ১২টি বগি লাইনচ্যুত হয়, যার মধ্যে ৪টি বগি সম্পূর্ণভাবে উল্টে গিয়েছে। মোট ১৫ জন যাত্রী আহত হয়েছেন বলে জানা গেছে। তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। ভয়ঙ্কর দুর্ঘটনা ঘটে অনেক মানুষের জীবনহানি ঘটতে পারত বলেই জানা গেছে। ট্রেনের গতিবেগ ওইসময় কম ছিল, তাই অনেক মানুষের মৃত্যু এড়ানো গেছে।

আরও পড়ুনঃ বাবার অসুখ সারাতে নিজের লিভারের ৬৫% বাবাকে দান করলেন উনিশ বছরের তরুণী

দুর্ঘটনাস্থল কানপুর থেকে ১৫ কিলোমিটার দূরে রোমা নাগক একটি গ্রাম। এই দুর্ঘটনায় ১৫ জন আহত হয়েছেন বলে জানা গেছে। মৃত্যুর কোন খবর নেই। যাত্রীদের হাসপাতালে স্থানান্তরের জন্য ১৫ টি অ্যাম্বুলেন্স কাজে লাগানো হয়। ৪৫ জনের একটি উদ্ধারকারী দল তৎপরতার সাথে কাজে হাত লাগিয়েছে। দিনের আলো ফোটার পর লাইন থেকে বগি সরাতে উদ্যোগী হয়েছে রেল কর্তৃপক্ষ। কিভাবে এই দুর্ঘটনা ঘটল তা খতিয়ে দেখতে তদন্ত কমিটি গড়েছে রেল।

আরও পড়ুনঃ দার্জিলিংয়ে আবার ভোট ঘোষণা করল নির্বাচন কমিশন, ১৯ মে পাহাড়ে ফের ভোট

কানপুরের জেলাশাসক বিজয় বিশ্বাস পন্থ জানিয়েছেন, উদ্ধারকারী দল কাজে হাত লাগিয়েছে; ঘটনায় মারাত্মকভাবে কেউ আহত হননি। যাত্রীদের বাসে করে কানপুর স্থানান্তর করে সেখান থেকে যাত্রীদের জন্য দিল্লিগামী বিশেষ ট্রেনের ব্যবস্থা করা হয়েছে বলে তিনি জানান। বিশেষ ট্রেনে করেই যাত্রীদের দিল্লিতে রওনা করা হয়েছে।

আরও পড়ুনঃ অর্জুন সিংহের হাত ধরে বিজেপিতে যোগ চার কাউন্সিলর সহ কয়েক হাজার তৃণমূল কর্মীর

রেলের তরফে হেল্পলাইন নম্বর খোলা হয়েছে। হাওড়ায় হেল্পলাইন নম্বরগুলি হল ২৬৪০২২৪৩, ২৬৪১৩৬৬০, (০৩৩) ২৬৪০২২৪১। এই হেল্পলাইন গুলোতে ফোন করে যাত্রীদের আত্মীয়দের খোঁজ খবর নিতে পারবেন। কি করে দেশের অন্যতম সেরা একটি ট্রেনে এই ধরণের দুর্ঘটনা ঘটল, তা খতিয়ে দেখছে রেল। ট্রেনের চালকদের জিজ্ঞাসাবাদ করছে রেল কর্তৃপক্ষ।

আরও পড়ুনঃ দুদফায় ভোট থেকে শিক্ষা নিয়ে বাংলায় তৃতীয় দফায় সব বুথেই কেন্দ্রীয় বাহিনী
আরও পড়ুনঃ মমতার সভা আলো করে বসে দাগী সমাজবিরোধী, নির্বাচন কমিশনে গেল বিরোধীরা

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন