Exclusive পাকিস্তান থেকে পালানোর জন্য তৈরি থাকুন জঙ্গিদের জানাল জইশ

506
Exclusive পাকিস্তান থেকে পালানোর জন্য তৈরি থাকুন জঙ্গিদের জানাল জইশ/The News বাংলা
Exclusive পাকিস্তান থেকে পালানোর জন্য তৈরি থাকুন জঙ্গিদের জানাল জইশ/The News বাংলা
Simple Custom Content Adder

পাকিস্তান থেকে পালানোর জন্য তৈরি থাকুন। রবিবার সন্ধ্যায় নিজেদের জঙ্গি ক্যাডারদের নোটিশ জারি করে সতর্ক করল জইশ ই মহম্মদ জঙ্গি কর্তারা। এর সঙ্গেই জইশ ই মহম্মদ জঙ্গি প্রধানদের তরফ থেকে ঘোষণা করা হয়েছে, দলের সৃষ্টিকর্তা মাসুদ আজহার বেঁচে আছেন। আন্তর্জাতিক চাপে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারে পাক সরকার, আশঙ্কা জইশের।

আরও পড়ুনঃ সার্জিক্যাল স্ট্রাইকে মাসুদ আজহারকেও কি উড়িয়ে দিয়েছে ভারতীয় বায়ুসেনা

ইমরান খান সরকার তাদের প্রশিক্ষন শিবির বন্ধ করে দিতে পারে। বন্ধ করে দিতে পারে তাদের মাদ্রাসাগুলি আটক করতে পারে জইশ নেতাদের। এমনটাই আশঙ্কা করেছে জইশ ই মহম্মদ জঙ্গি প্রধানরা। প্রবল আন্তর্জাতিক চাপে তাদের বিরুদ্ধে বড় কোন ব্যবস্থা নিতে পারে পাক সরকার, এমনটাই আশঙ্কা জইশের। এরপরেই নোটিশ জারি করে তৈরি থাকার নির্দেশ দেওয়া হয়েছে তাদের জঙ্গিদের। পাকিস্তান থেকে সীমান্ত পেরিয়ে আফগানিস্তান বা অন্য কোন ইসলামিক রাষ্ট্রে পালাতে হতে পারে বলেই সতর্ক করা হয়েছে এই নোটিশে।

Exclusive পাকিস্তান থেকে পালানোর জন্য তৈরি থাকুন জঙ্গিদের জানাল জইশ/The News বাংলা
Exclusive পাকিস্তান থেকে পালানোর জন্য তৈরি থাকুন জঙ্গিদের জানাল জইশ/The News বাংলা

পাকিস্তান আন্তর্জাতিক দুনিয়ার চাপে বিপর্যস্ত। নিজের গদি বজায় রাখতে যে কোন মুহূর্তে ইমরান খানের সরকার ভোল বদলাতে পারে। সাবধান থাকুন, তৈরি থাকুন। যে কোন সময় আমাদের পাকিস্তান ছেড়ে পালাতে হতে পারে। রবিবার সন্ধ্যায় নিজেদের জঙ্গি ক্যাডারদের নোটিশ জারি করে সতর্ক করল জইশ ই মহম্মদ জঙ্গি কর্তারা। সেই সঙ্গে জানিয়ে দেওয়া হয়েছে, তাদের সর্বময় নেতা মাসুদ আজহার বহাল তবিয়তে বেঁচে আছেন।

আরও পড়ুনঃ ভারতের সার্জিক্যাল স্ট্রাইকে খতম জইশ জঙ্গি ও ডেরা স্বীকার মাসুদ ভাইয়ের

এদিকে, ভারতের বিমান হানায় বা দ্বিতীয় সার্জিক্যাল স্ট্রাইকে খতম জইশ জঙ্গি ডেরা ও জইশ জঙ্গিরা, স্বীকার করে নিল জইশ ই মহম্মদ সৃষ্টিকর্তা মাসুদ আজহারের ভাই। তছনছ মাসুদ-সাম্রাজ্য, খতম ভাই ইব্রহিম, শ্যালক ইউসুফ সহ শীর্ষ জইশ নেতারা। এবার প্রমান দিল মাসুদ আজহারের ভাই মৌলনা আম্মর। পাকিস্তানে এক জনসভায় স্বীকার করে নিয়েছে মহম্মদ আম্মর। যে নিজেও টার্গেটে ছিল কিন্তু ঐসময় না থাকায় বরাত জোরে বেঁচে যায়।

আরও পড়ুনঃ ইমরান খানকে ভারতের পরমাণু অস্ত্র হুমকি দিলেন আসাদউদ্দিন ওয়েসি

পাকিস্তানে থাকা ইতালির সাংবাদিক ফ্রান্সিকা মারিনো পরিষ্কার জানিয়ে দিয়েছেন, “ভারতের বায়ুসেনা জইশ ই মহম্মদের একটি বড় জঙ্গি ট্রেনিং ক্যাম্প গুঁড়িয়ে দিয়েছে”। ইতালির সাংবাদিক ফ্রান্সিকা মারিনো জানিয়েছেন, তিনি ওইদিন বালাকোটের ওই অঞ্চলে গিয়েছিলেন। যে ক্যাম্পে বোমা ফেলেছিল ভারত সেখান থেকে অনেক জঙ্গির লাশ বের করা হয়েছে।

আরও পড়ুনঃ স্টাইল থেকে ফ্যাশন সবেতেই এখন অভিনন্দনের ছোঁয়া

সাংবাদিক ফ্রান্সিকা মারিনো জানিয়েছেন, ঘটনার পর পাক সেনা গোটা এলাকা ঘিরে রেখেছিল কাউকে সেখানে ঢুকতে দেয়নি। যারা ফটো তোলার চেষ্টা করে তাদের সবার মোবাইল কেড়ে নেওয়া হয়। তিনি জানিয়েছেন ওখান থেকেই ৫০ টি মৃতদেহ সরান হয়। তাঁর কাছে ভিডিও আছে বলেও দাবি করেছেন ওই সাংবাদিক।

আরও পড়ুনঃ কাশ্মীরে লড়ছে মরছে সেনা আর তাঁদের নিয়ে চলছে মুনাফার মারপিট

এইসঙ্গে হামলায় খতম হয়েছে মাসুদ আজহারের ভাই ইব্রাহিম আজহার। ইব্রাহিম কান্দাহার বিমান অপহরণের সঙ্গে যুক্ত ছিল। পাশাপাশি নিহত হয়েছে মাসুদের শ্যলাক ইউসুফ আজহার সইফ। সব মিলিয়ে মঙ্গলবার ভোর রাতের হামলায় ৩০০ জঙ্গি নিহত হয়েছে বলে যে দাবি করা হচ্ছিল তা সত্যি বলেই প্রমাণ হচ্ছে।

আরও পড়ুনঃ ম্যাডাম খুব তাড়াতাড়ি যুদ্ধ বিমানে বসতে চাই, নির্মলাকে অভিনন্দন

এদিকে রবিবারই খবর ছড়িয়ে পরে, বিমান হানার সময় ওই ক্যাম্পেই ছিলেন ভারতের ‘মোস্ট ওয়ান্টেড জঙ্গি’ মাসুদ আজাহার। মাসুদকেও ওই ক্যাম্পের সঙ্গেই উরিয়ে দিয়েছে ভারত, এমনটাই মনে করা হচ্ছে। যাকে বলে ‘প্রাইজ ক্যাচ’। বিমান হানার বোনাস। গত দুদিন ধরেই পাকিস্তান বলে চলেছে কিডনির সমস্যায় পাক সেনা হাসপাতালে ভর্তি মাসুদ আজাহার। কিন্তু মনে করা হচ্ছে, মাসুদ আজাহার ইতিমধ্যেই খতম হয়েছে ভারতের বিমান বাহিনীর সার্জিক্যাল স্ট্রাইকে।

আরও পড়ুনঃ পাকিস্তান ছাড়ার আগে অভিনন্দন বর্তমানের পাশে ভদ্রমহিলা কে

এই খবর ছড়িয়ে পরার পরেই জইশ ই মহম্মদ জঙ্গি প্রধানদের তরফ থেকে ঘোষণা করা হয়েছে, দলের সৃষ্টিকর্তা মাসুদ আজহার বেঁচে আছেন। এই খবর জানানোর সঙ্গে সঙ্গেই রবিবার সন্ধ্যায় নিজেদের জঙ্গি ক্যাডারদের নোটিশ জারি করে সতর্ক করল জইশ ই মহম্মদ জঙ্গি কর্তারা। যে কোন সময় পাকিস্তান ছেড়ে পালাতে হতে পারে, জানান হয়েছে সতর্ক বার্তায়।

আরও পড়ুনঃ জওয়ানদের হত্যার ভয়ঙ্কর ষড়যন্ত্র পাক আইএসআইয়ের
আরও পড়ুনঃ ভারতীয় বায়ুসেনা অভিনন্দনের স্ত্রী সাজিয়ে নোংরা রাজনীতি মোদী বিরোধীদের
আরও পড়ুনঃ ভারতকে হেয় করতে পাকিস্তানের মিথ্যা দাবিতে বেঘোরে প্রাণ গেল পাক পাইলটের

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন