সার্জিক্যাল স্ট্রাইকে মাসুদ আজহারকেও কি উড়িয়ে দিয়েছে ভারতীয় বায়ুসেনা

838
সার্জিক্যাল স্ট্রাইকে মাসুদ আজাহারকেও কি উড়িয়ে দিয়েছে ভারতীয় বায়ুসেনা/The News বাংলা
সার্জিক্যাল স্ট্রাইকে মাসুদ আজাহারকেও কি উড়িয়ে দিয়েছে ভারতীয় বায়ুসেনা/The News বাংলা
Simple Custom Content Adder

বড় প্রশ্ন উঠছে? আরও বড় সাফল্য কি লুকিয়ে রয়েছে ভারতের জন্য? সেরকমটাই এখন মনে করা হচ্ছে। গত মঙ্গলবার সার্জিক্যাল স্ট্রাইকে মাসুদ আজাহারকেও কি উড়িয়ে দিয়েছে ভারতীয় বায়ুসেনা? দেশি বিদেশি বেশ কিছু সংবাদমাধ্যমের সাংবাদিকরা রবিবার সেরকমই বলছেন। এই নিয়ে গোপনিয়তা নিয়েছে পাকিস্তান প্রশাসনও। তাদের দাবি কিডনির অসুখ নিয়ে পাক সেনা হাসপাতালে ভর্তি ভারতের ‘মোস্ট ওয়ান্টেড জঙ্গি’ মাসুদ আজাহার।

আরও পড়ুনঃ পাকিস্তান ছাড়ার আগে অভিনন্দন বর্তমানের পাশে ভদ্রমহিলা কে

গত মঙ্গলবার ভোর ৩.৩০ এ শুরু হয় অপারেশন। ভোর সাড়ে তিনটেয় ভারতীয় বায়ুসেনার হিন্ডন এয়ারবেস থেকে আকাশে ওড়ে ১২টি মিরাজ ২০০০ জঙ্গিবিমান পাকিস্তানের বালাকোট এ প্রথম হামলা করে বিমান বাহিনী ভোর ৩.৪৫-৩.৫৩ এর মধ্যে। মুজাফরাবাদ এ ৩.৪৮-৩.৫৫। ও চাকোটিতে বোমা ফেলে ৩.৫৮ থেকে ৪.০৪ এর মধ্যে। ১৯ মিনিটের অপারেশনে সম্পূর্ণ বিধ্বস্ত সীমান্ত পাড়ের পাক জঙ্গি ঘাঁটিগুলি। দাবি করা হয় মৃত্যু হয়েছে ৩০০ থেকে ৩৫০ জঙ্গির। এই অপারেশনে জইশ ই মহম্মদ জঙ্গি গোষ্ঠীর কোমড় ভেঙ্গে গেছে, ভারতীয় বিমান বাহিনী সুত্রে এমনটাই জানান হয়।

আরও পড়ুনঃ ভারতকে হেয় করতে পাকিস্তানের মিথ্যা দাবিতে বেঘোরে প্রাণ গেল পাক পাইলটের

এর মধ্যে আছে বালাকোটে একটি জইশ ই মহম্মদের বড় জঙ্গি ট্রেনিং ক্যাম্প। সেটি ধুলোয় মিশিয়ে দিয়েছে ভারতীয় বিমান বাহিনী। সেখানে ২৫০র উপর জঙ্গি নিকেশ হয়েছে বলেই জানা গেছে। জানা গিয়েছে, বালকোট সেক্টরে পাকিস্তানে জঙ্গিদের কন্ট্রোল রুম গুঁড়িয়ে দিয়েছে ভারত। এছাড়াও একাধিক জঙ্গি শিবিরে চরম প্রত্যাঘাত এনেছে ভারতীয় বায়ুসেনা। বালাকোটে এই ক্যাম্প থেকেই ভারতে পাক জঙ্গিদের নিয়ন্ত্রন করত জইশ ই মহম্মদ কর্তারা। ভারতের সার্জিক্যাল স্ট্রাইক এ শেষ হয়ে যায় সব।

আরও পড়ুনঃ জওয়ানদের হত্যার ভয়ঙ্কর ষড়যন্ত্র পাক আইএসআইয়ের

তারপর থেকেই পাকিস্তানের তরফ থেকে দাবি করা হয় ফাঁকা মাঠে বোমা ফেলেছে ভারত। কিন্তু ভারতীয় বিমান বাহিনীর তরফ থেকে জানিয়ে দেওয়া হয় ঠিক জায়গায় ‘হিট’ করেছে ভারতীয় বিমান। পাকিস্তানে থাকা ইতালির সাংবাদিক ফ্রান্সিকা মারিনো পরিষ্কার জানিয়ে দিয়েছেন, “ভারতের বায়ুসেনা জইশ ই মহম্মদের একটি বড় জঙ্গি ট্রেনিং ক্যাম্প গুঁড়িয়ে দিয়েছে”।

আরও পড়ুনঃ ভারতকে সাইকোলজিক্যাল ব্ল্যাকমেল, মুখ ও মুখোশের আড়ালে পাকিস্তান

ইতালির সাংবাদিক ফ্রান্সিকা মারিনো জানিয়েছেন, তিনি ওইদিন বালাকোটের ওই অঞ্চলে গিয়েছিলেন। যে ক্যাম্পে বোমা ফেলেছিল ভারত সেখান থেকে অনেক জঙ্গির লাশ বের করা হয়েছে। ঘটনার পর পাক সেনা গোটা এলাকা ঘিরে রেখেছিল কাউকে সেখানে ঢুকতে দেয়নি। যারা ফটো তোলার চেষ্টা করে তাদের সবার মোবাইল কেড়ে নেওয়া হয়।

আরও পড়ুনঃ ভারতীয় বায়ুসেনা অভিনন্দনের স্ত্রী সাজিয়ে নোংরা রাজনীতি মোদী বিরোধীদের

এবার মনে করা হচ্ছে, বিমান হানার সময় ওই ক্যাম্পেই ছিলেন ভারতের ‘মোস্ট ওয়ান্টেড জঙ্গি’ মাসুদ আজাহার। মাসুদকেও ওই ক্যাম্পের সঙ্গেই উরিয়ে দিয়েছে ভারত, এমনটাই মনে করা হচ্ছে। যাকে বলে ‘প্রাইজ ক্যাচ’। বিমান হানার বোনাস। গত দুদিন ধরেই পাকিস্তান বলে চলেছে কিডনির সমস্যায় পাক সেনা হাসপাতালে ভর্তি মাসুদ আজাহার। কিন্তু মনে করা হচ্ছে, মাসুদ আজাহার ইতিমধ্যেই খতম হয়েছে ভারতের বিমান বাহিনীর সার্জিক্যাল স্ট্রাইকে।

আরও পড়ুনঃ কাশ্মীরে লড়ছে মরছে সেনা আর তাঁদের নিয়ে চলছে মুনাফার মারপিট

আসলে গত মঙ্গলবার ভোরের সার্জিক্যাল স্ট্রাইকেই খতম হয়ে গেছে ভারতের ‘মোস্ট ওয়ান্টেড জঙ্গি’ মাসুদ আজাহার। জঙ্গিদের মনোবল নষ্ট হয়ে যাবে আর ভারতের কাছে এইভাবে ল্যাজেগোবরে হবার কথা প্রকাশ্যে এলে গোটা ভারতেই ছড়িয়ে থাকা পাক জঙ্গিরা ভয় পেয়ে যাবে, তাই এই ঘটনা প্রকাশ্যে আনা হচ্ছে না। তবে স্যাটেলাইট ছবিতে প্রমাণ হয়ে গেছে যে জইশ ই মহম্মদের একটি বড় জঙ্গি ট্রেনিং ক্যাম্প সম্পূর্ণ গুঁড়িয়ে গেছে যেখানে অনেক জঙ্গির মৃত্যু হয়েছে।

আরও পড়ুনঃ পাকিস্তানে ভারতীয় সেনার সাহস ও বীরত্ব দেখিয়ে দেশে ফিরলেন অভিনন্দন

এখন ভারতের ‘মোস্ট ওয়ান্টেড জঙ্গি’ মাসুদ আজাহার এই হামলায় মারা গেছে কি যায়নি সেটা কয়েকদিন পরেই জানা যাবে। ঘটনা সত্যি হলে দুদিন পরই পাকিস্তান ঘোষণা করবে, কিডনি সমস্যায় মারা গেছেন মাসুদ আজাহার। আর সেটা হলে জানতে হবে, গত মঙ্গলবার সার্জিক্যাল স্ট্রাইকে মাসুদ আজাহারকেও কি উড়িয়ে দিয়েছে ভারতীয় বায়ুসেনা। সেটা হলে, এই সার্জিক্যাল স্ট্রাইককে একশ শতাংশ সফল বলা যাবে।

আরও পড়ুনঃ যা হয়েছে তা ট্রেলার, আসল ফিল্ম এখনও বাকি বললেন নরেন্দ্র মোদী
আরও পড়ুনঃ পাকিস্তানে ভারতের বিমানহানার সময় জন্ম নবজাতকের নাম মিরাজ

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন