পাকিস্তানে ভারতীয় সেনার সাহস ও বীরত্ব দেখিয়ে দেশে ফিরলেন অভিনন্দন

980
স্টাইল থেকে ফ্যাশন সবেতেই এখন অভিনন্দনের ছোঁয়া/The News বাংলা
স্টাইল থেকে ফ্যাশন সবেতেই এখন অভিনন্দনের ছোঁয়া/The News বাংলা
Simple Custom Content Adder

ভারতে ফিরলেন অভিনন্দন বর্তমান। ওয়াঘা-আটারি সীমান্ত দিয়ে শুক্রবার দেশে ফিরলেন ভারতীয় বিমান বাহিনীর ওই উইং কমান্ডার। প্রথমেই শারীরিক পরীক্ষা হবে তাঁর। ওয়াঘা থেকে দিল্লি নিয়ে যাওয়া হল তাঁকে। ওয়াঘা-আটারি সীমান্তে অভিনন্দনকে নিতে ভারতীয় সেনার পাশাপাশি ছিলেন তাঁর বাবা মা ও স্ত্রী। ছিলেন ভারতের অগণিত সাধারণ মানুষ। ঢাক ঢোল নিয়ে তাঁরা স্বাগত জানান অভিনন্দনকে।

আরও পড়ুনঃ বন্দি হয়েও ভারতীয় বায়ুসেনা অভিনন্দন এর সাহস দেখে কেঁপে গেল পাকিস্তান

জানা গেছে এরপর বেশ কিছু শারীরিক পরীক্ষার মধ্য দিয়ে যেতে হবে ভারতীয় বিমান বাহিনীর ওই উইং কমান্ডারকে। দেখা হবে তাঁর শরীরে কোন চিপ বা অন্য কিছু ঢুকিয়ে দেওয়া হয়েছে কিনা। তাঁকে জাতীয় বীরের মর্যাদা দেওয়া হয়েছে। সবরকম পরীক্ষার পরই ঠিক হবে তিনি আবার কবে থেকে বিমান বাহিনীতে যোগদান করবেন। বায়ুসেনার মেডিক্যাল অফিসাররা পরীক্ষা করে দেখেন তাঁকে। বায়ুসেনার গোয়েন্দা বাহিনীও জিজ্ঞাসাবাদ করেছে তাঁকে।

আরও পড়ুনঃ পাকিস্তানের হাতে যুদ্ধবন্দি ভারতের যুদ্ধবিমান পাইলট উইং কম্যান্ডার অভিনন্দন

বন্দি হয়েও ভারতীয় বায়ুসেনা অভিনন্দন এর সাহস দেখে কেঁপে গেল পাকিস্তান/The News বাংলা
বন্দি হয়েও ভারতীয় বায়ুসেনা অভিনন্দন এর সাহস দেখে কেঁপে গেল পাকিস্তান/The News বাংলা

ভারতের কূটনৈতিক চাপের মুখে পিছু হঠে পাকিস্তান। ভারতীয় পাইলট উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমানকে শুক্রবারই মুক্তি দেবে ইসলামাবাদ। পাক সংসদে এ কথা ঘোষণা করেন সে দেশের প্রধানমন্ত্রী ইমরান খান। শান্তির বার্তা দিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি। শুক্রবার ভারত পাক ওয়াঘা সীমান্ত দিয়ে ভারতের এই বায়ুসেনাকে ভারতে ফেরান হল। তাঁকে ভারতে নিয়ে আসেন ভারতের বায়ুসেনার অফিসাররা।

আরও পড়ুনঃ যা হয়েছে তা ট্রেলার, আসল ফিল্ম এখনও বাকি বললেন নরেন্দ্র মোদী

বুধবার পাক বিমান তাড়ানোর সময় পাক অধিকৃত কাশ্মীরে গিয়ে পড়ে ভারতীয় পাইলটের যুদ্ধবিমান। তিনি পাক সেনার হেফাজতে ছিলেন। তাঁর মুক্তির দাবিতে সরব হয় গোটা দেশ। পাকিস্তানের একটি যুদ্ধবিমান বুধবার ভারতীয় আকাশসীমায় ঢুকে পড়লে তাকে গুলি করে নামায় ভারতীয় বায়ুসেনা। তারপরই আক্রান্ত হয় ভারতীয় বায়ুসেনার এই পাইলটের মিগ ২১। পাকিস্তানের মাটিতে নামতে বাধ্য হন তিনি।

আরও পড়ুনঃ যুদ্ধের উত্তেজনা ভারত পাক সীমান্তে নামল ট্যাঙ্ক, সমুদ্রে প্রস্তুত যুদ্ধজাহাজ

বন্দি হয়েও ভারতীয় বায়ুসেনা অভিনন্দন এর সাহস দেখে কেঁপে গেল পাকিস্তান/The News বাংলা
বন্দি হয়েও ভারতীয় বায়ুসেনা অভিনন্দন এর সাহস দেখে কেঁপে গেল পাকিস্তান/The News বাংলা

“আমি উইং কম্যান্ডার অভিনন্দন এবং আমার সার্ভিস নম্বর হলো ২৭৯৮১। আমি একজন ফ্লাইট পাইলট এবং আমি হিন্দু। আমি দুঃখিত এর থেকে বেশি কিছুই আমি বলবো না”। পাকিস্তানের হাতে ধরা পরার পর ঠিক এই ভাষাতেই নিজের সাহস দেখান উইং কম্যান্ডার অভিনন্দন। বুধবার মিগ ২১ ভেঙে পরার পর পাক মাটিতে প্যারাশুটে নেমেই পাকিস্তানের হাতে ধরা পরে যান তিনি। একটি ভিডিওতে দেখা যাচ্ছে মারধর করা হচ্ছে তাঁকে।

আরও পড়ুনঃ ভারতের কূটনৈতিক চাপে পাকিস্তান ফেরাচ্ছে পাইলট অভিনন্দনকে

ভারতীয় বায়ুসেনা বালাকোটে জইশ ঘাঁটিতে বিমানহানা চালানোর পর পাক সংসদের যৌথ অধিবেশন ডেকেছিল পাকিস্তান। বৃহস্পতিবার সেই অধিবেশনেই পাক প্রধানমন্ত্রী ইমরান খান ঘোষণা করেছিলেন, শান্তির বার্তা দিতে অভিনন্দনকে ছেড়ে দেওয়া হবে। ইমরান বলেন, “আমি এটাই বলতে চেয়েছিলাম যে আর উত্তেজনা চাই না। উত্তেজনা প্রশমনে আমাদের প্রচেষ্টার অর্থ এই নয় যে আমরা ভয় পেয়ে গিয়েছি”। যদিও ভারতের তরফ থেকে পরিষ্কার জানিয়ে দেওয়া হয়েছে, ‘ভারতীয় পাইলটকে ফেরানোর বিনিময়ে কোনও সমঝোতার প্রশ্নই নেই’।

আরও পড়ুনঃ ফের ভারতের আকাশে পাক বিমান, জবাব পেয়ে ঘুরে পালাল

ঠিক যেন ভারতের বাঘ। শুধু ভারত নয়। বন্দি হয়েও ভারতীয় বায়ুসেনা অভিনন্দন এর সাহস দেখে কেঁপে যায় গোটা পাকিস্তান। পাকিস্তান সেনার ডেরায় গিয়ে পাকিস্তানের সেনা ও এক মেজরের সামনে গিয়ে তাঁর বক্তব্য ও সাহস দেখে মুগ্ধ ভারতের পাশাপাশি পাকিস্তান সহ গোটা বিশ্ব। ভারতীয় সেনাকে ছোট করতে এই ভিডিও প্রকাশ করেছিল পাক সেনা। উল্টে ভারতীয় সেনার সাহস দেখে কেঁপে গেছে গোটা পাকিস্তান। পাক সোশ্যাল মিডিয়ায় ভারতীয় উইং কমান্ডার অভিনন্দন বর্তমান এর প্রশংসায় পঞ্চমুখ।

আরও পড়ুনঃ যুদ্ধ লাগলে বাঁচতে সীমান্তে ১৪ হাজার বাঙ্কার নির্মাণ করছে ভারত
আরও পড়ুনঃ পাকিস্তানে ভারতের বিমানহানার সময় জন্ম নবজাতকের নাম মিরাজ

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন