সমালোচকদের কটাক্ষ করে সাভারকরের প্রশংসায় পঞ্চমুখ লতা মঙ্গেশকর

590
সমালোচকদের কটাক্ষ করে সাভারকরের প্রশংসায় পঞ্চমুখ লতা মঙ্গেশকর/The News বাংলা
সমালোচকদের কটাক্ষ করে সাভারকরের প্রশংসায় পঞ্চমুখ লতা মঙ্গেশকর/The News বাংলা

সমালোচকদের কটাক্ষ করে সাভারকরের প্রশংসায় পঞ্চমুখ লতা মঙ্গেশকর। গোটা ভারতে যখন আরএসএস ও সাভারকর এর সমালোচনা চলছে; সেই সময় স্রোতের উল্টো দিকে হেঁটে; সাভারকরের প্রশংসায় পঞ্চমুখ লতা মঙ্গেশকর।

হিন্দু মহাসভার নেতা তথা স্বাধীনতা সংগ্রামী সাভারকরের; স্বাধীনতা সংগ্রামে ভূমিকা নিয়ে দড়ি টানাটানির মধ্যেই; মঙ্গলবার সাভারকরকে দেশপ্রেমী আখ্যা দিয়ে; প্রশংসায় পঞ্চমুখ হলেন সুর সম্রাজ্ঞী লতা মঙ্গেশকর।

আরও পড়ুনঃ চাপে পড়ে সৌজন্যের বার্তা নিয়ে মোদীর শপথ গ্রহন অনুষ্ঠানে মমতা

ভারতের স্বাধীনতা সংগ্রামে তাঁর অবদান স্মরণ করে; মঙ্গলবার ট্যুইটারে সাভারকরের সমালোচকদের কটাক্ষ করে উত্তর দেন লতা মঙ্গেশকর। সম্প্রতি কংগ্রেস নেতা তথা ছত্তিসগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল বিনায়ক; দামোদর সাভারকরের সমালোচনা করে বলেছিলেন, তিনিই প্রথম দ্বিজাতি তত্ত্বের জন্ম দিয়েছিলেন এবং তার বাস্তবায়ন করেছিলেন আলী জিন্নাহ।

এর প্রত্যুত্তরে বিজেপি নেতা তথা ছত্তিসগড়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী রমন সিং বলেছেন; ভূপেশ বাঘেল ভুল তথ্য দিয়ে মানুষকে বিভ্রান্ত করছেন। সাভারকর সম্পর্কে তার ধারনা খুবই ক্ষুদ্র; এবং ঐতিহাসিক সত্যকে কংগ্রেস বিকৃত করছে বলে কটাক্ষ করেন তিনি। আমৃত্যু সাভারকর দেশের স্বাধীনতার জন্য জীবনপাত করে গেছেন বলে জানান তিনি।

আরও পড়ুনঃ বড়সড় ভাঙন তৃণমূলে, মুকুল রায়ের একধাক্কায় বাংলার ৪ পুরসভা বিজেপির দখলে

সমালোচকদের জবাব দিয়ে লতা মঙ্গেশকর ট্যুইটে লেখেন; আজ সাভারকরজীর জন্মবার্ষিকীতে তিনি সাভারকরের ব্যক্তিত্ব ও দেশপ্রেমকে সম্মান জানান। আজকাল যারা সাভারকরকে নিয়ে সমালোচনা করছেন; তাদের সাভারকরের দেশপ্রেম নিয়ে কোনও ধারণাই নেই; বলে মন্তব্য করেন তিনি।

নিজের প্রোফাইলে সাভারকরের কবিতার চিত্র ছত্রও তুলে ধরেন লতা মঙ্গেশকর। মঙ্গলবার ২৮শে মে অনুষ্ঠিত হয়; সাভারকরের ১৩৬ তম জন্মবার্ষিকী। সুরের জাদুকর লতার এই টুইট শোরগোল ফেলে দিয়েছে গোটা দেশে।

আরও পড়ুনঃ পে কমিশনের বদলে রাজ্য সরকারি কর্মীদের জন্য উৎসব বোনাস

লন্ডনে থাকাকালীন ভারতীয় স্বাধীনতা আন্দোলনের সঙ্গে; যুক্ত হয়ে পড়েন বিনায়ক দামোদর সাভারকর। এরপর জ্যাকসন হত্যায় জড়িত থাকার অভিযোগ ও লর্ড কার্জন হত্যায় জড়িত থাকার অভিযোগ। ব্রিটিশের বিরুদ্ধে অস্ত্র এবং বিস্ফোরক ব্যবহারের ষড়যন্ত্রের অভিযোগ।

তাঁর চক্রান্ত ইংরেজদের হাতে ধরা পড়ে এবং ১৯১১ সালে তাকে আন্দামান দ্বীপপুঞ্জের সেলুলার জেলে পাঠানো হয়। সাভারকরকে হিন্দুত্ব রাজনৈতিক মতাদর্শের প্রবক্তা বলে গণ্য করা হয়।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন