পে কমিশনের বদলে রাজ্য সরকারি কর্মীদের জন্য উৎসব বোনাস

501
পে কমিশনের বদলে রাজ্য সরকারি কর্মীদের জন্য উৎসব বোনাস/The News বাংলা
পে কমিশনের বদলে রাজ্য সরকারি কর্মীদের জন্য উৎসব বোনাস/The News বাংলা
Simple Custom Content Adder

ঠিক যেন নাকের বদলে নরুণ। বাংলায় এই প্রবাদটাই সত্যি করলেন মমতা বন্দ্যোপাধ্যায় সরকার; এমনটাই বলছে রাজ্য সরকারি কর্মীরা। পে কমিশনের বদলে; সরকারি কর্মীদের জন্য বাড়ল উৎসব বোনাস। ঈদের দিকে তাকিয়ে মুসলিম কর্মীদের; এখনই ৪ হাজার টাকা বোনাস দিচ্ছে সরকার।

আরও পড়ুনঃ ফের মেয়াদ বৃদ্ধি রাজ্য বেতন কমিশনের, হতাশ রাজ্য সরকারি কর্মীরা

ঈদের আগে রাজ্য সরকারের মুসলিম কর্মচারীদের জন্য; বোনাস ঘোষণা করল নবান্ন। উৎসবের আগে ৪,০০০ টাকা বোনাস পাবেন রাজ্যের মুসলিম কর্মচারীরা। হিন্দুরা এই উৎসব ভাতা পাবেন; দুর্গাপুজোর সময়।

আরও পড়ুনঃ বড়সড় ভাঙন তৃণমূলে, মুকুল রায়ের একধাক্কায় বাংলার ৪ পুরসভা বিজেপির দখলে

ঈদের আগে মুসলিম কর্মীদের; ৪,০০০ টাকা বোনাস ঘোষণা করে; বিজ্ঞপ্তি জারি করল মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। ৩০ হাজার টাকা পর্যন্ত বেতনের কর্মচারীরাই; ৪ হাজার টাকা করে অতিরিক্ত পাবেন। কিন্তু তার বেশি মাইনে হলে; বোনাসের সুবিধা পাবেন না।

আরও পড়ুনঃ বিজেপির কাছে মমতাকে আরও লজ্জার হাত থেকে বাঁচিয়েছে বামেরাই

প্রসঙ্গত, গতবছর ৩৬০০ টাকা বোনাস পেয়েছিলেন সংখ্যালঘু কর্মচারীরা। এবার ৪০০ টাকা বাড়ল। ৩০ থেকে ৩৬ হাজার টাকার মধ্যে বেতন হলে; ৮ হাজার টাকা অগ্রিম পাবেন। ঘোষণা করেছেন মমতা।

আরও পড়ুনঃ নেতাজীকে অখন্ড ভারতের প্রথম প্রধানমন্ত্রীর স্বীকৃতি দিতে উদ্যোগী মোদী সরকার

লোকসভা ভোটে পোস্টাল ব্যালটের গণনায়; সব জায়গাতেই শাসক দলের চেয়ে এগিয়ে ছিল বিজেপি। মনে করা হচ্ছে, ষষ্ঠ বেতন কমিশনের সুপারিশ পেশে; দীর্ঘসূত্রিতা ও বকেয়া মহার্ঘ ভাতার কারণে রাজ্য সরকারের উপরে ক্ষুব্ধ সরকারি কর্মচারীরা।

আরও পড়ুনঃ রাজীব কুমারের বিরুদ্ধে জারি হতে চলেছে অ্যারেস্ট ওয়ারেন্ট

আর পে কমিশন দিতে না পারাতেই; বোনাস বা উৎসব ভাতা দিয়ে কর্মীদের মন জয়ের চেষ্টা করছে মমতা সরকার। এমনটাই মনে করছে রাজ্য সরকারি কর্মীদের সংগঠনগুলি। এমনকি তৃণমূলপন্থি সরকারি কর্মীদের সংগঠনগুলিও; অখুশি রাজ্য সরকারের ভুমিকায়।

আরও পড়ুনঃ অর্জুনের দাপটে, তৃণমূলের হাত থেকে ভাটপাড়া পুরসভা কেড়ে নিল বিজেপি

রাজ্য সরকারি কর্মীদের হতাশ করে; ফের ৭ মাসের জন্য মেয়াদ বৃদ্ধি হয়েছে রাজ্য পে কমিশনের। ২০১৯ এর শুরুতেই ষষ্ঠ বেতন কমিশন; কার্যকরের সম্ভাবনার কথা জানিয়েছিল রাজ্য সরকার। আপাততঃ সেই সম্ভাবনা বিশ বাও জলে।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন