মিন্টো পার্কে কম্পিউটার শিক্ষকদের উপর বেধড়ক লাঠিচার্জ পুলিশের

1049
মিন্টু পার্কে কম্পিউটার শিক্ষকদের উপর বেধড়ক লাঠি চার্জ পুলিশের (প্রতীকী ছবি)/The News বাংলা
মিন্টু পার্কে কম্পিউটার শিক্ষকদের উপর বেধড়ক লাঠি চার্জ পুলিশের (প্রতীকী ছবি)/The News বাংলা
Simple Custom Content Adder

রণক্ষেত্র মিন্টো পার্ক এলাকা। মিন্টো পার্কে কম্পিউটার শিক্ষকদের উপর বেধড়ক লাঠিচার্জ পুলিশের। মঙ্গলবার দুপুরে মিন্টো পার্ক এলাকায় কম্পিউটার শিক্ষকদের উপর বেধড়ক লাঠি চার্জ করে পুলিশ। শিক্ষকদের সুত্রে জানা যায় সরকারি নিয়ম অনুযায়ী, যে মাসিক বেতন তাদের পাওয়ার কথা তা তাদের দেওয়া হচ্ছে না। সেই বেতন বাড়ানোর দাবিতে তারা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছেও যান, তবে কোন সুরাহা হয়নি।

স্কুল সার্ভিস নিয়ে পড়ুনঃ ভোরবেলায় লাঠিচার্জ করে মাদ্রাসা সার্ভিস উত্তীর্ণদের মেরে ওঠাল পুলিশ

মঙ্গলবার দুপুরে তারই প্রতিবাদে মিন্টো পার্কে প্রতিবাদ জানাতে গিয়েছিল বহু শিক্ষক। তখনই তাদের উপর লাঠি চালানো হয় বলেই অভিযোগ। একদল মানুষ এসে তাদের উপর লাঠি চার্জ করতে থাকে। পুলিশের পোশাক পরে ছিল না এই দল। তারা এসেই, নারী-পুরুষ নির্বিশেষে লাঠি চার্জ করতে থাকে। এমনটাই অভিযোগ জানান কম্পিউটার শিক্ষকরা। প্রায় ৫০জন শিক্ষক আহত হন এই ঘটনায়।

স্কুল সার্ভিস নিয়ে পড়ুনঃ বাংলা এখন লাশের রাজনীতিতে অভ্যস্থ, শুধু একটা লাশ চাই আমাদের

মহিলারা কম্পিউটার শিক্ষকরাও রেহাই পাননি পুলিশের হাত থেকে। নির্বিচারে লাঠি চালাতে থাকে পুলিশ, ক্যামেরায় ধরা পরে এই দৃশ্য। কয়েকদিন আগেই এই পুলিশের বিরুদ্ধেই মাদ্রাসা শিক্ষকদের উপর নির্বিচারে লাঠি চালানোর অভিযোগ ওঠে। ভোরবেলায় নমাজ চলাকালিন বেধড়ক লাঠি চালানোর অভিযোগ ওঠে।

স্কুল সার্ভিস নিয়ে পড়ুনঃ মমতার কথাতেও ওঠেনি অনশন, পুলিশি অত্যাচারের মুখে স্কুল সার্ভিস অনশনকারীরা

ফের সেই শিক্ষকদের বিরুদ্ধে আবার লাঠি চালানোর অভিযোগ উঠল। লাঠি চালানোর সময় রণক্ষেত্র হয়ে ওঠে গোটা মিন্টো পার্ক এলাকা। ভয়ে পালাতে থাকেন সাধারণ মানুষ ও অন্যান্য পথচারিরাও। বেধড়ক লাঠি পড়তে থাকে আন্দোলনকারী শিক্ষকদের উপর। রাস্তার মধ্যেই লুটিয়ে প্রেন অনেকে। আহত কয়েকজনকে হাসপাতালে ভর্তি করতে হয়।

স্কুল সার্ভিস নিয়ে পড়ুনঃ এসএসসি চাকরির আন্দোলন বন্ধের নির্দেশ, জোর করে তুলে দেবার হুমকি পুলিশের

আহত হয়েছেন বেশ কয়েকজন মহিলা শিক্ষক। তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। একটি বেসরকারি কম্পিউটার কোম্পানির বিরুদ্ধে মাইনে না দেবার অভিযোগে রাস্তা অবরোধ করা হয়। কিন্তু পুলিশ কেন বেসরকারি কম্পিউটার কোম্পানির হয়ে লাঠি নিয়ে কম্পিউটার শিক্ষকদের উপর ঝাঁপিয়ে পড়ল তাই বুঝতে পারছেন না কম্পিউটার শিক্ষকরা।

স্কুল সার্ভিস নিয়ে পড়ুনঃ খোলা রাস্তায় বসে মমতার ঘেরাটোপ অনশনের রেকর্ড ভাঙল স্কুল সার্ভিস উত্তীর্ণরা

তবে পুলিশের তরফ থেকে জানান হয়েছে কেউ আহত হয়নি। রাস্তায় অবরোধ করায় রাস্তার ধারে সরিয়ে দেওয়া হয় বিক্ষোভকারীদের। তবে পুলিশের সাফাই মিথ্যা বলে উড়িয়ে দেয় বিক্ষোভকারীদের। এই মুহূর্তে আন্দোলনকারী আহত কম্পিউটার শিক্ষকরা শিক্ষামন্ত্রী পার্থবাবুর বাড়ি যাচ্ছেন এই নিয়ে অভিযোগ জানাতে।

স্কুল সার্ভিস নিয়ে পড়ুনঃ যাদের বিরুদ্ধে অভিযোগ তারাই শুনবে স্কুল সার্ভিস কেলেঙ্কারির ঘটনা

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন